রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুল

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আমি আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করার চেষ্টা করলাম। এমনিতেই আমার কাছে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে বেশ ভালো লাগে। তাছাড়া রঙিন কাগজ দিয়ে এরকম ফুল অথবা সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করলে দেখতেও বেশ সুন্দর দেখায়। কিন্তু এরকম জিনিস গুলো তৈরি করতে গেলে একটু ধৈর্য ধরে তৈরি করতে হয়। কারণ কোন একটি জিনিস ধৈর্য ধরে না তৈরি করলে দেখতে সুন্দর দেখায় না। তাই আমি চেষ্টা করেছি ধৈর্য ধরে বসে বসে এই সুন্দর রঙিন কাগজের গোলাপ ফুল তৈরি করার জন্য। তাছাড়া চেষ্টা করার পরে সুন্দর ফুলটি তৈরি করেছি তাই আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই রঙিন কাগজের গোলাপ ফুল আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231114_112655.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

20230127_184347_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি কিছু রঙিন কাগজ চারকোনা করে সমান করে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20231114_110548.jpg

ধাপ - ২ :

তারপর সেই কেটে রাখা রঙিন কাগজগুলোর একপাশে কিছুটা পেঁচিয়ে পাতার মত তৈরি করে নিলাম।

IMG_20231114_110624.jpg

ধাপ - ৩ :

তারপর অন্য আরেকটি রঙিন কাগজ চিকন চিকন করে কেটে দুটি পাতা সুন্দরভাবে তৈরি করে নিলাম।

IMG_20231114_110654.jpg

ধাপ - ৪ :

তারপর আরো কিছু রঙিন কাগজ নিয়ে পেঁচিয়ে পেঁচিয়ে লাঠি তৈরি করে নিলাম।

IMG_20231114_110804.jpg

ধাপ - ৫ :

তারপর সেই লাঠির উপরের অংশে গাম লাগিয়ে গিয়ে কয়েকটি ফুলের পাতা জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20231114_112135.jpg

ধাপ - ৬ :

তারপর আরো কয়েকটি পাতা একটার উপর একটা গাম দিয়ে সুন্দরভাবে জোড়া লাগিয়ে একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম।

IMG_20231114_112219.jpg

ধাপ - ৭ :

তারপর গোলাপ ফুলের নিচে আবারো ঘাম লাগিয়ে পাতা দুটিকে সুন্দরভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20231114_112326.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই গোলাপ ফুল আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20231114_112534.jpg

IMG_20231114_112655.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আপনি আজকে কাগজ দিয়ে বেশ দারুন দেখতে একটি গোলাপ ফুল তৈরি করে দেখিয়েছেন। যা দেখতে সত্যি বেশ দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর দেখতে গোলাপ ফুল বানানোর পদ্ধতিটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 10 months ago 

সব সময় এভাবে মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনি অসাধারণ একটা গোলাপ তৈরি করেছেন।আপনি ঠিক বলেছেন আপু রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে ধৈর্য ও সময়ের প্রয়োজন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ঘুরে দেখিয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গোলাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 10 months ago 

অসম্ভব সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ

 10 months ago 

দেখে মনে হচ্ছে অরজিনাল গোলাপ ফুল। কাগজের তৈরি গোলাপ এবং অরজিনাল গোলাপ এক সাথে রাখলে কেউ বুঝতেই পারবে না কোনটা আসল। আপনার ডাই পোস্টগুলো বরাবরি আমার কাছে ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে কাজগুলো করে থাকেন। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি গোলাপ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চেষ্টা করেছি অরজিনাল গোলাপ ফুলের মত কিছুটা হলেও সুন্দরভাবে তৈরি করার জন্য।

 10 months ago 

আসলে ধৈর্য ধরে এবং সময় ব্যবহার করে, যে কোন কাজ করলে তা অনেক বেশি সুন্দর হয়। আপনি নিজের প্রত্যেকটা কাজ ধৈর্য এবং সময় দিয়ে করতে পছন্দ করেন, এটা জেনে সত্যি ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটা গোলাপ ফুল তৈরি করেছেন, যেটা অনেক সুন্দর হয়েছে রঙিন কাগজ দিয়ে তৈরি করার কারণে। ফুলের পাপড়ি গুলো অসম্ভব দারুন লাগছে দেখতে।

 10 months ago 

ঠিক বলেছেন যে কোন কাজেই ধৈর্য ধরে করলে দেখতে বেশ সুন্দর দেখায়

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যে কোন জিনিস দেখতে অনেক সুন্দর লাগে। আপনার রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে গোলাপ তৈরি করেছেন এবং প্রত্যেকটা ধাপ খুব সহজভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার ঘটনামূলক সুন্দর মন্তব্য দেখে ভীষণ খুশি হয়েছি

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করে শেয়ার করেছেন। আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। আসলে কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্য করে সব সময় মতো পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

খুব ভালো লাগে আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর জিনিস আমাদের মাঝে উপহার দেয়ার জন্য চেষ্টা করেন। আপু এই কাজগুলো করার জন্য অনেক ধৈর্য লাগে। ধৈর্য ছাড়া কখনোই সম্ভব নয় এবং চেষ্টা করলে প্রতিটা মানুষ এই কাজে পারদর্শী হতে পারবে। আমি প্রথমত কিছুই পারতাম না। আপনি দারুণ দক্ষতায় একটি রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন এবং শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আমার ভীষণ ভালো লাগলো। আপনার তৈরি করার প্রক্রিয়াটি আমি দেখে শিখতে পারলাম। অবশ্যই এটা বাসায় তৈরি করব এবং আপনার ফুলটি চমৎকারভাবে ফুটে উঠেছে।

 10 months ago 

আমি সব সময় চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্টগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 10 months ago 

আপু আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে ভীষণ ভালো লাগে। এটি তৈরীর প্রতিটা দাও খুব সুন্দর করে এখন আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি বেশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি গোলাপ ফুল তৈরি করেছেন আপু। পাতাগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে। ফুল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আমার তৈরি করা গোলাপ ফুল আমার নিজের কাছেও বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35