ভ্রমণ:- হাজবেন্ডের সাথে ঝাউ বাগানে ঘুরতে যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তাই আমি আমার হাজব্যান্ড আর আমার ছোট মেয়ে চা বাগানে ঘুরতে গিয়েছিলাম আজকে সেই পোস্টটা আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি এই পোস্টটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20231109_104712.jpg

IMG_20231109_104417.jpg

আমি আর আমার হাজব্যান্ড সবসময় চেষ্টা করি কোথাও না কোথাও ঘুরতে যাওয়ার জন্য। কারণ কাজ যতই ব্যস্ত থাকি না কেন কিন্তু কোথাও ঘুরতে গেলে মনটা অনেক ফ্রেশ থাকে। তাই আমরা কিছুদিন আগে নদীর সাথে ঝাউ বাগানে ঘুরতে গিয়েছিলাম। আসলে এরকম ঝাউ গাছ গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। ছোটবেলায় আমি এরকম ঝাউ গাছ গুলো চিকন পাতা গুলো নিয়ে বেশ খেলাধুলা করতাম। তখন সব সময় চিন্তা করতাম এই ঝাউ গাছগুলোর পাতাগুলো এতটা চিকন কিভাবে হয়। তখন তো ঝাউ গাছগুলোর চিকন পাতাগুলোকে মাঝখান দিয়ে ছেড়ে আবার একটা সাথে একটা জোড়া লাগাতাম।

IMG_20231109_104542.jpg

IMG_20231109_104432.jpg

আমার তো এখনো সেই ছোটবেলার স্মৃতি বেশ মনে পড়ে। তখন একদিন যখন আমার হাজব্যান্ড বললো তাদের ফেনী নদীর সাথে একটি ছোট ঝাউ বাগান রয়েছে। তাই আমি তখনই আমার হাজব্যান্ড কে বলেছি ঠিক আছে আমরা তাহলে ওখানে একদিন বিকেলে ঘুরতে যাব। তারপর দেখতে দেখতে একদিন বিকেলে আমরা দুজনেই ঝাউ বাগানে ঘুরতে গিয়েছিলাম। আমরা ঝাউ বাগানে ঘুরতে গিয়েছিলাম তখন ওখানে বেশ হাওয়া দিয়েছিল। তারপর দুজনেই বেশ খানিকক্ষণ পর্যন্ত ওখানে বসেও সময় কাটালাম। তাছাড়া আমাদের ছোট মেয়ে মাইসুন ওখানে গিয়ে খুব খুশি হয়েছিল।

IMG_20231109_104526.jpg

IMG_20231109_104657.jpg

এমনিতে ছোট বাচ্চারা যে কোন জায়গায় গেলে বেশ খুশি হয়। তারা কিছু না বলতে পারলেও চারপাশের পরিবেশ দেখে বেশ খুশি থাকে ‌ আর ওখানে যেই যাবে তারই মনটা অনেক ভালো হয়ে যাবে। কারণ ঝাউ বাগানের একপাশে কিছু সবুজ ধান গাছও ছিল। তাছাড়া নীল খোলা আকাশটার কারণে পরিবেশটা আরো মনোমুগ্ধকর লেগেছে। এরকম সুন্দর একটি মুহূর্ত কাটাতে আমার কাছে তো বেশ ভালো লাগলো। তারপর আমরা বেশ খানিকক্ষণ বসে থাকার পরে উঠে ঝাউ বাগানের চারপাশে ঘুরে ঘুরে দেখতেছিলাম। দেখলাম ঝাউ বাগানের মাঝখান দিয়ে একটি ছোট রাস্তা ও গিয়েছে।

IMG_20231109_104557.jpg

IMG_20231109_104352.jpg

কারণ এই ঝাউ বাগানের ছোট রাস্তাটি দিয়ে সবাই নদীর ধারে যায়। কারণ রাস্তাটি মাঝখান দিয়ে সবাই হাঁটতে হাঁটতে এই রাস্তাটি হয়ে গিয়েছে। কারণ গ্রামের সবুজ প্রাকৃতিক গুলো দেখতে এমনিতেও বেশ ভালো লাগে। তাছাড়া গ্রামের অনেক জায়গায় যদি বেশি মানুষ হাঁটাচলা করে তাহলে এরকম রাস্তার মতো তৈরি হয়ে যায়। ওখানেও ঝাউ বাগানের মাঝখান থেকে রাস্তা তৈরি হয়ে গিয়েছে। সেই কারণে ঝাউ বাগানটা দেখতে খুবই অপরূপ সুন্দর দেখালো। তারপর আমরা চারপাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে কিছুক্ষণ প্রাকৃতিক পরিবেশের মুহূর্তটা উপভোগ করলাম। কারণ চারপাশে সবুজ ধান নদী সবকিছু একসাথে দেখার কারণে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।

