DIY || এসো নিজে করি || 🌸🌸 পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের পেইন্টিং 🏵️🏵️ ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220211_145539.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতার চারপাশের মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। তারপর মাঝখানে পেন্সিল দিয়ে একটা কাপ এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর হালকা বেগুনি কালার সাদা রং দিয়ে পুরো খাতাটার মধ্যে সুন্দর করে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর কালো রং দিয়ে সেই কাপ এর উপরের অংশটা সুন্দর করে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর মাঝখানের দিকেও সাদা আর হালকা নীল রং দিয়ে কাপ টা রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর সাদা আর নীল রং একটা ব্রাশে লাগিয়ে ছোট ছোট করে কিছু ফুল রং করতে থাকি।

ধাপ ৬ :

এইভাবে কাপ এর উপর থেকে কিছু ঝরে যাওয়া ফুল রং করে নিলাম।

ধাপ ৭ :

মাঝখানে কফি কালার রং দিয়ে ফুলটাকে আরো একটু সুন্দর করার চেষ্টা করলাম।

IMG_20220210_204534_mfnr.jpg

ধাপ ৮ :

তারপর কফি কালারের মধ্যে হলুদ রং দিয়ে অনেক সুন্দর করে ঝরে যাওয়া কিছু ফুল রং করে নিলাম।

IMG_20220210_204825_mfnr.jpg

IMG_20220210_204829_mfnr.jpg

ধাপ ৯ :

তারপর সেই পেন্টিং এর চারপাশ থেকে মাস্কিং টেপ গুলো সরিয়ে নিলাম।

IMG_20220210_205112_mfnr.jpg

IMG_20220210_205244_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে কাপ থেকে ঝরে যাওয়া ফুলের পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করবো আমার এই পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG_20220211_145623.jpg

IMG_20220211_145427.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

🏵️ ধন্যবাদ সবাইকে 🏵️

Sort:  
 2 years ago 

আপু আপনি বরাবরই খুব ভালো পেইনটিং করেন, এতে কোন সন্দেহ নেয়।আপনার এবারের ঝরে যাওয়া ফুলের
পেইনটিং ভালো হয়েছে। ফুলের কালার গুলো বেশ ভালো হয়েছে।আপু আপনার উপস্থাপনা বেশ সুন্দর। আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের পেইন্টিং
খুবই সুন্দর হয়েছে, দেখে আমার অনেক ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিংটি করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের পেইন্টিং সত্যি বলতে অসাধারন ছিল। আপনি দারুন পেইন্টিং করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

ঝরে যাওয়া ফুলের দারুন পেইন্টিং করেছেন সত্যিই আপনার পেইন্টিংয়ের তারিফ করতে হয় ফুল গুলো দেখতে দারুণ দেখাচ্ছে কালারটা দারুণ ফুটে উঠেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের পেইন্টিং। দেখতে চমৎকার লাগছে। এবং আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন। এতে যে কারো বুঝতে এবং শিখতে অনেক সহজ হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের পেইন্টিংটি অনেক অনেক সুন্দর হয়েছে। হাফিজ ভাই একদম ঠিক কথাই বলেছে আপনার আর্টগুলো দেখলে অনেক হিংসা হয় কেন আমি পারি নাহ এতো সুন্দর আর্ট করতে। আপনার আর্টগুলোর প্রশংসা না করলেই নয় যা বরাবরই অনেক ফেবারিট হয়। ভালোবাসা অবিরাম আপু💖💖

 2 years ago 

চেষ্টা করলে আপনারাও অনেক সুন্দর আর্ট করতে পারবেন ভাইয়া। শুধু ধৈর্য ধরে চেষ্টা করতে হবে।
মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 2 years ago 

অসাধারণ আপু। খুব ভালো লাগলো আপনার আর্ট করা চিত্রটি দেখে।খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন। ঝরা ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছে।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব সুন্দর হয়েছে দেখতে, মাঝে মাঝে মনে অনেক জেদ হয় কেন যে ড্রয়িংটা শিখলাম না, তাহলে আজ আপনাদের মতো আমি সুন্দর সুন্দর ড্রয়িং শেয়ার করতে পারতাম এবং নিজের ভালোবাসার রংটি ফুটিয়ে তুলতে পারতাম হা হা হা হা। না ড্রয়িংটি আমার কাছে ভালো লেগেছে তাই একটু মজা করলাম। ধন্যবাদ

 2 years ago 

আপনার কমেন্টটা পড়তে আমার নিজের কাছে ও একটু মজাই লাগলো ভাইয়া🤗🤗
যদি ড্রয়িং শিখতেন তাহলে তো মনে হয় আমাদের থেকেও সুন্দর সুন্দর আর্ট করতে পারতেন।
মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ঝরে যাওয়া ফুলের ছবি খুবই চমৎকার ভাবে গেছেন দেখে খুবই ভালো লাগলো ফুলগুলোর কালার অসাধারণ হয়েছে ।ধাপে ধাপে আর্টটি শেয়ার করেছেন ।ধন্যবাদ এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

অত্যন্ত চমৎকার হয়েছে আপু পেইন্টিংটি। পেন্টিং এর কনসেপ্টটা অনেক পছন্দ হয়েছে আমার কাছে। কাপ থেকে ফুলগুলো ঝরে পড়ার দৃশ্যটি অনেক ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য এত সুন্দর একটি আর্ট। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61