আর্ট :- টিচার ডে উপলক্ষে বিশেষ আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট করে দেখাবো। এরকম আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে শিক্ষক দিবস। এটা অনেক আগে থেকেই শুনেছিলাম। তাই জন্য ভেবেছিলাম এই দিবস উপলক্ষে একটা আর্ট করব। কারন বাবা মায়ের পরে আমাদের জীবনের শিক্ষকের স্থান অনেক উপরে। তাই জন্য আমি মনে করি আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আর নিজেকে শিক্ষকের কথা মনে করে আজকের দিনে এই আর্ট করতে ভালো লেগেছে। শিক্ষকদের কাছ থেকে আমরা অনেক কিছুই শিখতে পারি। আমাদের এ পর্যন্ত আসা অনেক কিছুই শিখেছি তাদের কাছ থেকে। আশা করি আমার আজকের রাত আপনাদের ভালো লাগবে।

IMG_20231005_181108.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220222_201036_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর সেই আঁকার খাতার মধ্যে পেন্সিল দিয়ে প্রথমে একটি কলমের স্কেচ এঁকে নিলাম।

IMG_20231005_175300.jpg

ধাপ - ২ :

তারপর সেই কলমের মধ্যে আবারো পেন্সিল দিয়ে হ্যাপি টিচার্স ডে সুন্দর ভাবে স্কেচ এঁকে নিলাম।

IMG_20231005_175312.jpg

ধাপ - ৩ :

তারপর হ্যাপি টিচার্স ডে চারপাশে প্রথমে হলুদ আর লাল রং দিয়ে সুন্দরভাবে কালারফুল করে রং করে নিয়ে নিলাম।

IMG_20231005_175334.jpg

ধাপ - ৪ :

তারপর কলমের চারপাশে আরেকটি চিকন মার্কার কলম দিয়ে ছোট ছোট দাগ দিয়ে সুন্দরভাবে ডিজাইন করে নিলাম।

IMG_20231005_175359.jpg

ধাপ - ৫ :

তারপর পেন্সিলের দাগের চারপাশের মোটা মার্কার কলম দিয়ে আবারো আরো সুন্দর করে এঁকে নিলাম।

IMG_20231005_175428.jpg

ধাপ - ৬ :

তারপর মোটা মার্কার কলম দিয়ে মাঝখানের রং গুলো র মাঝখানে হ্যাপি টিচার্স ডে সুন্দর ভাবে লিখে নিলাম।

IMG_20231005_175446.jpg

শেষ ধাপ :

এভাবে হ্যাপি টিচার ডের জন্য সুন্দর একটি আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231005_181108.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

হ্যাপি টিচার ডে উপলক্ষে বিশেষ একটা আর্ট করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার করা এই আর্ট অনেক বেশি সুন্দর হয়েছে। আসলে মা বাবার পারে আমাদের জীবনে শিক্ষকের স্থান অনেক উপরে। শিক্ষকের মাধ্যমে আমরা অনেক শিক্ষা নিতে পারি। অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি এই আর্ট। জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণটা এটা বলা লাগে।

 10 months ago 

আমার আশাটা ভালো লেগেছে জেনে খুশি হলাম আর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আরো ধন্যবাদ

 10 months ago 

টিচার ডে তে সকল শিক্ষকের প্রতি শ্রদ্ধা সম্মান এবং ভালোবাসা রইলো। তা হচ্ছে মানুষ গড়ার কারিগর। টিচার ডে উপলক্ষে আপনার আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনার আর্ট দেখে চমৎকার লাগলো । এতো দুর্দান্ত আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ঠিক বলেছেন আজকে তারা যদি আমাদেরকে ভালোমতো গার্ড না দিত আমরা হয়তো এতদূর আসতে পারতাম না।

 10 months ago 

কালকে টিচার ডে গিয়েছিল তা আমি জানতাম না। যাইহোক টিচারদের কাছ থেকে আমরা নতুন নতুন জিনিস শিখতে পারি। বলা যায় জীবনের মহা অর্ধেক জ্ঞান অর্জন আমরা শিক্ষকদের কাছ থেকেই করি। যাই হোক টিচার ডে উপলক্ষে বেশ সুন্দর একটি আর্ট সম্পন্ন করেছেন।

 10 months ago 

ঠিক বলেছেন জীবনের অর্ধাটাই তারা আমাদেরকে শুরু করে দিয়েছে।

 10 months ago 

আপনি টিচার ডে উপলক্ষে খুব দারুন একটি আর্ট করেছেন। এটি ঠিক বলেছেন মা-বাবার পরে আমাদের শিক্ষকদের স্থান। সত্যি বলতে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্টি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। মা-বাবার পরে আসলেই শিক্ষকরা অনেক বড় স্থান দাবি করে।

 10 months ago 

সুন্দর আর্ট করেছেন, কলমের সাথে টিচারস ডে তুলে ধরেছেন। কেননা কলমের সাথেই শিক্ষকের সম্পর্ক একজন শিক্ষক একজন মানুষকে আদর্শ শিক্ষা দেয়। আপনার সুন্দর আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চেষ্টা করেছি শিক্ষকদের সম্মান জানিয়ে একটি আর্ট করার জন্য।

 10 months ago 

টিচার ডে উপলক্ষে বিশেষ আর্ট করেছেন। খুবই সুন্দর হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

টিচারস ডে উপলক্ষে দারুন একটি আর্ট শেয়ার করেছেন আপু। এই বিশেষ দিনে আমরা সবাই শিক্ষকদের প্রতি অনেক অনেক সম্মান জানাই। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 10 months ago 

চেষ্টা করেছি বিশেষ দিনে শিক্ষকদের প্রতি কিছুটা হলেও সম্মান জানানোর জন্য। মন্তব্য জন্য ধন্যবাদ

 10 months ago 

শিক্ষক দিবসকে কেন্দ্র করে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন আপনি। একদমই অসাধারণ হয়েছে এই আর্ট৷ এর মধ্যে খুবই সুন্দর সুন্দর কিছু ডিজাইন দিয়েছেন আপনি৷ একই সাথে এটি একদম ইউনিক হয়েছে। কখনো এরকম সুন্দর আর্ট দেখা হয়নি৷

 10 months ago 

শিক্ষকরাই আমাদের জীবনের অর্থাৎ দ্বিতীয় পাঠ। তাই চেষ্টা করেছি সম্মান জানিয়ে একটি আর্ট করার জন্য

 10 months ago (edited)

আপনার করা আর্ট গুলো অনেক সুন্দর হয়। আজকে টিচার ডে উপলক্ষে করা এই আর্ট আমার অনেক ভালো লেগেছে। আপনি একটা কলমকে ঘিরে এই আর্টটা সম্পূর্ণ করেছেন যা দেখে বুঝতে পারছি। আসলে কলমের সাথে শিক্ষকের অনেক সম্পর্ক জুড়ে রয়েছে। আর শিক্ষক বাবা মায়ের পরের স্থান অর্জন করে আমাদের মনে। পুরো আর্টটার মাধ্যমে এটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

ঠিক বলেছেন মা-বাবার পরে শিক্ষকদের স্থান কখনো ভুলা যায় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46