DIY || এসো নিজে করি || গাছের ডালে বসে থাকা দুইটা লাভ বার্ড পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220530-WA0028.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnCvuFVgAfUbWvCN2 (2).jpeg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। এরপর আর্ট খাতার উপরে পেন্সিল দিয়ে ডালে বসে থাকা পাখির স্কেচ অঙ্কন করে নিলাম।

IMG-20220530-WA0002.jpg

IMG-20220530-WA0012.jpg

ধাপ ২ :

এরপর উপরে গোলাপি রং দিয়ে দুটি ফুল গোলাপি রং করে নিলাম। তারপরও ফুলগুলোর ডাল অঙ্কন করে নিলাম কালো রং দিয়ে। এরপর দুই পাশে দুটি পাতা দিলাম সবুজ রং দিয়ে।

IMG-20220530-WA0013.jpg

IMG-20220530-WA0014.jpg

ধাপ ৩ :

তারপরে আমি আবার গোলাপি রং নিলাম। অপর পাশের ফুল হলো গোলাপি রং করে নিলাম। এরপরে সবুজ এবং কালো রং দিয়ে ফুলগুলোর ডাল এবং পাতা অঙ্কন করে নিলাম।

IMG-20220530-WA0015.jpg

IMG-20220530-WA0016.jpg

ধাপ ৪ :

তারপরে পাখি বসে থাকা ঢালের উপরে গোলাপি রং দিয়ে ফুলগুলো গোলাপি রং করে ফুলের তিনটি কলি গোলাপি রং করে নিলাম।

IMG-20220530-WA0017.jpg

IMG-20220530-WA0018.jpg

ধাপ ৫ :

তারপরে কালো রং নিয়ে ডালটি কালো রং করে নিলাম। তারপরে সবুজ রং দিয়ে পাতাগুলো এবং কলি গুলোর নিচের অংশ সবুজ রং করে নিলাম।

IMG-20220530-WA0019.jpg

IMG-20220530-WA0020.jpg

ধাপ ৬ :

এরপর লাল রং নিলাম। লাল রং নিয়ে একটি পাখির ভেতরের অর্ধেক অংশ লাল রং করে নিলাম।

IMG-20220530-WA0021.jpg

IMG-20220530-WA0022.jpg

ধাপ ৭ :

তার পরনে নীল রং নিলাম। নীল রং নিয়ে লাল রং করা ওই পাখিটির উপরের অংশ নিল রং করে দিলাম।তারপরে হালকা গোলাপী রঙ নিয়ে লাল রংয়ের নিচের অংশ হালকা গোলাপী রং করে নিলাম।

IMG-20220530-WA0023.jpg

IMG-20220530-WA0024.jpg

ধাপ ৮ :

তারপরে কমলা রং নিয়ে আরেকটি পাখির ভেতরের অংশ অর্ধেক কমলা রং করে নিলাম এবং বাকি অংশ হালকা কমলা রং করে নিলাম। এরপর নীল রং নিয়ে পাখিটির পুরো অংশ নিল রং করে নিলাম।

IMG-20220530-WA0001.jpg

IMG-20220530-WA0000.jpg

ধাপ ৯ :

তারপরে কমলা রং দিয়ে পাখির পা অংকন করলাম। এরপর কমলা রং দিয়ে পাখির ঠোঁট কমলা রং করলাম। এরপর দুটি পাখির চোখ হালকা নীল রং করলাম। চোখের উপরের অংশে কালো রং দিয়ে ভ্রমর অঙ্কন করে নিলাম।

IMG-20220530-WA0025.jpg

IMG-20220530-WA0026.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার আজকের এই আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

IMG-20220530-WA0028.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

গাছের ডালে বসে থাকা দুইটা লাভ বার্ড পেইন্টিং টা অনেক ভালো হয়েছে।একদম কিউট লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।কালারগুলো ও ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু আপনি গাছের ডালে বসে থাকা দুটি পাখির খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন।। খুব সুন্দর লাগছে পাখি দুটিকে। চারপাশে কতগুলো ফুল রয়েছে যার কারণে আরো বেশি ফুটে উঠেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে গাছের ডালে বসে থাকা দুটি লাভ বার্ড এর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু পেইন্টিং কি অনেক সুন্দর হয়েছে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍

 2 years ago 

আপু আজ আপনি ভিন্নধরনের একটি পেইন্টিং উপস্থাপন করেছেন আমাদের মাঝে। কেননা আপনার অংকন গুলো সব সময় আমি দেখি সেই তুলনায় আজকে সত্যিই আপনি ভিন্ন ধরনের পেইন্টিং করেছেন। গাছের ডালে বসে থাকা দুইটা লাভ বার্ড পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আমার কাছে দেখতে দারুন লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে গাছের ডালে বসে থাকা দুইটা লাভ বার্ড পেইন্টিং তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মাঝে মাঝে অন্য ধরনের পেইন্টিং করতে খুব ভালো লাগে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার লাভ বার্ড গুলো, ছোট্ট কিউট বেশ চমৎকার লাগছে কাপল পাখি দুটো । খুব সুন্দর এঁকেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

গাছের ডালে বসে থাকা দুটি লাভ বার্ড এর অসাধারন একটি রোমান্টিক চিত্রাংকন করেছেন আপু।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র অংকন উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

অনেক মিষ্টি দেখতে লাগছে পেন্টিংটা। আরও মিষ্টি মিষ্টি পেন্টিং দেখতে চাই । অনেক ভালো হয়েছে। ভালো থাকুন দিদি।

 2 years ago 

চেষ্টা করব আরও সুন্দর পেইন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে,সত্যি পেইন্টিংটি দেখে আমি মনে করেছি ডিজিটাল অংকন। সত্যিই অসাধারণ আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়, শুভকামনা রইল আপনার।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আহা লাভ বার্ড দুইটা কি সুন্দর গাছের ডালে বসে দুই জন দুই জনের মধ্যে ভাব বিনিময় করছে হিহি। তাদের মধ্যে কত প্রেম কত ভালোবাস🤪। যাই হোক ধন্যবাদ আপু এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

প্রেম ভালোবাসা তো সবার মধ্যেই আছে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

আপনার আর্ট টি দেখেই আমি ভেবেছি এটি একটি ডিজিটাল আর্ট ।কমিউনিটিতে এখন সবাই ডিজিটাল আর্ট করছে ।কিন্তু আপনার আর্ট টি দেখে বোঝার উপায় নেই যে এটি হাতে করা আর্ট। আর্ট টি সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। পাখি দুটি ফুল সব কিছু চমৎকার করে রং তুলির আঁচড়ে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনার আর্টগুলো দেখতে খুব ভালো লাগে সব সময়। আপনি অসাধারণ ভাবে দুটি পাখির চিত্রাঙ্কন করেছেন। আপনার আর্টের কৌশল খুব ভালো ছিলো। স্কেন করার পর ছবিটি আরো বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76