আর্ট :- পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক আর্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আমারও পোস্টার রং দিয়ে ছবি আঁকতে বেশ ভালো লাগে। মাঝেমধ্যে সময় পেলে চেষ্টা করি নিজের মতো করে কিছু ছবি আঁকার জন্য। আজকেও একটি প্রাকৃতিক আর্ট করার চেষ্টা করলাম। মাঝেমধ্যে এরকম কিছু অন্ধকার কিছু আলো যেই পরিবেশটা দেখতে বেশ ভালো লাগে। বিশেষ করে সন্ধ্যা বেলায় এরকম দৃশ্য গুলো অনেক দেখা যায়। তাই নিজের মতো করে এই আর্ট করার চেষ্টা করেছি। সত্যি বলতে যখন কোন পেইন্টিং সুন্দরভাবে করার চেষ্টা করি তখন নিজের কাছেও একটু ভালো লাগে। ভালো লাগলো পুরো আর্ট সম্পূর্ণ করার পরে নিজের কাছে। যাইহোক আশা করি আমার এই আর্ট আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20240518_190625.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220219_195416_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর সেই আঁকার খাতার চারপাশের মাস্কিং টেপ লাগিয়ে মাঝখানে লাল কমলা এবং হলুদ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190336.jpg

ধাপ - ২ :

তারপর উপরে হালকা কিছুটা কালো রং দিয়ে সুন্দরভাবে লাল রঙের উপরে রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190355.jpg

ধাপ - ৩ :

তারপর নিচের অংশে ঘাসের মতো করে আরো কিছু অংশ কালো রং দিয়ে রং করে চিকন চিকন ঘাস রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190410.jpg

ধাপ - ৪ :

তারপর লাল রঙের মধ্যে সাধারণ দিয়ে একটি সূর্য এবং ছোট বড় কিছু তারা সাদা দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190420.jpg

ধাপ - ৫ :

তারপর দু'পাশে দুটি নারিকেল গাছ কালো রং দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190431.jpg

ধাপ - ৬ :

তারপর খোলা আকাশের উপরে কালো রং দিয়ে কিছু পুড়ে যাওয়া পাখি সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240518_190507.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর একটি পেইন্টিং করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240518_190625.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

বাহ আপু চমৎকার তো আপনার আজকেপ পেইন্টিংটি। যে কেউ দেখলে আর চোখ ফেরাতে পারবে না। আমি তো ভেবেছিলাম কি না কি। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ।পেইন্টিংটি কালার কম্বিনেশনের বেশ সুন্দর ছিল।।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last month 

আজকেই পেইন্টিং চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য

 2 months ago 

পোস্টার রঙ দিয়ে অনেক চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন। এধরনের আর্ট গুলো দেখতে আমার কাছে দারুন লাগে। এছাড়া কালার কম্বিনেশনেও দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে গাছ এবং উড়ন্ত পাখির আর্ট করার জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার এই আপনার কাছে অনেক কালারফুল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 2 months ago 

পোস্টার রং ব্যবহার করে প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা চিত্র গুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই। যেহেতু আপনি সন্ধ্যা বেলার চিত্র অংকন করেছেন তাই পাখি উড়ে যাবার মুহূর্তটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

পোস্টার রং ব্যবহার করে এ ধরনের আর্ট করতে আমার কাছেও ভালো লাগে

 2 months ago 

ঠিক বলেছেন আপু আমরা একটি আর্ট করার সময় খুবি চেষ্টা করি পরিপূর্ণ ভাবে ফুটিয়ে তোলার জন্য। আর আর্টটি সম্পূর্ন হলে দেখতে নিজের কাছেও ভালো লাগে। অনেক সুন্দর প্রকৃতির আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আপনার আর্টটি।শুরু থেকে শেষ পর্যন্ত আপনি আর্টটি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন।

 last month 

আমার ও এই ধরনের আর্ট গুলো কিন্তু অনেক সময় দিয়ে করতে হয়।

 2 months ago 

খুব সুন্দর একটি আর্ট করেছেন আপু। পোস্টার রং দিয়ে প্রাকৃতিক আর্টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার আর্ট করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে মনে হচ্ছে একটি গোধূলি বিকেলের আর্ট করেছেন। আর্ট এর মধ্যে নারিকেল গাছে দুটি অসাধারণ হয়েছে খুব ভালো লাগলো সুন্দর একটি আর্ট দেখে।

 last month 

খুব ভালো লাগলো আপনার উৎসাহ মূলক মন্তব্য করে ধন্যবাদ

 2 months ago 

এমন আলো আধাঁরির খেলার মতো দৃশ্য গুলো দেখতে আসলেই বেশ অদ্ভুত সুন্দর লাগে। তবে সাদা বোধ হয় চাঁদ এঁকেছেন আপু, যেহেতু তারাও দিয়েছেন সাথে৷ তবে উল্লেখ করার সময় সূর্য লিখেছেন আপু, এডিট করে নিয়েন। আপনার আর্ট করার হাত তো অসম্ভব সুন্দর। আপনার করা প্রতিটি আর্টের মতো, এই আর্ট টিও অসম্ভব সুন্দর লাগছে দেখতে। চোখের শান্তি।

 last month 

আমার এই সুন্দর কালারফুল আর্ট আপনাদের ভালো লেগেছে জেনে খুশি

 2 months ago 

দারুন ভাবে প্রাকৃতিক পরিবেশের চিত্র অঙ্কন করেছেন। আপনার সুন্দর এই চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়েছি। সব মিলে বলতে পারি অসাধারণ ছিল আপনার চিত্র অংকন দক্ষতা।

 last month 

ধন্যবাদ সুন্দর চিত্র বলে মন্তব্য করার জন্য

 2 months ago 

পোস্টার রং এর মাধ্যমে দারুণ একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার আর্ট গুলো বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। খুব সুন্দর আর্ট করতে পারেন আপনি। আজকের আর্টের কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন এরকম আর্ট গুলো আমার কাছেও ভীষণ ভালো লাগে।

 2 months ago 

আপনি বরাবরের মত এই পোস্টটা রঙ দিয়ে আঁকা প্রাকৃতিক আর্ট করে থাকেন। দেখতেও ভীষণ ভালো লাগে। আজকেও বেশ সুন্দরভাবে প্রাকৃতিক আর্ট করেছেন।চমৎকারভাবে ফুটে উঠেছে। বিশেষ করে গাছটি বেশ ভালো লাগতেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আমার আর্ট আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 57343.93
ETH 3104.42
USDT 1.00
SBD 2.12