গল্প:- কার মৃত্যু কবে হবে কেউ জানে না।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের আশেপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেই ঘটনা গুলো অনেক সময় শিক্ষনীয় হয়ে থাকে। কখনো কখনো দুর্ঘটনা, আবার কখনো মর্মান্তিক ঘটনা। এজন্য আজকে আবার ও একটা কাহিনী নিয়ে হাজির হলাম। আশা করি আমার লেখাটা পড়ে আপনাদের ভালো লাগবে।


home-5094603_1280.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আলু খেতে গিয়ে মানুষের মৃত্যু হয়েছে। যদিও এই ঘটনাটি আমি আমার শাশুড়ির মুখ থেকে শুনেছিলাম। কিছুদিন আগে আমার হাজব্যান্ড বাজার থেকে লাল আলু এনেছে। যদিও আমরা এই লাল আলুকে মাটিয়া আলু বলে থাকি। তবে এই আলু গুলো সিদ্ধ বা আগুনের মধ্যে পুড়িয়ে খেতে বেশ ভালোই লাগে। আমার শ্বশুর বাড়িতে ফ্যামিলির মধ্যে আমি যেটা তৈরি করে সবাই খাই। বলতে গেলে আমার শশুর শাশুড়ি বৃদ্ধ আর আমার হাজব্যান্ড ও আমার মেয়ে পরিবারে।

যখন আমি লাল আলু গুলো পুড়িয়ে খেতে লাগলাম। হঠাৎ করে খাওয়ার সময় আলু আমার গলায় আটকে গেলো। আমি অনেক ভয় পেয়ে গেলাম এবং আমার শাশুড়িকে বললাম পানি দেওয়ার জন্য। তাড়াতাড়ি আমার শাশুড়ি আমাকে পানি দিয়েছে। এবং হালকা পানি খাওয়ার সাথে সাথে আলু গলায় দিয়ে নেমে গেল। তখন আমার শাশুড়ি বলতেছে এই আলু খেতে লাগলে সাথে তুমি পানি রাখবে। কারণ এই আলু অনেক সময় গলায় আটকে যায়। এরকম আমার এক আত্মীয় আলু খেতে মারা গিয়েছে। আর যেই লোকটি আলু খেতে মারা গিয়েছে ওটি হচ্ছে আমার শাশুড়ির মামা।

আমার শাশুড়ির এক মামা পরিবারের সবাইকে নিয়ে লাল আলু খেতে লাগলো। হঠাৎ করে আলু তার গলায় আটকে গেল। যদিও লোকটি বাঁচার জন্য চেষ্টা করেছে। তার ওয়াইফ পানি আনতে দেরি হওয়ার কারণে লোকটি মারা গেল। লোকটি ইশারা দিয়ে অনেকবার বুঝিয়েছে তাকে পানি দেওয়ার জন্য। আর ওই সময় নাকি ঘরেও পানি ছিল না। এবং তার কথাগুলো শুনে আমি খুব ভয় পেয়ে গেলাম। তখন আমার শাশুড়ি কে জিজ্ঞেস করলাম মাঝেমধ্যে আলু খাওয়া হয়। আমার শাশুড়ি বলতেছে ওই সময় আমি তোমাদের বয়সের ছিলাম। তবে ওই সময় অভাব অনেক ছিল।

এবং এই আলু সবাই অতিরিক্ত চাষ করতেন। আর মানুষ ভাত কম খেতে রাত্রেবেলা এই আলু খেয়ে থাকতেন। আমরা নিজেরাও এই আলু খেয়ে রাত্রেবেলা আর ভাত খেতাম না। তবে আমার মামা যখন আলু খেয়ে মারা গেল তখন অনেকে বলেছে তার ওয়াইফ তাকে মেরে ফেলেছে। অথচ আমার মামার ওয়াইফ খুব ভালো ছিল আমার শাশুড়ি বলতেছে। এবং আমার মামা আলু অতিরিক্ত পছন্দ করত খেতে। আর এই লাল আলু গুলো খেতেও ভালো লাগে এবং অনেক সময় অনেক মানুষের গলায় আটকে গেছে। এবং শাশুড়ি বলতেছে সামনে এই আলু গুলো খেতে হলে খুব সাবধানে খাবে।

