DIY || এসো নিজে করি || হাতে একটা ড্রিঙ্কস এর পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

1653555286820.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnCvuFVgAfUbWvCN2 (2).jpeg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। তারপর পেন্সিল দিয়ে আর্ট খাতার উপরে একটি জুসের বোতল এবং একটি হাত অঙ্কন করে নিলাম।

IMG-20220525-WA0002.jpg

IMG-20220525-WA0004.jpg

ধাপ ২ :

এরপরে নীল রং নিলাম। নীল রং নিয়ে জুসের বোতল এর নিচের অংশে নীল রং করে নিলাম। এরপর সাদা রং দিয়ে কিছু দাগ দিয়ে দিলাম।

IMG-20220525-WA0008.jpg

IMG-20220525-WA0018.jpg

ধাপ ৩ :

এরপর বেগুনি রং নিলাম। জুসের বোতল এর উপরের অংশে বেগুনি রং করে নিলাম। একটি কোনাখালী রেখে বেগুনের রং করলাম। তারপর চার কোনার বক্স গুলোর ভিতরে রং করলাম।

IMG-20220525-WA0017.jpg

IMG-20220525-WA0016.jpg

ধাপ ৪ :

এরপর বোতলের উপরের অংশে চিকন দাগের ভেতর সবুজ রং লাগিয়ে নিলাম। এবং জুসের পাইপ টি সবুজ রং করে নিলাম। সবুজ রঙের উপর সাদা রং দিয়ে দাত দিয়ে দিলাম।

IMG-20220525-WA0015.jpg

IMG-20220525-WA0014.jpg

ধাপ ৫ :

এরপর হাতটি স্কিন কালার দিয়ে স্কিন রং করে নিলাম। এরপর আঙ্গুলগুলো স্কিন কালার করে নিলাম।

IMG-20220525-WA0013.jpg

IMG-20220525-WA0012.jpg

ধাপ ৬ :

তারপরে গোলাপি রং নিয়ে নিলাম। নখগুলো গোলাপি রং করে নিলাম।

IMG-20220525-WA0011.jpg

IMG-20220525-WA0010.jpg

ধাপ ৭ :

এরপর হাতের কোনিরর উপরে কালো রং দিয়ে পুরো অংশ কালো রং করে নিলাম।

IMG-20220525-WA0009.jpg

IMG-20220525-WA0007.jpg

ধাপ ৮ :

এরপর মার্কার কলম দিয়ে জুসের বোতল এর চারপাশে কালো দাগ টেনে নিলাম। তারপরও হাতের চারপাশ মার্কার কলম দিয়ে কালো করে।

IMG-20220525-WA0006.jpg

IMG-20220525-WA0005.jpg

শেষ ধাপ :

এভাবেই আমি আমার আজকের এই আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

1653555286820.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

হাতে ড্রিঙ্কস এর পেইন্টিং খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি, শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago (edited)

জাস্ট অসাধারণ আপু আপনি অনেক সুন্দর একটি ড্রিংস এর আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে। কালার কম্বিনেশন অনেক ভাল ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

সময়ের সাথে একদম পারফেক্ট একটি পেইন্টিং। যে গরম পড়েছে এই গরমে এরকম এক গ্লাস ড্রিংকস হলে দারুন হত। যাইহোক খুব সুন্দর পেইন্টিং করেছেন আপনি। আর আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

ওয়াও বেশ সুন্দর তো আমার কাছে খুব ভালো লেগেছে আপনার আজকের এই হাতে একটা ড্রিংকসের পেইন্টিংটি। প্রতিটা ধাপ কিভাবে অঙ্কন করেছেন তা খুব সহজে আমাদের মাঝে উপস্থাপন করেছেন উপস্থাপনাটা বেশ ভালো ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্ট টা পরে আমার খুবই ভালো লাগলো।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

হাতে একটা ড্রিঙ্কস এর পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনার পেইন্টিং আমার কাছে ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই পেইন্টিং করেছেন। পেইন্টিং এর প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু আজকে আপনি অন্যান্য দিনের চেয়ে একটু ভিন্ন রকমের পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার হাতের সব ধরনের পেইন্টিং সবসময়ই অপূর্ব হয়ে থাকে। আজকের পেইন্টিংটি আমার কাছে দেখতে ভীষণ রকম ভালো লেগেছে। হাতে একটা ড্রিংসের পেইন্টিং খুবই অসাধারণ সুন্দর হয়েছে। আপনি কিভাবে এই পেইন্টিংটি সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপু আমি তো প্রথমে এটা দেখে ডিজিটাল আর্ট ভেবেছিলাম কিন্তু পরে লক্ষ্য করে দেখলাম আপনি নিজ হাতে পোস্টার রং দিয়ে এই চিত্রটি এঁকেছেন। প্রতিবারই আপু আপনার অংকনের প্রতিভা দেখে মুগ্ধ হয়ে যায়। আপনি খুবই সুন্দর আর্ট করেন। হাতে একটা ড্রিংস এর পেইন্টিং সত্যি অনেক অসাধারণ হয়েছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু মনি, আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেন, আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি, আপনার আজকাল হাতে একটা ড্রিঙ্কস এর পেইন্টিংটি আমার খুবই সুন্দর হয়েছে, একবারে নিখুঁত ভাবে পেইন্টিংটি তৈরি করেছেন, এতো সুন্দর আর্ট করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

হাতে একটা ড্রিংকস এর পেইন্টিং শেয়ার করেছেন যার মধ্যে বরফের টুকরা গুলো স্পষ্ট বোঝা যাচ্ছে। যে গরম পড়ছে আমার তো খেতে ইচ্ছে করছে আপু।

 2 years ago 

আমারও খুব খেতে ইচ্ছে করলো
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে হাতে আঁকা একটি ড্রিংস এর অনেক চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে। পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর পেইন্টিং আশা করব ।শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32