স্বরচিত কবিতা : " তোমার জন্য শুভকামনা "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতাটির মধ্যে বিরহের বিষয়গুলো শেয়ার করলাম। হয় না এমন ভেতর থেকে কিছু কষ্টের কথা। এই বিষয়টা মূলত ভেতরের কষ্ট থেকে আসে। লেখক নিজেদের কষ্টগুলোকে হাসিমুখে শেয়ার করুন। নিজের প্রিয় মানুষটি হারিয়ে যাওয়ার পরেও তার সুখী জীবন কামনা করলো। প্রতিটা মানুষের জীবনে সুখ দুঃখ সব কিছুই বিরাজমান। আর বিরহ কিংবা আবেগ সবার জীবনেই রয়েছে। এসব কিছুর প্রতিকূলতা তুলে ধরার চেষ্টা করলাম। একজন মানুষের ভিতরে কষ্ট গুলো চেপে রেখে নিজের প্রিয় মানুষটাকে শুভকামনা জানালো।

2022-09-01-10-52-58-833.jpg

তোমার জন্য শুভকামনা

তোর কারনে বুকটা আমার
রয়ে গেল শূন্য।
কোনদিনও বলিস না রে
এটা আছি কি জন্য।

যখন ছিল লাখো কোটি,
স্বপ্ন ভরা তোমার আমার জীবন।
সে কথাগুলো ব্যথা হল,
হলো না রে ক্ষতটা পূরন।
এ বুকে আগুন জেলে,
হয়েছো অনেকটা ধন্য।

কত কথা বলেছিলে,
সবই ছিল বুঝি অভিনয়।
দুঃখকে মনের ঘরে
ইচ্ছে মতো সাজাই।
এমন দুঃখ কষ্ট দিয়ে,
হয়েছো তুমি পরিপূর্ণ।

সুখে থেকো ভালো থেকো,
তোমার জন্য শুভকামনা।
দুঃখকে মনের ঘরে,
রাখবো আমি চিরতরে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এবিবি ফানের কবিতার আয়োজনটি আমার কাছে সত্যি ভীষণ ভালো লাগে, সেখানে সবাই কমেন্টের মাধ্যমে নিজের কবিতা লেখার প্রতিভার বহিঃপ্রকাশ ঘটাতে পারে। আমিও আজ এবিবি ফানের কবিতার পোস্টে একটি কবিতা কমেন্ট করেছিলাম।

যাইহোক আপু আপনার কবিতাটি সত্যি অসাধারণ হয়েছে, কবিতার ভাষা চয়ন অনেক সুন্দর হয়েছে। সব সময় কবিতা লেখার চেষ্টা করবেন আস্তে আস্তে আরো অনেক ভালো কবিতা আপনি লিখতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি নিয়ে খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই এবিবি ফানের কবিতার মাধ্যমে আমরা সকলেই কবিতা লেখার একটা অনুপ্রেরণা পাচ্ছি। যাই হোক আজকে আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। খুবই সুন্দর কবিতা লিখেছেন, এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। খুব সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে প্রতিদিন একই ধরনের পোস্ট শেয়ার করা দেখতে ভালো লাগে না।তাই পোস্ট শেয়ার করার মধ্যে ভিন্নতা না আনা খুবই দরকার।আপনি খুব ভালো কাজ করতেছেন আপু এক ধরনের পোস্ট প্রতিদিন শেয়ার না করে পোস্টের মধ্যে ভিন্নতা আনার চেষ্টা করতেছেন।আমাদের সবার ভিতর কিছু না কিছু প্রতিভা থাকে।সেই প্রতিভা গুলোকে যদি আমরা প্রতিদিন চেষ্টা করি তাহলে অবশ্যই সফলতা বয়ে আনে।আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে।এভাবে লিখতে থাকলে আশা করি আরও অনেক ভাল করবেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই সবসময় একই পোস্ট বা লেখা ভালো লাগেনা। তাই মাঝে মধ্যে একটু ভিন্নতা নিয়ে আসলে খুব ভালো লাগে ।ধন্যবাদ মন্তব্যর জন্য আপনাকে ।

 2 years ago 

প্রিয় মানুষ চলে গেলে সত্যি অনেক দুঃখ হয় কষ্ট হয়। যদিও সেই কষ্ট দেখার মতো কেউ সবার থাকে না। কবিতা টা ভালো লিখেছেন আপু। আমারও মনে হলো আপনার নিজের অনূভুতি কষ্টগুলো দিয়ে কবিতা টা লিখেছেন। বেশ ভালো হয়েছে কবিতা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভালো করে লেখার কবিতার মাঝে প্রতিভা তুলে ধরার চেষ্টা করেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য জন্য।

 2 years ago 

বাহ আপু আপনি তো খুব সুন্দর কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে খুব ভালো । প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। আমার কাছে কবিতা লিখতে অনেক ভালো লাগে কিন্তু সময়ের অভাবে আর লেখা হয়না। ধন্যবাদ সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66