খাওয়ার সময় পানি রাখবে। এরপর আমার শাশুড়িকে আমি জিজ্ঞেস করলাম আপনার মামা মারা যাওয়ার পর তার ওয়াইফকে সবাই খারাপ ভেবেছে তাই না। আমার শাশুড়ি বলতেছে আসলে সবাই বলেছে তাকে মেরে ফেলেছে তার ওয়াইফ। তবে মহিলাটি খুব ধার্মিক ছিল। এবং সে বলতেছে আলু খেতে গিয়ে মারা গেছে। যদিও তার ছোট বাচ্চারা বলেছে আলু খেতে গিয়ে তার বাবা মারা গেল। সত্যি বলতে এখন লাল আলু গুলো খেতে আমি নিজেও খুব ভয় পাই। আসলে আমার শাশুড়ির মুখে এমন কথা শুনে আলু খেতে খুব ভয় লাগে। এই হচ্ছে লাল আলু খেতে গিয়ে একটি মানুষের অকাল মৃত্যু। আসলে এরকম বাস্তব ঘটনাগুলো আমরা তুলে ধরলে সবাই একটু সচেতন থাকতে পারে। আশা করি আমার বাস্তব গল্পটির পড়ে আপনাদের ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 4 months ago 

পৃথিবীর একমাত্র সত্য মৃত্য। কার মৃত্য কিভাবে হবে, কখন হবে কেউ জানেনা।জন্ম নিলেই মরতে হবে এটাই সত্য। একদিন আগে বা একদিন পরে। কার মৃত্যু কবে হবে কেউ জানে না, মৃত্য নিয়ে গল্পটি সুন্দর লিখেছেন আপু। আপনার মামা শ্বশুড় আলু খেতে যেয়ে গলায় আটকে মারা গেছে যেনে খারাপ লাগলো। গল্পটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

কথাটি ঠিক বলেছেন আপু পৃথিবীর একমাত্র মৃত্যু সত্য হচ্ছে মৃত্যু। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 4 months ago 

খুব দুঃখজনক ঘটনা গলায় আলু আটকিয়ে গিয়ে মৃত্যু।স্বামীর মৃত্যুর জন্য দায়ী করা হয় বউ কে এটা সামাজিক অবক্ষয়। সমাজে কিন্তুু হলেই মহিলাদের কাঁধে দোষ চাপানো যেন একটা রেওয়াজ হয়ে গেছে। এই লাল আলুকে আমরা মিষ্টি আলু বলে থাকি।আর এই মিষ্টি আলু খুব আঠালো প্রকৃতির হয় জন্য গলায় আটকে যায়।আপনারও গলায় আটকে গিয়েছিল জেনে আতংকিত হলাম।সাবধানে খাবেন। ধন্যবাদ পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 4 months ago 

তবে আমার শাশুড়ির মুখে শুনেছি তার ওয়াইফের উপর দোষ দিয়েছে সবাই। অনেক সুন্দর মন্তব্য করেছেন।

 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন মানুষকে কখন মরবে কেউ জানে না। তবে আমাদের প্রত্যেকেরই মৃত্যুবরণ করতে হবে এটা সত্য। কিন্তু কবে যে কখন কে মৃত্যু হবে এটা কেউ জানে না। এটা শুধুমাত্র আল্লাহতালা জানেন। আর আমাদের নির্দিষ্ট সময়ের হায়াত ফুরিয়ে গেলে আমরা এ দুনিয়া থেকে চলে যাব চিরজীবনের জন্য এটাই সত্য। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আমার পোস্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু আমাদের সবার মৃত্যু নিশ্চিত। তবে কার কখন কিভাবে মৃত্যু হবে একমাত্র আল্লাহ জানেন। আসলে আপু শুধু আলু কেন যেকোন কিছু খাওয়ার সময় আমাদের পানি রাখা অবশ্যই উচিত। আর লাল আলু গুলো একটু আঠালো জাতিয় তাই গলাশ বাধার সম্ভবনা থাকে বেশি।ধন্যবাদ আপু এমন বাস্তব কথা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন যে কোন কিছু খাওয়ার সময় পানি রাখা দরকার। আপনার চমৎকার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 4 months ago 

