আমার লেখা কবিতা : " স্মৃতির দরজা "

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে স্মৃতি আমাদের জীবনে অনেক গুরুত্বপূর্ণ বিষয়। দেখা যায় যে আমরা অনেকেই পুরনো দিনের স্মৃতিগুলো আঁকড়ে বেঁচে থাকি। যেই স্মৃতিগুলো কখনোই ভোলার নয়। বিশেষ করে যদি প্রিয়জনের স্মৃতি হয় তাহলে তো সেটা আরও বেশি মনে থেকে যায় ‌। আর যদি সেই প্রিয়জন অন্য কারো হয়ে যায় তাহলে তো কষ্ট বেড়ে যায়। তবে তার সাথে কাটানো সেই দিনগুলো স্মৃতি হয়ে বেঁচে থাকে। স্মৃতি ও মানুষের জীবনে অনেক গুরুত্বপূর্ণ জিনিস। কেউ কেউ মানুষ রয়েছে যারা শুধুমাত্র স্মৃতি আকড়ে বেঁচে থাকে। তেমনি স্মৃতি আমাদের জীবনকে ঘিরে থাকে।

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20230928_222744_0000.jpg

কেমন সুখেই আছো,
জানা হলো না।
আমাকে মনে করে,
স্মৃতির দরজা খুলে তুমি কেঁদো না।

একটি স্বপ্ন যে মনে শুধু,
করতো আসা-যাওয়া।
সেই মনে দুর্দিন,
দুঃখ এই জীবনে আজ বড় পাওয়া।

সুখের জোছনা ভরা রাত ফেলে রেখে,
পুরনো স্মৃতি মনে করোনা।
কষ্টের কারাগারে বন্দী হয়েছি সেদিন,
পাগড়ি পরে।

সুন্দর সেজে অন্যের ঘরে,
চলে গেছো সেদিন।
কোন ভুল যদি থাকে গো আমার,
সেই অভিমান মনে রেখো না।

মনে পড়ে সেই দিনগুলো,
কতইনা মধুর ছিল।
ভালোবাসাটা এমন হলো,
সারা জীবনের জন্য বন্ধ হলো।

পুরনো স্মৃতি মনেই থাকে,
নতুন দিন যত্নে কাটে।
হৃদয়ের আবেগ ঝরে পড়ে,
বন্দি হয়ে থাকে পড়ে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

স্মৃতিকে আঁকড়ে ধরেই মানুষ বেঁচে থাকে অনেক কাল। আপনার স্বরচিত কবিতা স্মৃতি জানালা আমার কাছে অনেক ভালো লেগেছে। বেশ সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আমার কবিতায় আপনার সুন্দর মন্তব্য দেখে অনেক খুশি হলাম

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক প্রদান করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 11 months ago 

আপু আপনি আজকে স্মৃতির দরজা নিয়ে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। স্মৃতি, কথাটি কত ছোট। কিন্তু এটা ব্যাপক বিস্তৃত নিয়ে মানুষের জীবনে জড়িয়ে থাকে। মানুষের জীবনের কত স্মৃতি জড়িয়ে রয়েছে হোক বা অতীত কিংবা বর্তমান। কিছু স্মৃতি রয়েছে যেগুলো অতীত হয়ে গেলেও এখনো নিজের মনের মধ্যে পুষে রেখেছে। আসলে ফেলে আসা স্মৃতিগুলোর কথা সবসময় মনে পড়ে। আপনি খুব চমৎকার লিখেছেন আপু ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সব সময় মতোই আমার কবিতাটি পড়ে সুন্দরভাবে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বেশ ভালো লিখেছেন কবিতাটি।
স্মৃতি নিয়ে লিখা কবিতাটির মাঝে বেশ আবেগ অনুভূতি জড়িয়ে রয়েছে। প্রিয় মানুষটি যেখানেই থাকুক সুখে থাকুক এই কামনা সবাই করে।
দারুন লিখেছেন, শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করেছি ভাইয়া আপনার মন্তব্য পেয়ে আরো খুশি হলাম

 11 months ago 

আপনার আজকের এই কবিতাটি আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে আপনি এই কবিতাটি লিখেছেন। কবিতা পড়ে খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ

 11 months ago 

আসলে পুরনো স্মৃতিগুলো কখনো ভুলা যায় না। আর সেই স্মৃতিগুলোকে আঁকড়ে ধরে বেঁচে আছে এরকম মানুষ অনেক বেশি রয়েছে। আপনি আজকে স্মৃতির দরজা কবিতা টা অনেক সুন্দর ভাবে লিখেছেন। এরকম কবিতাগুলো পড়তে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে সব সময় কবিতা লিখে থাকেন যেগুলো অনেক সুন্দর হয়। অন্যান্য দিনের মতো আজকের কবিতাটাও একেবারে মনোমুগ্ধকর ছিল।

 11 months ago 

এভাবেই চেষ্টা করব যাতে আরো ভালো লিখতে পারি উৎসাহ মন্তব্য করার জন্য ধন্যবাদ

 11 months ago 

মনে পড়ে সেই দিনগুলো,
কতইনা মধুর ছিল।
ভালোবাসাটা এমন হলো,
সারা জীবনের জন্য বন্ধ হলো।

আপনার লেখা কবিতা আমি সবসময় পছন্দ করি, আর আজকের কবিতাটাও আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে উপরের লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আসলেই স্মৃতিময় দিনগুলো কখনো ভুলা যায় না। সেই স্মৃতিগুলো আমাদের মনের মাঝে সারা জীবন থেকে যায়।

 11 months ago 

এভাবেই সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

অতীতের ভাবনা যেমন আমাদেরকে বারবার অতীতে ফিরিয়ে নিয়ে যায়। সেটাকে আমরা আবারো স্মৃতির নামে পরিচিত। যা আমাদের অতীতকে স্মৃতি হিসেবে স্মরণ করতে বেশ ভালো লাগে। এমন কিছু কিছু স্মৃতি আছে যা সব সময় আমাদের দরজায় নক করে মনের দরজায়। অসাধারণ ছিল স্মৃতির দরজা কবিতাটি অনেক ভালো লেগেছে পড়ে।

 11 months ago 

আপনার উৎসাহ মন্তব্য করে অনেক অনেক ভালো লাগলো

 11 months ago 

ঠিক বলেছেন আপু প্রতিদিন একই ধরনের পোস্ট করতে একদম ভালো লাগেনা। আর নিজের কাজের ভিন্নতা আনার জন্য মাঝে মাঝে কবিতা লিখতে বেশ ভালো লাগে। স্মৃতির দরজা নামক কবিতাটি চমৎকার হয়েছে আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 11 months ago 

এভাবেই শুধু শুধু মন্তব্য করে সবসময় থাকবেন

 11 months ago 

আপনি অনেক সুন্দর করে স্মৃতির দরজা কবিতাটি লিখেছেন। প্রত্যেক মানুষের জীবনে অতীতের স্মৃতি আছে। আর আপনি এই স্মৃতি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। তবে কিছু কিছু স্মৃতি আছে যেগুলো মানুষের মনে সব সময় পড়ে স্মৃতিগুলো। খুব সুন্দর করে কবিতা শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্ট মন্তব্য করার জন্য

 11 months ago 

বেদনাদায়ক একটি কবিতা লিখেছেন, লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। স্মৃতির দরজা কবিতাটি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এভাবেই চেষ্টা করব যাতে সব সময় আপনাদের মাঝে কবিতা লিখতে পারি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47