জেনারেল রাইটিং:-আপনি যদি মানুষের পরিবর্তে আপনার মনের কথা শোনেন, তবে আপনি আরও সুখী হতে পারবেন।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।

1_20240203_110035_0000.jpg

আজকে আমি আপনাদের মাঝে শিক্ষনীয় একটি পোস্ট করব।আপনি যদি মানুষের পরিবর্তে আপনার মনের কথা শোনেন, তবে আপনি আরও সুখী হতে পারবেন। আমরা মানুষ এবং মানুষের সাথে বসবাস ও চলাফেরা। এবং সব মানুষে মানুষের সাথে চলাফেরা করতে অনেক সময় একজনের সাথে অনেক কথা শেয়ার করে ভাব আদান-প্রদান করে। অনেক সময় অনেক মানুষ অনেকজনের থেকে ভালো বুদ্ধির আশা অনেক কথা বলে থাকে।

অনেকে হয়তো ভালো পরামর্শ দিয়ে থাকে। আবার অনেকে খারাপ পরামর্শ দিয়ে থাকে। যেন যে পরামর্শ শুনে তার লাভের চেয়ে ক্ষতি যেন হয়। আর মানুষের মনের ভিতরে কি আছে বাহির থেকে কেউ বুঝতে পারে না। এই কারণে মানুষ মানুষের সাথে ভালো পরামর্শ কমে আশা করতে পারে। আর আপনি যদি আপনার নিজের মনের ভিতরে কথা শুনে তাহলে ভালো কিছু করতে পারবেন। অনেক সময় অনেক মানুষ বলে নিজের মনের কথা শুনে যদি ডুবে যায় সেটি উত্তম।

কারণ অন্যের পরামর্শ শুনে কোন কাজ করে যদি আপনি ক্ষতির সম্মুখীন হন। কখন সব সময় নিজের মনের ভিতর অদ্ভুত কিছু অনুভূতি আসে। কেন এই লোকটির পরামর্শ আমি শুনলাম এই লোকটি আমাকে ভালো উপদেশ দেয় নাই। তার কথাগুলো শুনে আমার ক্ষতি হয়েছে। এই নিয়ে অনেক সময় অনেক জনের সাথে ঝগড়া লেগে যায়। বাস্তব অর্থে অনেক মানুষ ভালো পরামর্শ দেয় না। এই কারণে মানুষ মানুষের উপর বিশ্বাস খুবই কম।

এই কারণে নিজের মনের কথা শুনলে সেটাই উত্তম। কারণ নিজের মনের কথা শুনলে কাউকে দোষারোপ করা যায় না। তবে ক্ষতির চেয়ে ভালো হয় বেশি। কারণ আপনি যখন নিজের মনের সিদ্ধান্ত নিবেন তখন বারবার চিন্তা করে উত্তম চিন্তাটাই করবেন। আর মানুষের ভিতরে মন হচ্ছে অন্যরকম। কারণ নিজের মনের ভিতর চিন্তা ভাবনা ভালোই আসে। খারাপ কিছু মন থেকে আসে না। আর নিজের মনের কথা শুনলে ভালো সিদ্ধান্ত পাওয়া যায়।

আর এই ভালো সিদ্ধান্ত থেকে ভালো ফল পাওয়া যায়। আর ভালো ফল থেকে মানুষ সুখী হতে পারেন। বাস্তব অর্থে নিজের মনের সিদ্ধান্তই জীবনের বড় সিদ্ধান্ত। প্রত্যেক মানুষের শরীরের ভিতরে মন বসবাস করে। আর আপনার মনের কথাই হচ্ছে সবচেয়ে উত্তম। মনে চিন্তা ভাবনায় সব সময় ভালো কিছু আশা করা যায়। আর ভালো সিদ্ধান্ত থেকে সুখী হওয়া যায়। তাই আমি মনে করি নিজের মনের সিদ্ধান্তই হচ্ছে বড়ই সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত যদি নিয়ে থাকে তাহলে ভালো কিছু পাওয়া সম্ভব। আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাকে অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 6 months ago 