IMG_20231109_104414.jpg

IMG_20231109_104744.jpg

IMG_20231109_104621.jpg

তারপর আমরা ওখানে অনেকক্ষণ ঘুরাঘুরি করার পরে একটু সামনের দিকে এগিয়ে আসলাম। তখন ওখানে একটি ছোট দোকান থাকার কারণে ওখান থেকে কিছু কিনে খেয়েছিলাম। কারণ ওই দোকানে অনেক কিছুই ছিল। তারপর আমরা দোকান থেকে কিছু খাওয়া দাওয়া করে আবার বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। কারণ মাইসুন অনেকটাই ছোট ছিল তাই বিকেলের মধ্যেই ফিরে আসলাম। আসলে আমার কাছে এরকম ছোট সুন্দর জায়গা গুলোতে ঘুরতে বেশ ভালো লাগে। কারণ ওখানে বেশ অনেকটাই নিরি বিলি ছিল। তাই আজকে আমাদের ঘুরাঘুরি মুহূর্তটা আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের বেশ ভালো লাগবে পোস্টটি পড়ে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 6 months ago 

পরিবার নিয়ে মাঝে মধ্যে বাইরে খোলা পরিবেশে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আপু আপনি আপনার পরিবার নিয়ে অনেক সুন্দর সময় উপভোগ করেছেন। অনেক বেশি ভালো লাগলো আপনাদের কে এক ফ্রেমে দেখে। আপনার মেয়ে দেখতে মাশআল্লাহ অনেক কিউট। দোয়া রইল ❣️

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি পরিবার নিয়ে গ্রামের সবুজ প্রকৃতির মধ্যে ঘুরে বেড়িয়েছেন দেখে ভালো লাগলো । আবার সুন্দর কিছু ছবি তুলেছেন । আসলে গ্রামের সবুজ প্রকৃতির মধ্যে ঘুরতে কিন্তু ভালোই লাগে । আর মানুষজন সব সময় এক জায়গা দিয়ে চলাচল করলে সুন্দর একটি রাস্তা তৈরি হয়ে যায় সেখান দিয়ে তখন রাস্তা তৈরী হয় সুন্দর চলাচল করা যায় । ঝাউ বাগানের ছবিগুলো অনেক ভালো লাগলো আমার কাছে ।

 6 months ago 

ঠিক বলেছেন চলাফেরা করার কারণে ওখানে একটি রাস্তা তৈরি হয়ে গিয়েছে। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো।

 6 months ago 

হাজবেন্ডের সাথে ঝাউ বাগানে ঘুরতে যাওয়ার মুহূর্ত অসাধারণ ছিলো পড়ে খুবি ভালো লেগেছে আমার। পরিবারের সাথে দারুণ মুহূর্ত উপভোগ করেছেন। মেয়ের জন্য দোয়া রইলো।

 6 months ago 

ধন্যবাদ আপনার মন্তব্য পড়ে আমি নিজে অনেক বেশি উৎসাহিত হলাম।

 6 months ago 

আপু মেয়ে তো দেখতে দেখতে বেশ বড় হয়ে গেল। দেখতেও কিন্তু অনেক কিউট হয়েছে মাশাল্লাহ। প্রিয়জনের সাথে ঘুরাঘুরি করতে বেশ ভালো লাগে আপু। আপনি ভাইয়ার সাথে ঘুরতে গিয়ে সুন্দর মুহূর্ত কাটিয়েছেন।ধন্যবাদ আপু সেই সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার মেয়ের জন্য দোয়া করবেন। আপনার মন্তব্য পড়ে অনেক বেশি ভালো লাগলো।

 6 months ago 

আসলেই ঘুরাঘুরি করলে মনের মধ্যে অন্যরকম প্রশান্তি কাজ করে। তাই আমাদের সবার উচিত ব্যস্ততার মাঝেও, একটু সময় বের করে ঘুরাঘুরি করা। তাহলে নতুন উদ্যমে আবারো কাজ করা যায়। আমি প্রায়ই সময় পেলে ঘুরাঘুরি করার চেষ্টা করি। যাইহোক ঝাউ বাগান আমারও ভীষণ পছন্দ। মাইসুনকে দেখতে ভীষণ কিউট লাগছে। আপনারা তিনজন এমন মনোরম পরিবেশটা বেশ ভালোই উপভোগ করলেন। ঝাউ বাগান এবং ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো এক কথায় দুর্দান্ত হয়েছে আপু। সব মিলিয়ে পোস্টটি বেশ উপভোগ করলাম। যাইহোক এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53