"আমার বাংলা ব্লগে" ভেরিফিকেশন পোস্ট #abb-level1 || ১০% পে-আউট লাজুক খ্যাঁক-কের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম এবং আদাব। সবাইকে আমার তরফ থেকে অনেক অনেক শুভেচ্ছা।এর আগে আমি আমার পরিচিতি পর্ব নিয়ে পোস্ট করেছি। আজকে আমি @abb-school লেভেল-১ এর জন্য ভেরিফিকেশন পোস্ট করছি।

1636103700064.jpg

আমার নিজের সম্পর্কে :

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আমার স্টিমিট আইডি @bdwomen. আমার বয়স ১৮ বছর। আমি বাংলাদেশের একজন সদস্য। বর্তমানে আমি বাংলাদেশের ফেনী জেলায় বসবাস করি। বর্তমানে আমি ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ি। আমার পরিবারে মোট সদস্য ৭ জন। আমি এবং আমার মা-বাবা, বড় বোন দুজন, ভাই এবং ভাবী এদের সবাই নিয়ে আমার পরিবার।

1636103474526.jpg

আমি, আমার বোন, বোনের হাজবেন্ড এবং আমার ভাগ্নি

আমার পড়াশোনা :

আমি ছোটবেলায় আমাদের বাড়ির কাছে একটা প্রাইমারি স্কুলে পড়াশোনা করি। তারপর পাইমারি স্কুল থেকে পঞ্চম শ্রেণি থেকে পিএসসি পরীক্ষায় পাশ করি। তারপর আমাদের এলাকায় মধ্যে একটা সরকারি হাই স্কুলে ভর্তি হই। তারপর ধীরে ধীরে সব শ্রেণি পাশ করে যাই। তারপর দশম শ্রেণী থেকে এসএসসি পরীক্ষায় পাশ করি। এভাবে অনেক পরিশ্রমের সাথে পড়াশোনা করে বিদ্যালয় থেকে পাস করে বেরিয়ে আসি। তারপর আমি আমাদের এলাকার কলেজে ইন্টার ফার্স্ট ইয়ারে ভর্তি হই। এইভাবে আমি কলেজে পড়াশোনা চালিয়ে যাচ্ছি।

আমার শখ :

প্রথমেতে ছবি আঁকতে এবং বিভিন্ন ধরনের ওয়ালমেট বানাতে পছন্দ করতাম। আমি আমাদের বাড়িতে অনেক সুন্দর সুন্দর ছবি এঁকে ঘরের দেয়ালে লাগাতাম। আবার কখনো কখনো ছোট ছোট কিছু দৃশ্য রং করে দেয়ালে লাগিয়ে নিতাম। এভাবে অনেক কিছু তৈরি করার ইচ্ছা থাকতো। কিন্তু সব সময় সবকিছু তৈরি করতেও পারতাম না। কারণ পরিবারের সবাই সব কিছু পছন্দ করত না। সেজন্য ধীরে ধীরে আমার স্বপ্নগুলো স্বপ্নই থেকে যেতে লাগলো। বর্তমানে আমি আমার বাংলা ব্লগ এ জয়েন করার পর থেকে আমার স্বপ্নগুলো পূরণ করতে চেষ্টা করতেছি।

1636103256356.jpg

1636102867478.jpg

নিজের স্কিল সম্পর্কে :

আমি সবসময় কোন না কোন কাজ করে থাকতাম। কারণ বসে থাকতে আমার একটু ভালো লাগতো না। সেজন্য আমার আমি সব সময় বাড়িতে কোন না কোন কাজ করতে থাকলাম। যেমন আমার স্কিলের মধ্যে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের কারো কাজ করতে খুব ভালো লাগতো। আবার জলরং দিও সুন্দর সুন্দর ছবি আঁকতে ও ভালো লাগতো। আব আমি বাড়ির কাজও করতে খুব ভালবাসতাম। আবার সব সময় আমার মায়ের সাথে রান্না বান্না করার চেষ্টা করতাম।

1636102902557.jpg

1636103440404.jpg

পূর্বের ব্লগিং এর অভিজ্ঞতায় নিজস্ব ক্রিটিভিটি সম্পর্কে :

আমি পূর্বের বিভিন্ন কমিউনিটিতে কাজ করেছি। আমি সব সময় কিছু না কিছু কাজ করতাম। কারন সব সময় কোন না কোন জিনিস বানাতে ভালো লাগতো। যেমন :

✓ রঙিন পেপার দিয়ে বিভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করতাম। আবার জল রং দিয়ে বিভিন্ন রকমের প্রাকৃতিক দৃশ্য খুব ভালো লাগতো। আরো ছোট ছোট কিছু কাজও করেছি।

1636103092782.jpg

1636103623213.jpg

✓ আমি উলের সুতা দিয়ে অনেক কিছু তৈরি করতে পারতাম। একবার আমি উলের সুতা দিয়ে অনেক সুন্দর একটা গলার হার তৈরি করেছিলাম। আরো অনেক কিছু উল সুতা দিয়ে তৈরি করার চেষ্টা করেছি। এইসব কারুকাজ দিয়ে আমি অনেক করেছি।

1636103357884.jpg

1636102642878.jpg

✓ একবার আমি পানির গ্লাসের উপরে ডিমের খোসা দিয়ে অনেক সুন্দর একটা টপ তৈরি করে নিয়েছিলাম। তারপর সেই ডিমের খোসা গুলো গ্লাসের উপরে লাগানো হয়ে গেলে। এজন্য টাকে দেখতে অনেক সুন্দর একটা টপের মতো মনে হয়। এইসব কারো কাজ নিয়ে আমি ব্লগে করেছি।

IMG-20211105-WA0005.jpg

আমার বাংলা ব্লগে যে বিষয় নিয়ে কাজ করার ইচ্ছা :

