ফটোগ্রাফি :- রেনডম কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 days ago

আমার বাংলা ব্লগ এর পুরো পরিবার গভীরভাবে শোকাহত

মৃত্যু এমন একটা জিনিস কখনোই কাউকে বলে কই আসে না। হঠাৎ করে আসবে আর পুরো একটি পরিবার ভেঙে চড়ে ঘুরিয়ে দিবে। আসলে যখন দাদার বাবার কথাটা শুনলাম তখন নিজের মনটাও এভাবে ভেঙে ছুড়ে গেল। কাছের মানুষ যার হারায় তারই হৃদয়টা পাথর হয়ে যায়। আজকে দাদার কথাগুলো পড়ে বুঝতে পারলাম কতই কষ্ট জমিয়ে গেছে বুকের মধ্যে। চাইলেও খুব সহজেই কাউকে কষ্ট গুলো বুঝতে দেওয়া সম্ভব না। দাদার কষ্টে আজকে আমার বাংলা ব্লগের পুরো পরিবার গভীরভাবে শোকাহত। আমরা চাইলেই দাদার বাবার জন্য নিজ নিজ ধর্ম থেকে প্রার্থনা করতে পারি। যাতে মহান আল্লাহ দাদার বাবাকে ওপারে ভালো রাখে। সাথে দাদার পুরো পরিবার এই শোক টাকে সামলিয়ে উঠতে পারে এই প্রার্থনাই করি।

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_202474183859459.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে ডাল ফুলের ফটোগ্রাফি। ডাল ফুল গুলো অনেক ছোট। তবে এই ফুলগুলো দেখতে বেশ ভালই লাগে। যদিও আমরা এই ডালগুলোকে বাইলার ডাল ভলে থাকি। তবে এই ডালের ফুল গুলো এবং ডাল গাছের আগা দিয়ে ভর্তা করা যায়। আর এই ভর্তা গুলো খেতে বেশ মজাই লাগে। তবে আমাদের গ্রামাঞ্চলে ডাল গুলো বেশি চাষ করে থাকে। ছোট থাকতে আমরা এই ডালের ফুলগুলো বাড়িতে নিয়ে এসে খেলাধুলা করতাম। তবে এই ফুলগুলো মানুষকে আকৃষ্ট করে। যেমন ডাল গাছের কালার তেমনি ফুলগুলোর কালার। অনেকদিন আগে আমি এই ডাল গাছের ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ডাল গাছের ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240203_155155.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে চমৎকার জিনিয়া ফুলের ফটোগ্রাফি। জিনিয়া ফুলের পাপড়ি যেমন অসাধারণ তেমনি জিনিয়া ফুলের কালার ও অসাধারণ। জিনিয়া ফুল গুলো যখন একসাথে ফুটে দেখতে বেশ ভালই লাগে। যদিও জিনিও ফুল কয়েক রকমের আছে। আর জিনিয়া ফুলের পাপড়ি গুলো একটু বড় । যদিও বিভিন্ন জায়গাতে যিনি ফুল গাছগুলো এখন দেখা যায়। এ ফুলের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। অনেকদিন আগে আমি চট্টগ্রাম একটি পার্কে ঘুরতে গিয়ে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আমার এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240218_133333.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে একটি গাছের ফটোগ্রাফি। যেমন গাছটি লম্বা দেখতে বেশ ভালই লাগতেছে। তেমনি গাছের পিছনে আকাশের সৌন্দর্য বেশি ভালো লাগছে। আসলে প্রাকৃতিক দৃশ্য এবং আকাশের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। তবে গ্রামাঞ্চলে গাছ অনেক দেখা যায় বড় বড়। যদিও শহরের তুলনায় গ্রামে গাছের সংখ্যা বেশি। আমি যখন ফটোগ্রাফি করেছিলাম তখন আকাশের সৌন্দর্য অসাধারণ ছিল। কিছুদিন আগে আমি আমাদের বাসার ছাদের উপর থেকে এই গাছের এবং আকাশের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

20240212_171509.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে অপরূপ সৌন্দর্য নদীর ফটোগ্রাফি। বাংলাদেশ নদী মাতৃক দেশ। পৃথিবীতে সব দেশ থেকে আমাদের দেশে নদী বেশি। আর এই নদীগুলো গেল এঁকেবেঁকে। আর নদীর সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। এইসব নদীতে অনেক ধরনের মাছ পাওয়া যায়। আর নদীর দুইপাশে কাদা মাটি এবং চর থাকার কারণে দেখতে বেশ ভালই লাগে। কিছুদিন আগে আমি মোসাপুর ঘুরতে গিয়ে এই নদীর ফটোগ্রাফি করেছিলাম। যদিও ওই সময় নদীতে জোয়ার ছিল না। জোয়ার যদি থাকতো পানি আরো বেশি থাকতো। আর নদীর ঢেউ মানুষকে মুগ্ধ করে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240629_171747.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে আমাদের খুব পরিচিত একটি ফুল। বলতে গেলে এই ফুল অনেকের খুব প্রিয়। আর এই ফুলের নাম হচ্ছে গাঁদা ফুল। গাঁদা ফুলের ঘ্রাণ এবং পাপড়ি মানুষ কে আকৃষ্ট করে। আর এই ফুল গুলো অনেক কালারের আছে। তবে ফুলগুলো নির্দিষ্টভাবে বলা যায় না কত জাতের আছে। তবে গাঁদা ফুল দিয়ে মালা বানারে দেখতে বেশ ভালো লাগে। আর এই ফুলগুলো সুন্দর্য অসাধারণ। সত্যি বলতে এই গাছগুলো বাসার সামনে রোপন করলে ঘ্রাণগুলো লাগলে নিজের কাছে ভালো লাগে। কিছুদিন আগে আমি একটি নার্সারিবাগান থেকে এই গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240118_161129.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে আমাদের সবার প্রিয় পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল দেখতে বেশ ভালো লাগে। এই ফুলগুলো বেশিরভাগ মানুষ টপ এর মধ্যে রোপন করে। তবে পিটুনিয়া ফুল অনেক কালারের আছে। তবে এই ফুল গুলোর কালার অসাধারণ। এবং এই ফুলের মধ্যে দুটো কালার আছে দেখতে বেশ ভালই লাগছে। এবং পিটুনিয়া ফুলগুলো অতিরিক্ত গরম পরলে যত্ন না নিলে মারা যায়। অনেকদিন আগে আমি নার্সারিবাগান থেকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240118_154944.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 days ago 

