DIY || এসো নিজে করি || 💐💐 রঙিন কাগজের তৈরি সুন্দর ফুল 💐💐 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর কিছু ফুল বানিয়ে দেখাবো। এরকম ফুল গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম সুন্দর ফুল গুলো বানাতে চেষ্টা করেছি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম কিছু ফুল বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে ফুল বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ফুলগুলো।

উপকরণ :

✓ রঙিন কাগজ
✓ পেন্সিল
✓ রাবার
✓ ঘাম
✓ কাঁচি

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে একটা সবুজ রঙের পেপার নিয়ে নিলাম। তারপর সেই রঙিন পেপার টা কে ভাঁজ করে চিকন করে কেটে দিলাম।

ধাপ ২ :

তারপর সেই চিকন রঙিন পেপার গুলো কে গোল গোল করে ভাঁজ করে কিছু লম্বা লাঠির মতো করে তৈরি করে নিলাম।

ধাপ ৩ :

তারপর আরো একটা রঙিন পেপার নিয়ে নিলাম। তারপর সেই রঙিন পেপার টা কে ভাঁজ করে চিকন চিকন করে কাঁচি দিয়ে কেটে নিলাম।

ধাপ ৪ :

তারপর সেই চিকন রঙিন পেপার গুলোকে কলম দিয়ে পেঁচিয়ে পেঁচিয়ে নিলাম। তখনো গুলো কিছুটা ফুলের মত তৈরী হয়ে যায়।

ধাপ ৫ :

তারপর সেই লম্বা ফুলের মতো রঙিন পেপার গুলো কে বড় লাঠি রঙিন পেপারের উপরে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

ধাপ ৬ :

এইভাবে বিভিন্ন রকমের রঙিন পেপার দিয়ে কিছুটা ফুলের মতো করে তৈরি করে নিলাম।

ধাপ ৭ :

এইভাবে বিভিন্ন রকম রঙিন পেপার দিয়ে অনেকগুলো ফুল তৈরি করে নিয়ে নিলাম। তখন সবুজ লাঠির মধ্যে বিভিন্ন রকম ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ৮ :

তারপর আরো একটা রঙিন পেপার নিয়ে নিলাম। তারপর রঙিন পেপার টাকে ছোট করে পাতার মতো করে কেটে নিলাম।

ধাপ ৯ :

তারপর ঘাম দিয়ে ফুলগুলোর নিচের দিকে পাতাগুলোকে পেঁচিয়ে পেঁচিয়ে লাগিয়ে নিলাম।

ধাপ ১০ :

তখন ফলগুলো দেখতে আরো অনেক সুন্দর দেখা যায়। এইভাবে অনেক সুন্দর ফুল গুলো বানানো শেষ করে নিলাম।

শেষ ধাপ :

তারপর সেই ফুলগুলোকে একটা টপের মধ্যে রেখে নিলাম। আশা করব আমার বানানো সুন্দর ফুলগুলো আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

ফুল সহ আমার একটি ছবি

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

💐 ধন্যবাদ সবাইকে 💐

Sort:  
 3 years ago 

কাগজ দিয়ে খুব সহজে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপু। দেখতে খুব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ফুল গুলো তৈরি খুবই চমৎকার হয়েছে। খুব সহজেই আপনি ফুলগুলো তৈরি করেছেন তা আপনার তৈরীর পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। ফুলগুলো ফুলদানিতে রাখার কারণে আরও বেশি আকর্ষণীয় লাগছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু আপনার, রঙ্গিন কাগজের তৈরি ফুল গুলো অনেক সুন্দর। দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।ঘর সাজানোর জন্য আর কি লাগে।আপনি খুব ভালো ভাবে উপস্থাপনা করেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ভালো কারিগর হলে যেকোন জিনিস সুন্দর হয়ে ওঠে। সামান্য কাগজ দিয়ে কি সুন্দর ফুল বানিয়ে ফেললেন। সত্যিই প্রশংসনীয় কাজ ছিল ♥️
শুভ কামনা এবং দোয়া সবসময়ই রয়েছে 🥀

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা কমেন্ট করার জন্য

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুল তৈরি করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজের ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে ।বিশেষ করে বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে সৌন্দর্যতা আরো ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আমার কাছে টবে রেখে দেওয়ার দৃশ্যটি আরো বেশি মুগ্ধ করেছে ।আপনি খুব সুন্দর করে বিভিন্ন ফুল তৈরি করে সৌন্দর্যটা ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা কমেন্ট করার জন্য

 3 years ago 

আপু,রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। এত সুন্দর সুন্দর আইডিয়া আপনার মাথায় কিভাবে আসে আপু। প্রতিটি কাজ একদম ইউনিক এবং নিখুঁত ভাবে করে থাকেন। অসাধারণ সুন্দর ফুল তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কাগজের ফুল তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য
এরকম কাজগুলো করতে আমার খুবই ভালো লাগে।

 3 years ago 
  • রঙ্গিন কাগজের খুবই সুন্দর এই ফুল দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি করে দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

আমি সহজভাবে তৈরী করার চেষ্টা করে যাতে আমার তৈরি করা জিনিস গুলো দেখে অন্য কেউ খুব সহজে বুঝতে পারে। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ দারুন একটি ফুল তৈরি করেছেন তো আপনি রঙিন পেপার দিয়ে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশন অসাধারণভাবে ফুটেছে সত্যিই আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা করতেই হয় ধাপগুলো সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনার আজকের DIY টি সত্যিই কমাকে মুগ্ধ করেছে। অনেক সুন্দর হয়েছে ফুল গুলো। এটা বানাতে অনেক সময় র পরিশ্রম লেগেছে দেখেই বুঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ফুলগুলো পেঁচিয়ে পেঁচিয়ে তৈরি করতে অনেক সময় লেগে গিয়েছিল এটা সত্যি।
অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22