DIY || এসো নিজে করি | 🏞️ ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং 🏞️ ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ডিজিটাল আর্ট করে দেখাবো। আমি আজকে অনেক দিন ধরে ডিজিটাল আর্ট শিখেছি। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। আজকে ও সুন্দর একটা শিল্প তৈরি করার চেষ্টা করলাম। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ডিজিটাল আর্ট।

IMG-20220613-WA0002.jpg

আঁকার উপকরণ :

✓ ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি পেজ সিলেক্ট করলাম। এরপর ব্রাশ টুলস থেকে বলপেন সিলেক্ট করলাম। এরপর আমি আঁকা শুরু করি।

IMG-20220613-WA0008.jpg

ধাপ ২ :

প্রথমে আমি পেজ টার উপরের অংশে আকাশের রং দিয়ে আকাশটাকে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220613-WA0001.jpg

ধাপ ৩ :

তারপর নীল আকাশ তার উপরের অংশের ছোট বড় করে কালো রং দিয়ে বড় বড় গাছের ডালপালা সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220613-WA0007.jpg

ধাপ ৪ :

তারপর প্রথমে একটি কুঁড়েঘর এর চারপাশটা সুন্দরভাবে কালো রং দিয়ে দাগ টেনে নিলাম।

IMG-20220613-WA0006.jpg

ধাপ ৫ :

তারপর কয়েক কালার দিয়ে কুঁড়েঘর এটাকে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220613-WA0005.jpg

ধাপ ৬ :

তারপর কুড়ে ঘরের উপরে থাকা গাছের ডালপালা গুলোর মধ্যে গাঢ় সবুজ রং দিয়ে ছোট ছোট পাতা রং করে নিলাম।

IMG-20220613-WA0004.jpg

ধাপ ৭ :

তারপর পাতাগুলোর উপরে আরো একটু উজ্জ্বল সবুজ রং করে গাছগুলোকে আকর্ষণীয়ভাবে রং করে নিলাম।

IMG-20220613-WA0009.jpg

ধাপ ৮ :

এইভাবে ধীরে ধীরে খুব চমৎকার একটি ডিজিটাল আর্টের প্রকৃতির দৃশ্য অংকন করে নিলাম।

IMG-20220613-WA0003.jpg

শেষ ধাপ :

আশা করব আমার করা ডিজিটাল আর্ট এই প্রাকৃতিক দৃশ্য টা আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG-20220613-WA0002.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনি অনেক দিন ধরে ডিজিটাল আর্ট করার চেষ্টা করেছেন এবং আজ সফলতা পেয়েছেন। আপনার করা প্রতিটি পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে। এবং আজও আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে চমৎকার প্রাকৃতিক দৃশ্য অংকন করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু আমি অনেকদিন ধরে ডিজিটাল আর্ট করার চেষ্টা করছি। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দিজিতাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে

 2 years ago 

আমার এই ডিজিটাল আর্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। তুমি খুব সুন্দর করে ইনফিনিটি অ্যাপের মাধ্যমে একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি কথা বলতে আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ভাবে উপস্থাপনা করেছেন আপনি। সেই সাথে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি তো আপনার ডিজিটাল আর্টটি দেখে প্রথমে ভেবেছিলাম আপনি এটি পেইন্টিং করেছেন। কারণ আপনার পেইন্টিং সব সময় এরকম চমৎকার হয়ে থাকে। তাই ডিজিটাল আর্ট কেউ পেইন্টিং ভেবে বসে ছিলাম। যাইহোক আপু আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং ভীষণ সুন্দর হয়েছে এবং সেইসাথে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু অসম্ভব সুন্দর হয়েছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং। এক কথায় আমি মুগ্ধ হয়ে গেছি আপনার ডিজিটাল আর্টের প্রাকৃতিক দৃশ্যটি দেখে। সত্যি আপু খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এই কমেন্ট টা পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও চমৎকার হয়েছে আপনার অংকন। প্রাকৃতিক দৃশ্যের মাঝে বাড়ি অংকন করেছেন যা দেখতে আসলেই অসাধারণ লাগছে। এমন নিরিবিলি পরিবেশে বাড়ি হলে বেশ ভালোই লাগতো।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু প্রতিভাবন লোক সেটা শিখবে সেটাই সে ভালো করবে এটাই স্বাভাবিক। য আপনাকে দেখেই বোঝা যায়। আপনি জল রং দিয়ে খুব সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করে থাকেন। আজকে ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। অসাধারন ছিল আপনার পেইন্টিং।

 2 years ago 

আমি প্রতিবারই চেষ্টা করি আপনাদের সাথে ভালো কিছু শেয়ার করার। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার কোনটি ডিজিটাল আর কোনটি হাতে তৈরি করা আর বুঝে ওঠা মুশকিল। কারণ দুটোর তফাৎ আমি দেখতে পাই না। এত সুন্দর হয় আপনার হাতে আর্ট গুলো ঠিক তেমনি সুন্দর হয়েছে আজ আপনার ডিজিটাল আর্টিট। এত নিখুত ভাবে কিভাবে জানেন আমার ইচ্ছে করে আপনার কাছ থেকে শিখতে আপু। খুব ভালো লাগে সত্যি।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁতভাবে আর্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে গাছের পাতাগুলো আমার কাছে বেশি আকর্ষণীয় লাগছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। ছোট্ট মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং অসাধারণ হয়েছে। ঘর দেখতে একদম অরজিনাল মনে হচ্ছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ্

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72