অপূর্ব একটি পোস্ট দেখেছেন আপু। আসলে একটি কথা আছে আপু। নিজের বুদ্ধিতে ফকির হওয়া ভালো। কিন্তু অন্যের বুদ্ধিতে বাদশা হওয়া ভালো না। অনেক সময় মানুষের বুদ্ধি নিতে গেলে মানুষ ভালো বুদ্ধি দিলেও যদি, আমার কোন খারাপ হয় তাহলে আমার মন কুতকুতি থাকবে। আমি কেন ওই মানুষটির বুদ্ধি নিতে গেলাম। আপনি ঠিকই বলেছেন আপু নিজের যেকোনো সমস্যায় নিজের মন থেকে বারবার চিন্তা করে সমাধান করলে তৃপ্তি পাওয়া যায়। ধন্যবাদ আপু। খুব সুন্দর একটি টপিক্স নিয়ে জেনারেল রাইটিংটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কথাটি একদম ঠিক বলেছেন নিজের বুদ্ধিতে ফকির হওয়া ভালো তারপরও কোন আফসোস থাকে না। যাই হোক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমি মনে করি অন্যের উপর বিশ্বাস না রেখে, নিজের উপর বিশ্বাস রাখা সব থেকে বেশি প্রয়োজন। আমরা যদি নিজের মনের কথাটা শুনি তাহলে আমরা আরো বেশি সুখী হতে পারব। অনেক সময় অন্যদের পরামর্শ ভুল হয় আবার অনেক সময় ঠিক হয়। তবে নিজের মনের কথাটাই শোনা সব থেকে বেশি প্রয়োজন। আপনি আজকে এই টপিকটা নিয়ে সম্পূর্ণ পোস্ট লিখেছেন দেখে ভালো লেগেছে। বাস্তবিক কথাগুলোকে তুলে ধরেছেন আপনি এই লেখার মধ্যে। এটা দেখে সত্যি খুব ভালো লাগলো আমার কাছে।

 6 months ago 

হ্যাঁ আপু অন্যের উপর বিশ্বাস না রেখে নিজের উপর বিশ্বাস রাখা সবচেয়ে বেশি প্রয়োজন। তাহলে আপনি কষ্ট পাবেন না। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সুন্দর একটি শিক্ষণীয় পোস্ট শেয়ার করেছেন আপু। নিজের সিদ্ধান্ত নিজে নেয়াই বুদ্ধিমানের কাজ। আপনি একদম ঠিক বলেছেন আপু,বাস্তব অর্থে নিজের মনের সিদ্ধান্তই জীবনের বড় সিদ্ধান্ত।প্রত্যেক মানুষের মাঝে দুটি সত্ত্বা বাস করে। একটি বাইরের আর একটি মনের ভিতরের। তাই আপনার লেখায় মনের কথা শোনার সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপু,লেখাটি শেয়ার করার জন্য।

 6 months ago 

খুব চমৎকার একটি পোস্ট দিয়েছেন আপু। আসলে আমাদের জীবনে অনেক সময় এমন কিছু সমস্যা থাকে যা আমরা অনেক সময় বুঝতে পারি না কি করব। ফলে অন্য মানুষের কাছে চলে যাই তাদের পরামর্শ নেয়ার জন্য। তাতে করে অনেক সময় দেখা যায় আমাদের অনেক সময় ভালো কিছু হতে পারে বা খারাপ কিছু হয়ে যায় তবে আমার মনে হয় ভালো হওয়ার চেয়ে খারাপটাই বেশি হয়। আর নিজের সমস্যাগুলো একাধিকবার নিজের মনকে জিজ্ঞেস করে নিলে শান্তি পাওয়া যায়।ধন্যবাদ আপু আপনাকে খুব অপূর্ব একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার পোস্টটি পড়ে আপনি খুব অসাধারণ মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অন্যের কথা শুনলে একটা মানুষকে তার উপরেই সারা জীবন নির্ভরশীল হয়ে থাকতে হবে, তাই নিজের উপর বিশ্বাস স্থাপন করা বেশি প্রয়োজন। অন্যের কথা না শুনে নিজের মনের কথাটা শুনা সব থেকে বেশি জরুরী। নিজের উপর বিশ্বাস রেখে যে সিদ্ধান্তটা নেওয়া হবে, দেখা যাবে সেটাই আমাদের জন্য সঠিক সিদ্ধান্ত। আমরা যদি অন্যের কথা শুনে কোন সিদ্ধান্ত নিয়ে থাকে যদি সেটা ভুল হয়, তাহলে আমরা নিজেরাই ভেঙে পরি। আমরা নিজের মনের কথাটা শুনলে আরো সুখী হতে পারব।