এই মিষ্টি আলু গুলো খেতে আপু গলায় একটু আটকে যায়। আসলে কখন কার মৃত্যু কিভাবে হয় একমাত্র সৃষ্টিকর্তা নির্ধারণ করে রেখেছেন। আমরা তো ছোটবেলায় অনেক খেয়েছি এবং এখনো খেয়ে থাকি। হঠাৎ যে গলায় আটকে যাবে সেটা কে জানতো। এখানে নির্দিষ্ট করে কাউকে দোষারোপ করার কোন কারণ নেই। যদিও এই ঘটনার পরে সবাই বলাবলি করবে তার স্ত্রী তাকে মেরে ফেললো। তবে আপনার গল্পটি পড়ে একটু সাবধান হতে পারলাম ভালো লাগলো।

 4 months ago 

ছোটকালে আমরাও এই আলু গুলো অনেক খেতাম। আসলে কারো উপর দোষ চাপানো ঠিক না। ভালো থাকবেন।

 4 months ago 

কোন কিছুর খাওয়ার সময় সাবধানতার সাথে খাওয়া উচিত। যে কোন মুহূর্তে ঠিক এভাবে গলায় বেঁধে বিপদ সৃষ্টি হতে পারে। আসলে এমন ভাবে অনেক মানুষ মারা গেছে এটাও আমরা শুনেছি। যাই হোক মেয়ের জনসচেতন মূলক একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।

 4 months ago 

এটি ঠিক বলেছেন কোন কিছু খাওয়ার সময় সাবধানতার সাথে খাওয়া উচিত। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 4 months ago 

খুবই মর্মান্তিক কাহিনী আপু! লাল আলু খেতে ভালোবাসতেন যে মানুষ টি, তার মৃত্যু ই হলো এই আলু খেতে গিয়ে গলায় বেধে! তবে জন্ম, মৃত্যুর ব্যাপার গুলো পূর্ব নির্ধারিত বলেই আমি বিশ্বাস করি। কার মৃত্যু কখন কিভাবে হবে কেউই জানে না! আর সেই লোকের ওয়াইফের জন্যও খারাপ লাগলো খুব!

 4 months ago 

তবে এটি ঠিক কার মৃত্যু কিভাবে আসবে কেউ জানে না। তারপর ও মৃত্যুর একটি কারণ থাকে। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 4 months ago 

মৃত্যু একটা অনাকাঙ্খিত বিষয়। কখন কার জীবনে চলে আসে বলা যায় না। তবে হ‍্যা ঐ লাল মিষ্টি আলু গলায় বেঁধে যায় কথাটা ঠিক। তখন বেশ অসহনীয় মনে হয়। আবার এইটা অনেকের মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। সেজন্য আমাদের উচিত সাবধান থাকা। আর মানুষের মৃত্যু রয়েছে মানুষের নিয়তিতে। এখানে কারো হাত নেই।

 4 months ago 

হ্যাঁ এটি ঠিক লাল আলু খেতে গলায় বেঁধে যায়। আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক অনেক ভালো লাগলো।

 4 months ago 

এরকম ঘটনা সম্পর্কে আমি আগেও শুনেছিলাম। তবে আজকে আপনার কাছ থেকে এই ঘটনা শুনে খুবই খারাপ লাগছে৷ আসলে মানুষ অনেক কিছুই খেতে পছন্দ করে। তবে সেই খাবার খেতে গিয়ে যদি মানুষ মারা যায় তখন তার থেকে কষ্টের বিষয়ে আর কিছু হতে পারে না৷ তাই আমাদের সকলের সব সময় সাবধানতা অবলম্বন করা উচিৎ ৷

 4 months ago 

আসলে লোকটি অনেক বছর আগে আলু খেতে মারা গেল। তবে সব কিছু সাবধানতা অবলম্বন করে খাওয়া দরকার। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49