DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে তুলি রাখার জন্য কলমদানি তৈরি ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা কলমদানি বানিয়ে দেখাবো। এরকম কলমদানি বানাতে আমার খুব ভালো লাগেছে। তাই সব সময় এরকম কিছু বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা কলমদানি বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে কলমদানি বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই কলমদানি।

উপকরণ :

✓ কার্ডবোর্ড
✓ রঙিন কাগজ
✓ পেন্সিল
✓ ঘাম
✓ কাঁচি
✓ ছোট ঝিনুক

IMG_20220110_162704.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে একটা সবুজ বড় রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজ টাকে সুন্দর করে মাপে কেটে নিলাম।

IMG_20220110_162856.jpg

ধাপ ২ :

তারপর কিছু রঙিন পেপার কে চারকোনা করে সুন্দর করে কেটে নিলাম।

IMG_20220110_163302.jpg

IMG_20220110_163524.jpg

ধাপ ৩ :

তারপর সেই চার কোনার রঙিন পেপার গুলোর এক কোনায় ঘাম লাগিয়ে আরে কোনা লাগিয়ে নিলাম।

IMG_20220110_163734.jpg

IMG_20220110_163759.jpg

IMG_20220110_163912.jpg

IMG_20220110_163920.jpg

ধাপ ৪ :

এইভাবে ঘাম লাগিয়ে অনেকগুলো ফুলের মতো করে তৈরি করে নিলাম।

IMG_20220110_163933.jpg

IMG_20220110_164042.jpg

ধাপ ৫ :

তারপর সেই চার কোনার ফুল গুলোকে সবুজ রঙিন পেপারটার উপরে ঘাম দিয়ে দিলাম।

IMG_20220110_164156.jpg

IMG_20220110_164254.jpg

IMG_20220110_164524.jpg

ধাপ ৬ :

এইভাবে সবুজ রঙিন পেপারের উপরে সুন্দর করে চারকোনা ফুলগুলো লাগিয়ে নিলাম।

IMG_20220110_165008.jpg

IMG_20220110_165036.jpg

ধাপ ৭ :

তারপর সবুজ রঙের পেপার টার একপাশে ঘাম লাগিয়ে নিলাম। তারপর গোল করে বাজিয়ে নিলাম।

ধাপ ৮ :

তারপর একটা কার্ডবোর্ড নিয়ে নিলাম। তারপর সেই কার্ডবোর্ড টাকে গোল করে কেটে দিলাম।

ধাপ ৯ :

তারপর রঙিন পেপারের নিচের দিকে গাম লাগিয়ে সেই গোল কার্ডবোর্ড টাকে লাগিয়ে নিলাম।

ধাপ ১০ :

তারপর সেই চার কোনার ফুল গুলোর মধ্যে কিছু ছোট ঝিনুক ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটা কলমদানি তৈরি করে নিলাম। তারপর কিছু রং করার তুলি রেখে ছবি তুলে নিলাম। আশা করব আপনাদের অনেক পছন্দ হবে।

কলমদানি সহ আমার একটি ছবি

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনি রঙিন পেপার দিয়ে অনেক সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন। যেটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো আপ,,,,❤️❤️❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ওয়াও! রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন দেখতে অসাধারণ লাগছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ তার জন্য শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

রঙিন পেপার ব্যবহার করে সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। দেখার মত ছিল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার তৈরি করা কলমদানি টি অনেক সুন্দর হয়েছে আপু। পুরো পক্রিয়া টি আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ওয়াও আপু আপনার রঙ্গিন কাগজের তৈরি কলমদানি টি অসাধারণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করছেন। যেন সহজে অন্যজন তৈরি করতে পারে। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

আমি এমনভাবে তৈরী করার চেষ্টা করি যাতে অন্য কেউ দেখে খুব সহজেই বুঝতে পারে। অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 
  • রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর কলমদানি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যার কারণে আমি খুব সহজে শিখতে পেরেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

আমি চাই যাতে আমার তৈরি করা জিনিস সবাই খুব সহজে বুঝতে পারে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য

 3 years ago 

  • আজকের কলমদানী খুবই দুর্দান্ত হয়েছে। রঙিন কাগজ দিয়ে অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছ। আমার খুবই ভালো লেগেছে এটি। প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে। শুভকামনা রইল তোমার জন্য।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও আপাকে রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর কলমদানি তৈরি করেছে। অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।কলম দানের বানানোর নিয়ম আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে তুলি রাখার জন্য কলমদানি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

রং করার তুলি রাখার জন্য অনেক ছোট ছোট কলমদানি লাগে। তাই রঙিন পেপার দিয়ে আরও একটা তৈরী করে নিলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

খুবই শৌখিন আর চমৎকার একটি কলমদানি তৈরি করেছেন আপনি।আর ডাই এর প্রত্যেকটি বিষয় খুব সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22