অসাধারণ ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি অন্যরকম কোন ম্যান্ডেলা আর্ট না করে একটি বিল্ডিং এর ম্যান্ডেলা করার চেষ্টা করলাম। কারণ সব সময় কোন না কোন ফুলের অথবা কোন জায়গার ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। তাই আজকে নিচের অংশে কিছু ফুলের ম্যান্ডেলা আর্ট করে উপরের দিকে বিল্ডিং এর ম্যান্ডেলা করার চেষ্টা করলাম। কারণ সবসময় একইরকম আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে না। তাই আমি নিজের মতো করে এক এক রকম এক এক ডিজাইনের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। আমার এরকম সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ভালো লাগে। বিশেষ করে সময় দিয়ে আর্ট গুলো করলে অনেক সুন্দর দেখায়। আর আমরা যদি তাড়াহুড়া করে আর্ট গুলো করার চেষ্টা করি তাহলে সেই আর্ট গুলো তেমন একটা সুন্দর হয় না।

তাই আমি সব সময় চেষ্টা করি ধৈর্য সহকারে এই আর্ট গুলো করার জন্য। আমার তো এমনিতেই এরকম ধৈর্য সহকারে আর্ট করতে অনেক ভালো লাগে। আর এমনিতেও আমার আর্ট করতে প্রচুর সময় লেগে যায়। সেটি কোন ছোট আর্ট অথবা বড় আর্ট হোক। সব আর্ট মধ্যেই আমার প্রচুর সময় লেগে যায়। তাও আজকে ধৈর্য সহকারে এই আর্ট টি করে নিলাম। তাই আজকে আমার করা এই আর্ট টি আপনাদের সাথে ভাগ করার চেষ্টা করলাম। আশা করি আবার আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG-20230113-WA0020.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার মাঝখান বরাবর একটি দাগ দিয়ে নিচের অংশে কয়েকটি অর্ধ বৃত্ত এঁকে নিলাম এরপর দাগটি কালো কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20230113-WA0006.jpg

ধাপ - ২ :

এরপর কালো কলম দিয়ে দুটি দাগ দিয়ে তার ভেতরে ফুল এঁকে নিলাম। এরপর আরেকটি দাগ দিয়ে দিলাম।

IMG-20230113-WA0024.jpg

ধাপ - ৩ :

তারপরে ফুলের ভেতরের অংশে কয়েকটি দাগ দিয়ে দিলাম। এরপর বড় দেখে কয়েকটি ফুল এঁকে নিলাম।

IMG-20230113-WA0004.jpg

ধাপ - ৪ :

এরপর ফুল গুলোর ভেতরের অংশে কয়েক রকম ডিজাইন করে চিকন চিকন করে দাগ দিয়ে দিলাম।

IMG-20230113-WA0008.jpg

ধাপ - ৫ :

এভাবে অর্ধবিত্ত গুলোর ভেতরে ভেতরে ছোট-বড় বেশ কয়েক রকমের ফুল এঁকে নিলাম। ভেতরের অংশে ডিজাইন করে নিলাম অনেক রকমের।

IMG-20230113-WA0016.jpg

ধাপ - ৬ :

এরপর দাগটির উপরের অংশে কয়েকটি ঘর এঁকে নিলাম। তারপরে জানালা এঁকে পেন্সিল দিয়ে রং করে নিলাম।

IMG-20230113-WA0019.jpg

ধাপ - ৭ :

এভাবে তিনটি ঘর এঁকে চাঁদ এবং পাখি এঁকে নিলাম। তারপরে ঘর গুলোর চারপাশে ছোট ছোট করে ফোটা দিয়ে দিলাম।

IMG-20230113-WA0017.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ম্যান্ডেলাটি করা শেষ করি। আশা করি আমার আজকের ম্যান্ডেলা আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20230113-WA0020.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বিল্ডিং এর ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। আসলে ক্রিয়েটিভ চিন্তাধারার মানুষ আপনি। তাইতো ক্রিয়েটিভ কিছু তৈরি করার চেষ্টা করেন। তাড়াহুড়ো করে এই আর্ট টি করেছেন তবু দেখতে কিন্তু বেশ সুন্দর হয়েছে। সত্যি আপু আপনার আর্ট বরাবরই অনেক সুন্দর হয়। আজকের আর্টটিও অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