আমি সব সময় বিভিন্ন ধরনের জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করার চেষ্টা করেছি। কিন্তু আমি এখন •আমার বাংলা ব্লগ• কমিউনিটিতে আমি শুধুমাত্র আর্ট/পেন্টিং সহ আরো রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের কাজ করার চেষ্টা করতেছি। আমি চেষ্টা করতেছি যাতে অনেক সুন্দর সুন্দর কারু কাজ নিয়ে আপনাদের সাথে উপস্থাপনা করতে পারি। আমি আরো চেষ্টা করব আপনাদের সাথে অনেক সুন্দর কিছু কাজ নিয়ে আসার জন্য। •আমার বাংলা ব্লগ• কমিউনিটিকে আমি চাই দীর্ঘদিন পর্যন্ত কাজ করে যেতে।

1636102931952.jpg

1636103069498.jpg

আমি যার কাছ থেকে "স্টিমিট" ও "আমার বাংলা ব্লগ" সম্পর্কে জানতে পেরেছি :

প্রথমে আমি স্টিমেট সম্পর্কে আমার মেজো বোনের থেকে জেনেছি। তার নাম তাসলিমা আক্তার সোনিয়া তার ইউজার নাম @tasonya কাছ থেকে জানতে পেরেছি। এর আগে আমি অনেক কমিউনিটিতে কাজ করেছিলাম। তারপর আমার বোন আমাকে বলল •আমার বাংলা ব্লগ• কমিউনিটি তে কাজ করার জন্য। তারপর আমি •আমার বাংলা ব্লগ• কমিউনিটি অনেক সদস্যের পোস্ট গুলো দেখলাম। তারপর ওদের থেকে অনেক কিছু শিখার চেষ্টা করলাম। তারপর আমার বোন আমাকে বলল এখানে দীর্ঘ দিন পর্যন্ত কাজ করা যাবে। সেই জন্য আমি •আমার বাংলা ব্লগ• কমিউনিটি তে কাজ করার জন্য রাজি হলাম। কারন আমার এই কমিউনিটিতে দীর্ঘদিন ধরে কাজ করার ইচ্ছা রয়েছে।

@abb-school এর দ্বিতীয় ক্লাসে তা শিখলাম :

দ্বিতীয় ক্লাসে আমি যা যা শিখেছি দ্বিতীয় ক্লাসে অনেক গুরুত্বপূর্ণ সাবজেক্ট নিয়ে কথা বলে @shuvo35 ভাই। যেমন ১. Spamming ২. Farming ৩.Copyright©️ ৪. plagiarism

IMG-20211105-WA0022.jpg

প্রথম• Spamming

একটি পোস্ট কে বারবার ডিলিট করে করাকে স্পামিং বলা হয়। যেমন একটি পোস্ট কে অনেকবার রিপোর্ট করা। পূর্বের পোস্ট গুলো কে বারবার করে করা। একটা পোস্ট কে বিভিন্ন কমিউনিটিতে করে দেওয়া।

দ্বিতীয়• Farming

একজন ব্যক্তি অনেকগুলো আইডি ব্যবহারকারীকে ফার্মিং বলা হয়। ফার্মিং একজন ব্যক্তি একটা আইডি ব্যবহার করতে পারবে। কোনভাবেই দুইটা তিনটা আইডি ব্যবহার করা যাবে না। এসব বিষয়গুলো নিয়ে আলোচনা করেন দ্বিতীয় ক্লাসে।

তৃতীয়• Copyright©

অন্যের লেখা অন্যের ছবি নিজের বলে চালিয়ে দেওয়াই কপিরাইট। এটা হচ্ছে অত্যন্ত জঘন্য ধরনের অপরাধ। এইসব বিষয় গুলো সব সময় মাথায় রাখতে হবে। কারণ এই সব বিষয়গুলো বার বার উল্লেখ করে করে বলা হয়।

চতুর্থ• plagiarism

অন্যের লেখাকে হুবহু কপি করে পোস্ট করা কে প্লেগারিজম বলে। অন্যের শুধু পোস্ট নয় তার ছবিও ব্যবহার করাকে প্লেগারিজম বলা হয়। একজন আরেকজনের পোস্ট থেকে ছবি এনে ব্যবহার করতে পারবে না। দ্বিতীয় ক্লাসে এই সবগুলো বিষয় নিয়ে আলোচনা করে।

বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আমার ছবি

1636103690357.jpg

1636103672357 (1).jpg

1636103687239 (1).jpg

ধন্যবাদ জানাই @rme দাদাকে আমাদের নতুনদের জন্য ভেরিফিকেশন পোষ্টের নিয়মাবলী গুলো দেওয়ার জন্য ।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপু আপনার ক্রেটিভিটি পাওয়ার অনেক।আপনি অনেক সুন্দর পেন্টিং এবং অনেক সুন্দর জিনিস বানান যা সত্যি অসাধারন লাগে।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যিই আপনি অনেক দক্ষতার অধিকারী এবং অনেক সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন কালকে ক্লাসে যা যা শিখলেন। অনেক সুন্দর ছিল আলোচনাটি এবং আপনার কাজের প্রশংসা করতেই হয়। অনেক ভালো লাগলো। আপনার প্রতি শুভকামনা রইল। অনেক ভাল ছিল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আশা করি আপনি কমিউনিটির সমস্ত নিয়মকানুন মেনে চলবেন ।পরবর্তী লেভেল এর জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে
অবশ্যই আমি কমিউনিটি প্রতিটা নিয়ম কারণ মেনে চলবেন

আপু আপনার জন্য শুভকামনা রইল।

ইনশাআল্লাহ আপনি ভেরিফিকেশন পোস্ট লেভেল ১ হবে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31