DIY || এসো নিজে করি || 🏡🏡 পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং 🏡🏡 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220430_112931.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার উপরের অংশে হালকা হলুদ রং দিয়ে আকাশটাকে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0054.jpg

IMG-20220430-WA0069.jpg

ধাপ ২ :

তারপর আকাশের নিচে দু'পাশে হালকা সবুজ রং দিয়ে চারপাশের ঘাস গুলোকে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0068.jpg

IMG-20220430-WA0067.jpg

ধাপ ৩ :

তারপর সবুজ ঘাসের মাঝখানে সাদা আর কাঠালি কালার রং দিয়ে সুন্দর একটি রাস্তা সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0066.jpg

IMG-20220430-WA0065.jpg

ধাপ ৪ :

তারপর কাল আর আকাশী কালার রং দিয়ে রাস্তার একপাশে সুন্দর একটি কুঁড়েঘর সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0064.jpg

ধাপ ৫ :

তারপর ঘরের উপরে সবুজ রং দিয়ে ছোট ছোট কয়েকটি গাছের ঝোপ সুন্দর ভাবে কালার করে রং করে নিলাম।

IMG-20220430-WA0055.jpg

IMG-20220430-WA0063.jpg

ধাপ ৬ :

তারপর ওদের ঘরে রাস্তার পাশে থাকা ঘাসের মধ্যে কালো আর সাদা রং দিয়ে রাস্তার চারপাশে বেড়া সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0056.jpg

IMG-20220430-WA0062.jpg

ধাপ ৭ :

তারপর রাস্তার একপাশে দুটি গাছের ডাল কালো রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0057.jpg

IMG-20220430-WA0058.jpg

ধাপ ৮ :

তারপর সাদা আর গোলাপী রং দিয়ে সেই গাছের মধ্যে ছোট ছোট করে পাতার মতো গাছে দুটি কে আরও সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220430-WA0060.jpg

IMG-20220430-WA0061.jpg

ধাপ ৯ :

এভাবে ছোট্ট একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আঁকা শেষ করে নিলাম। পেইন্টিং টা দেখতে তখন অনেক সুন্দর দেখা যায়।

IMG-20220430-WA0059.jpg

শেষ ধাপ :

এইভাবে খুবই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্টিন অঙ্কন করে নিলাম। আশা করি আপনাদের সকলের এই পেইন্টিং টা অনেক পছন্দ হবে।

IMG_20220430_112931.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি সত্যি অসাধারণ হয়েছে ।এত সুন্দর একটি পেইন্টিং কি করে করলেন আমি তাই চিন্তা করছি ।দেখে মনেই হচ্ছে না পেইন্টিং। মনে হচ্ছে যেন একটি ফটোগ্রাফ ।সত্যি অসাধারণ হয়েছে আপনার কাজটি ।এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ।ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার চিত্রাঙ্কন গুলো দেখে আপু মুগ্ধ হয়ে যাই আমি। এত সুন্দর একটা চিত্রাংকন কিভাবে করেন আপনি আমার মাথায় খেলে না। আপনার চিত্রগুলো আমি খুব সুন্দর করে মুগ্ধ হয়ে দিকে তাকিয়ে থাকি। অসাধারণ প্রতিভা আপনার। দেখে মনে হয় বাস্তব কোন ছবি। খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন আপু। সেই সাথে আপনার উপস্থাপনা ও মাশাল্লাহ অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করি সুন্দর ভাবে আঁকার জন্য ‌‌।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 2 years ago 

আপনারা আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। দেখে মনে হচ্ছে সত্যি সত্যি কোন একটি জায়গার ছবি। আপনি খুব সুন্দর করে ধৈর্য সহকারে আর্টটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন বিশেষ করে গোলাপি কালারের গাছটি দেখতে বেশি দৃষ্টিনন্দন লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

ওয়াও, অসাধারণ হয়েছে আপু। মুগ্ধ হয়ে গেলাম আপনার আজকের আর্ট দেখে। বেশ চমৎকার হয়েছে এটি। বিশেষ করে গাছ এবং রাস্তাটি খুব সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। দারুন ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

আমি আপনার কাজ যত দেখি তত মুগ্ধ হয়ে যায়।এটা দারুন ছিল। পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দারুণ দক্ষতায় আপনি ফুটিয়ে তুলেছেন। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। এটি আমার কাছে ভীষণ ভালো লাগলো

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপনার আর আপনার বড় বোনের আর্টগুলো যত দেখছি আমি তত মুগ্ধ হচ্ছি। এই আর্ট টিও আমাকে মুগ্ধ করেছে। অপরুপ দৃশ্য দেখলাম। ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর সুন্দর পেইন্টিং গুলে শেয়ার করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য চিত্র অংকন করে পেইন্টিং তৈরি করেছেন। আপনি সব সময় অনেক সুন্দর পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার পেইন্টিং তৈরির মধ্যে আমার কাছে গাছ ও ঘরের দৃশ্য অনেক ভালো লেগেছে। পেন্টিং তৈরীর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

আপনার পেইন্টিংটি দেখে আমি ভাষা হারিয়ে ফেলেছি আপু। আমার কাছে আপনার পেইন্টিংটি কতটা ভালো লেগেছে আপনাকে বলে বোঝাতে পারব না। দেখেই বোঝা যাচ্ছে যে আপনি পেইন্টিং এ পারদর্শী। আমি আপনার পেইন্টিং গুলো সব সময়ই দেখি আর আমার কাছে খুব ভালো লাগে আপনার আর্টগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আমার অ্যাওয়ার্ড পাওয়া আপু, আমি যতবারই আপনার পেইন্টিং গুলো দেখি ততবারই মুগ্ধ হয়ে যাই। মনে হয় আপনার পেইন্টিং এর দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকি। এত সুন্দর করে পেইন্টিং গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন যা দেখে আমাদের চোখ রীতিমতো ধাঁধিয়ে যায়। খুবই চমৎকার করে পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। যাকে বলে এক কথায় অসাধারণ সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67