DIY || এসো নিজে করি || 💐💐 পোস্টার রং দিয়ে আঁকা ছোট ফুল গাছের পেইন্টিং 💐💐 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই কথাটার মাঝখানে আর বাঁকা করে কিছু মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

ধাপ ২ :

তারপর বাঁকা মাস্কিং টেপ এর মাঝখানে গোলাপি আর লাল রং দিয়ে দুটো অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর আরো একটা অংশে সবুজ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর আরো একটা বাঁকা অংশে হালকা গোলাপী রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর নিচের অংশে বেগুনি কালার গোলাপি রং দিয়ে নিচের অংশ গুলো রং করে নিলাম।

ধাপ ৬ :

এইভাবে ত্রিভুজের মতো করে বাঁকা বাঁকা করে রং করে নিলাম। তারপর বিভিন্ন রং এর উপরে পেন্সিল দিয়ে গাছের ডালের মতো করে কিছুটা রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর কালো রং দিয়ে গাছের ডালের মতো পেন্সিলের দাগের উপরে সুন্দরভাবে চারপাশটা রং করে।

ধাপ ৮ :

তারপর সেই গাছের ডাল গুলোর সাথে সবুজ রং দিয়ে কিছু ছোট ছোট পাতা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৯ :

তারপর সেই সবুজ পাতা গুলোর সাথে আরও কিছু হলুদ রঙের সুন্দর পাতা রং করে নিলাম।

ধাপ ১০ :

তারপর সেই পাতার মাঝখানে মাঝখানে হলুদ রং দিয়ে লাভ এর মত করে কিছু ফুল রং করে নিলাম।

ধাপ ১১ :

তারপর সেই হলুদ ফুলগুলোর উপরের অংশে কিছু লাল রং দিয়ে রং করে নিলাম। কখন ফুল গুলো আরো সুন্দর ভাবে ফুটে উঠে।

ধাপ ১২ :

তারপর ফুল গাছে পেইন্টিংটা আঁকা শেষ করে নিলাম। তারপর সেই পেইন্টিং এর চারপাশ থেকে মাস্কিং টেপ সরিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে ফুল গাছের অনেক সুন্দর একটা পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করবো আমার পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

ফুলের পেইন্টিং সহ আমার একটি ছবি

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

💐 ধন্যবাদ সবাইকে 💐

Sort:  
 3 years ago 

আপনার প্রতিটি পেইন্টিং আমার কাছে খুবই ভালো লাগে। আজকের পেইন্টিংটি ও আমার কাছে খুবেই ভালো লেগেছে। অনেক সুন্দর করে ছোট্ট ফুলের গাছের পেইন্টিং তৈরি করেছেন। পোস্টার রং এর কালার গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে দেখতে অসাধারণ লাগতেছে ফুলের গাছ গুলো। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

এটা জেনে খুবই খুশি হলাম যে আমার পেইন্টিং গুলো আপনার কাছে খুবই ভালো লাগে 🤗🤗

পোস্টার রং দিয়ে আঁকা ছোট ফুল গাছের পেইন্টিংটি অনেক সুন্দর হয়েছে। আপনারা আর্টের কথা কি আর বলব বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে আপনার আর্টের দক্ষতা দেখতে অনেক বেশি এবারের আর্টটিও আমার কাছে অনেক ভালো লেগেছে খুবই সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 3 years ago 

  • ওয়াও তোমার আজকের আর্ট খুব দুর্দান্ত হয়েছে। আমার কাছে খুবই চমৎকার লেগেছে এটা দেখতে। অবশ্যই তোমার কাজের জন্য প্রশংসা করতে হয়।
 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার এই পেইন্টিং টি আমার খুব ভালো লাগছে।অনেক সুন্দর ছোটো ছোটো ফুল গাছের পেইন্টিং করেছেন।আর রং গুলো অনেক সুন্দর ফুটে উঠেছে। আমার আজকের পেইন্টিং টি খুব পছন্দ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ বৌদি
আমার পেইন্টিংটা কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। চেষ্টা করব যাতে আরো সুন্দর কিছু আপনাদের উপহার দিতে পারি 🤗🤗🤗🤗

 3 years ago 

এই ফুলগুলো সচরাচর যে ফুলগুলো আমরা দেখে থাকি তার থেকে একটু ভিন্ন রকমের। সাধারনত অফিস বা বাড়ির বেলকুনিতে সাজানোর জন্য এরকম ধরনের ফুল ব্যবহার করা হয়। সত্যি বলতে ব্যাকগ্রাউন্ড কালার গুলোর জন্য ফুলগুলো দারুন ফুটে উঠেছে। পুরো থিম টা খুব পছন্দ হলো দিদি।

 3 years ago 

অনেক ধন্যবাদ দিদি
আমি নিজেও চাইলাম ফুলগুলো একটু অন্যধরনের ভাবে আঁকার জন্য 😍😍

খুবই সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। সিম্পল এরমধ্যে অনেক সুন্দর একটি আর্ট তৈরি করেছেন আপনি। আমার কাছে অনেক পছন্দ হয়েছে পেইন্টিংটি। আপনি সবসময় অত্যন্ত চমৎকার পেইন্টিং করেন। আপনার কাজগুলো সর্বদায় প্রশংসার দাবি রাখে। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤩🤩

 3 years ago 
বাহ দারুন অসাধারণ জল রং দিয়ে আপনি সুন্দর একটি দৃশ্য তৈরি করেছেন জল রং দিয়ে তৈরি যেকোনো দৃশ্য অনেক সুন্দর দেখায় আসলেই এবং আপনিও সুন্দরভাবে জল রঙের ব্যবহার করে সুন্দর একটি দৃশ্য তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 3 years ago 

আপু খুবিই সুন্দর আর্ট করছেন,যা দেখে মুগ্ধ। আপনার প্রতিটা আর্ট খুবই ভালো হয়। অনেক দক্ষতার সাথে কাজ গুলো করেন দেখেই বুজা যাচ্ছে প্রতিটা ধাপ আমাদের মাঝে খুবিই ভালো করে প্রেজেন্ট করছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤩🤩

 3 years ago 

পোস্টার রঙ দিয়ে সুন্দর করে দুইটা ফুলে এঁকেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 3 years ago 

অসাধারণ পেইন্টিং করেছেন আপু। পেইন্টিংটি অনেক ইউনিক ছিল। আমার কাছে খুবই সুন্দর লেগেছে। কালার কম্বিনেশন টা খুব ভালোভাবে করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60209.30
ETH 2627.55
USDT 1.00
SBD 2.55