আপু আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে, প্রতিটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে আসলে কোনটা রেখে কোনটা প্রশংসা করবো সেটাই বুঝতে পারছি না ।তবে অপরূপ সৌন্দর্যের নদীর ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লাগছে এমন সুন্দর সুন্দর ডেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 10 days ago 

ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ফুটিয়ে তুলেছেন। ফটোগ্রাফি গুলো দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। দারুন লেগেছে ফটোগ্রাফি গুলো। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 days ago 

রীতিমতো ফটোগ্রাফি করতে গেলে কিন্তু অনেক ধৈর্য ধরে করলে সেই ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর দেখায়

 10 days ago 

বাহ আপু আপনি দেখছি চোখ জুড়ানোর মতো বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী সকলের নিকট একদম প্রশংসনীয়। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে ফটোগ্রাফী গুলো ধারণ করেছেন। বিশেষ করে আপনার তোলা অপরূপ সৌন্দর্য নদীর ফটোগ্রাফি টি বেশ দারুন লেগেছে।

 8 days ago 

চেষ্টা করেছি সব সময় মতো এবারও আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 10 days ago 

ঠিক বলেছেন আপু সৃষ্টিকর্তা যেন দাদাদের পরিবারের সবাইকে এই শোক সামলিয়ে ওঠার তৌফিক দান করেন।আজ আপনার ফটোগ্রাফি গুলোর প্রত্যেকটি ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ ছিল পিটুনিয়া ফুলের ফটোগ্রাফিও ভীষণ ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

ঠিক বলেছেন আপু দাদার বাবার জন্য আমরা সবাই অনেক দোয়া করি যাতে দাদার বাবা ওপারে ভালো থাকে। আপনার মন্তব্য করে ভালো লাগলো

 10 days ago 

দাদার বাবার মৃত্যুর কথাটা শুনে সত্যি মনটা অনেক খারাপ হয়ে গিয়েছে। আসলে হঠাৎ করে কারো মৃত্যু হলে অনেক কষ্ট লাগে। আর কাছের মানুষের হলে তো সেই কষ্ট কারো কাছে প্রকাশ করা যায় না। তেমনি দাদা এবং তার পরিবারের এরকম অবস্থা হয়েছে। তবে এটাই কামনা করি যেন আঙ্কেল ওই পারে ভালো থাকে। আর ওনার পরিবারের সবাইকে যেন সৃষ্টিকর্তা ধৈর্য ধরার ক্ষমতা দেয়। আজ অনেক সুন্দর দেখতে রেনডম ফটোগ্রাফি করে শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে।

 8 days ago 

দাদার বাবার মৃত্যুর কথা শুনে আসলেই নিজের মনটাও অনেক বেশি ভেঙে গেল। যাইহোক ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম

 10 days ago 

ওয়াও আপু আপনি অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের কাছে শেয়ার করছেন। রেনডম ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 days ago 

আমার করা এই ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হয়েছি ধন্যবাদ

 10 days ago 

একদম ঠিক বলেছেন আপু দাদার কষ্টে পুরো আমার বাংলা ব্লগবাসি কষ্ট পেয়েছে। সংবাদটি শুনে আমারও খুবই খারাপ লেগেছে। আপু আপনি খুবই চমৎকার সব ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো।

 8 days ago 

আপনিও ঠিক বলেছেন আপু দাদার কষ্ট আমরা সবাই ভীষণ ভেঙ্গে পড়েছি। আমার তো রীতিমতো কান্নায় চোখ ভিজে গিয়েছে

 10 days ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল আপু। আপনার এর অন্য ফটোগ্রাফির মাঝে ফুলগুলো বেশ দারুন মানিয়েছে। একটি পোষ্টের মাঝে বিভিন্ন পর্যায়ের ফটো থাকলে সেই পোস্টটা খুবই ভালো লাগে আমার কাছে। ঠিক তেমনি ছিল আপনার আজকের এই রেনডম ফটোগ্রাফি মূলক পোস্ট।

 8 days ago 

এভাবেই সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন ধন্যবাদ

 10 days ago 

আমরা সবাই শোকাহত। দাদার পরিবারের সবাই কে আল্লাহ ধৈর্য ধারন করার শক্তি দিন এটাই এখন চাওয়া।সত্যি ই খুব খারাপ লাগছে বাবা নেই পাশে।
আপু আপনি সব সময় ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেন।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুল তো ভালোবাসার প্রতীক তার সৌন্দর্য তো সব সময়ই আছে।তবে আপনার আজকের ফটোগ্রাফিতে গাছ ও নদীর ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু।ধন্যবাদ আপনাকে চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 8 days ago 

সবাই মিলে দোয়া করি যাতে দাদার পরিবার এই শোক কাটিয়ে তাড়াতাড়ি উঠতে পারে। ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে যেন খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49