 6 months ago 

পৃথিবীতে নিজের বিশ্বাস হচ্ছে সবচেয়ে বড় প্রয়োজন। নিজের বিশ্বাসের উপর আর কিছুই নেই। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

খুব সুন্দর কথা বলেছেন আপু মানুষের কথা না শুনে মানুষের মনে কথা শোনা দরকার। ঠিক বলেছেন আপনি অনেকে খারাপ পরামর্শ দিতে পারে তাই মানুষের নয় নিজের মনের কথা মতো কাজ করতে হবে।ধন্যবাদ আপু সুন্দর কিছু কথা তুলে ধরার জন্য।

 6 months ago 

হ্যাঁ নিজের মনের সিদ্ধান্তই হচ্ছে আসল সিদ্ধান্ত। সুন্দর করে পোস্ট নিয়ে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

খুব সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করেছেন আপু।এটা ঠিক বলেছেন নিজের মনের কথা শুনে কাজ করা ভালো। আমরা অনেক সময়,অনেক পরিস্থিতিতে দ্বিধা -দ্বন্দে ভুগি।কি করবো, কি করবো না সিন্ধান্ত নিতে সমস্যায় পরে যাই।তারপরেও বলবো নিজের বুদ্ধি নিয়ে চলা ভালো। আপনি এই বিষয়টিকে চমৎকার ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এই বিষয়টিকে নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আমরা অনেক সময় অনেক সিদ্ধান্ত ই দ্বিধা দ্বন্দ্বে ভুগি এটি সত্যি। তবে নিজের সিদ্ধান্তই আমার মতে বেস্ট। সুন্দর মন্তব্যর জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি যদি নিজের সিদ্ধান্ত নিজে না নেওয়ার ক্ষমতা অর্জন করতে পারেন, তাহলে আপনাকে সারা জীবন অন্যের সিদ্ধান্তের উপর চলতে হবে। এতে করে আপনি সুখী হতে পারবেন না। তাছাড়া এটা সত্যি কথা যে, আজকাল মানুষকে বিশ্বাস করা বড্ড কষ্টকর হয়ে পড়েছে। কারণ কেউ কারো ভালো চায় না। সেই দিক থেকে বিবেচনা করলে নিজের যে ভালো সিদ্ধান্ত গুলো, নিজেই নেওয়া উচিত। এতে করে যদি একটু কষ্টও লাগে তাহলেও নিজের মনকে বুঝ দেওয়া যায় যে, না যা হয়েছে সেটা আমার নিজের জন্যই হয়েছে, অন্যের উপর ভরসা করে হয়নি। হয়তো অন্যর উপর ভরসা করলে এর থেকে খারাপ কিছু হতে পারতো।

 6 months ago 

একেবারে যথার্থ বলেছেন আপু,আমিও মনে করি অন্যের বুদ্ধি বা পরামর্শ না শুনে, নিজের মনের কথা শোনা উচিত। কারণ অন্য মানুষ অনেক সময় ভালো বুদ্ধি দিয়ে থাকে, আবার অনেক সময় খারাপ বুদ্ধিও দিয়ে থাকে। তাই অন্যের বুদ্ধির উপর ভরসা করা মোটেই উচিত নয় আমাদের। নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারলে সবচেয়ে ভালো হয়। কারণ এতে করে ধীরে ধীরে আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। পরবর্তীতে বড় কোনো সিদ্ধান্ত নিজে নিজেই নেওয়া যায়। যাইহোক এতো চমৎকার একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53