এই আর্ট গুলো আসলেই তাড়াহুড়ো করে করলে করা সম্ভব হয় না। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্ট মধ্যে দু ধরনের জিনিস দেখতে পেলাম। নিচে ফুলের ম্যান্ডেলা আর্ট উপরে কালো রঙের বিল্ডিং আর্ট। আর্ট দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় দিয়েই আর্ট টি করেছেন।ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

চেষ্টা করলাম মেন্ডেলাটি সুন্দরভাবে অঙ্কন করে আপনাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য

 2 years ago 

বিল্ডিং এর ম্যান্ডেলা তো কখন দেখিনি😉।বেশ ইউনিক চিন্তা ছিলো।যাই হোক বিল্ডিং এর নিচের অংশের ম্যান্ডেলাটা বেশ দারুন হয়েছে। ফুলটা দেখতে বেশ সুন্দর লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

চেষ্টা করলাম নতুন ধরনের ম্যান্ডেলার আর্ট করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনার আজকের এই চিত্রাংকনের আইডিয়াটি খুব ভালো লাগলো। বিশেষ করে একদিক থেকে মেন্ডেলা আর্ট। আর অন্যদিকে একটি বিল্ডিং। সব মিলিয়ে খুব চমৎকার একটি মেন্ডেলা আর্ট উপহার দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ঠিক বলেছেন এরকম আর্ট গুলো করতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে এই আর্ট গুলো করতে ধৈর্যের অনেক প্রয়োজন হয়।

 2 years ago 

এটা ঠিক বলেছেন সব সময় এক রকম আর্ট না করে একটু ভিন্নতা আনলে ভালই লাগে। আর সময় নিয়ে আর্ট করলে সেটা আসলেই দেখতে অনেক ভালো হয়। আর আমারও যেকোনো ধরনের আর্ট করতে একটু সময় বেশিই লাগে। আপনার আজকের আর্টটি কিন্তু সত্যি ভিন্ন একটু সুন্দর আর্ট হয়েছে। ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আমি ও চেষ্টা করি ভিন্ন ভিন্ন আর্টগুলা আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

দারুন ফুলের ম্যান্ডেলা আর্ট করলেন আপু।নীচে ফুলের ম্যান্ডেলা উপরে বিল্ডিং আর্ট খুব সুন্দর হয়েছে। একের ভেতর দুই আর কি। উপস্থাপনা ও দারুন ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন একের ভিতর দুই আর কি
সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুবই সুন্দর চিত্র অংকন করেছেন। সত্যিই ম্যান্ডেলা চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনার আজকে চিত্র অংকন আমার অসাধারণ লেগেছে। উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আমাকে।

 2 years ago 

বাহ! এক কথায় অসাধারণ হয়েছে আপু❤️।আইটেম সেম বাট টেস্ট ভিন্ন😁।
দেখে মনে হচ্ছে টু ইন ওয়ান।খুবই সুন্দর ছিল উপস্থাপনা। শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

আপনার এই মেন্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে। এটি দুই ভাগে বিভক্ত হওয়ার কারণে এটিকে একদম অসাধারণ দেখাচ্ছে। এর উপরের দিকে কিছু বিল্ডিংয়ের আর্ট এবং নিচের দিকে এই মেন্ডেলা আর্ট খুবই ভালোভাবেই প্রকাশিত হয়েছে। যখন এই নিচের অর্ধ বৃত্তের মধ্যে কিছু ফুল দিলেন তার উপরে যে বিল্ডিং গুলো দিলেন সেগুলো খুবই সুন্দরভাবে প্রকাশিত হয়েছে।

 2 years ago 

চেষ্টা করলাম আপু সুন্দরভাবে ম্যান্ডেলা আর্টটি অংকন করে আপনাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44