বিভিন্ন রকম আর্টিফিশিয়াল ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ27 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_202442319845163.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে একটি আর্টিফিশিয়াল গাছের ফটোগ্রাফি। এই আর্টিফিশিয়াল গাছটি দেখতে অবিকল গাছের মতো লাগতেছে। বিশেষ করে দূর থেকে কেউ দেখলে মনে করবে বাস্তব একটি গাছ। এই আর্টিফিশিয়াল গাছের পাপড়ি গুলো দেখতে বেশ ভালোই লাগে। এবং এই আর্টিফিশিয়াল গাছ যদি কোন অফিসের সামনে বা ঘরের পাশে রাখে দেখতে বেশ ভালোই লাগবে। রমজানের আগে আমি চট্টগ্রামে একটি পার্কে ঘুরতে গিয়ে এই আর্টিফিশিয়াল গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131326.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে আর্টিফিশিয়াল ডালিম ফল গাছের ফটোগ্রাফি। তবে এই আর্টিফিশিয়াল ফল ডালিম গাছ দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে দেখতে বাস্তবে গাছের মতো লাগতেছে। এবং ফুল ও পাতার কারণে এই আর্টিফিশিয়াল গাছের সৌন্দর্য দ্বিগুণ বেড়ে গেল। বর্তমান সময়ের সব জায়গাতে কম বেশি আর্টিফিশিয়াল গাছগুলো দেখা যায়। এই আর্টিফিশিয়াল ডালিম গাছের ফটোগ্রাফি করেছিলাম আমি চট্টগ্রামের পার্কে ঘুরতে গিয়ে। আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131529.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে আর্টিফিশিয়াল ফুল সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি। তবে এই আর্টিফিশিয়াল সূর্যমুখী ফুল দেখে মনে হচ্ছে বাস্তবে কোন সূর্যমুখী ফুল হবে। বিশেষ করে পাপড়ি গুলো খুব চমৎকারভাবে বানিয়েছে। এবং এই ফুলগুলো দিয়ে ঘর সাজালে দেখতে বেশ ভালোই লাগে। তবে সূর্যমুখী ফুল আকারে একটু বড়। এই আর্টিফিশিয়াল সূর্যমুখী ফুল আকার একটু বড় ছিল। এই আর্টি আর্টিফিশিয়াল ফটোগ্রাফি করেছিলাম চট্টগ্রামে পার্কে থেকে। তাই আজকে এই আর্টিফিশিয়াল সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131403.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে একটি আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। তবে আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে মানুষকে বেশি মুগ্ধ করে। তবে এই আর্টিফিশিয়াল ফুল গুলো ঘরে বা অফিসে দেয়ালের মধ্যে সাজালে দেখতে বেশ চমৎকার লাগে। তবে আর্টিফিশিয়াল ফুলটি আমি দোকান থেকে কিনেছি ঘর সাজানোর জন্য। বিশেষ করে ফুল এবং পাতার কারণে দেখতে বেশ ভালোই লাগলো আর্টিফিশিয়াল ফুলটি। চট্টগ্রাম একটি পার্কে থেকে ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131417.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে আর্টিফিশিয়াল ফুল গাছের ফটোগ্রাফি। আর্টিফিশিয়াল ফুল গাছগুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। তবে এই ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফুল দেখা যাচ্ছে। বিশেষ করে গোলাপ ফুল গুলো দেখে বেশি ভালো লাগলো। এবং অন্যান্য ফুলগুলোকে চমৎকার ছিল। তবে আর্টিফিশিয়াল ফুল গাছ ও ফুলগুলো সহজে নষ্ট হয় না। এই ফুলগাছ দিয়ে যদি কিছু সাজানো হয় দেখতে বেশ ভালই লাগে। এই আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছিলাম চট্টগ্রাম পার্কে থেকে। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131338.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে আর্টিফিশিয়াল ফুল পাতা বাহার গাছের ফটোগ্রাফি। তবে এই আর্টিফিশিয়াল পাতাবাহার গাছ দেখতে বাস্তবে গাছের মতো মনে হচ্ছে। যদিও এই গাছগুলোকে আমরা আমাদের এদিকে হলদি গাছ বলে থাকি। তবে এই পাতাবাহার গাছের পাতাগুলো চমৎকারভাবে তৈরি করেছে। সত্যিই এই পাতাবাহার গাছ দেখে মনে হচ্ছে বাস্তবে কোন গাছ দাঁড়িয়ে আছে। এই আর্টিফিশিয়াল পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছিল চট্টগ্রামের পার্ক থেকে। তাই আজকে এই আর্টিফিশিয়াল পাতাবাহারের ফটোগ্রাফি আপনাদের মাঝে মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_131107.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 27 days ago 

আর্টিফিশিয়াল ফুল টি আজকে প্রথম দেখলাম । আমাদের এদিকে এই ধরনের ফুল তেমন একটা দেখা যায় না তবে যাই হোক আপনার পোষ্টের মাধ্যমে নতুন নতুন অনেক ফুলের সঙ্গে পরিচয় হলাম। আর যদি ফটোগ্রাফির কথায় আসি তাহলে আপনি অনেক সুন্দর এবং প্রফেশনাল ভাবে এগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

ঠিক বলেছেন এ ধরনের বিভিন্ন রকমের আর্টিফিশিয়াল ফুল গুলোর সাথে পরিচয় হয়ে নিজের কাছেও ভালো লাগলো।

 27 days ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করে দেন। আপনার তোলা প্রত্যেকটি আর্টিফিশিয়াল ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে প্রতিটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনাগুলো পড়ে আমার সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

আমার তৈরি করা আর্টিফিশিয়াল ফুল আপনার কাছে ভালো লেগেছে যেন খুশি হলাম

 27 days ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে ফটোগ্রাফিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার করা ফটোগ্রাফিগুলো আমার বেশ ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 24 days ago 

সব সময় চেষ্টা করি নিজের মতো করে সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 27 days ago 

আমিও লক্ষ্য করে দেখেছি আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে আসলেই অনেক সুন্দর হয়ে থাকে। সত্য কথা বলতে এই ফুলগুলো সত্যি কারের ফুল না হলেও দেখে মন ভরে যায়। আপনার শেয়ার করার অফ আর্টিফিশিয়াল ফুল গুলোর মধ্যে থেকে আমার কাছে সূর্যমুখী ফুলটা খুবই সুন্দর লেগেছে।

 24 days ago 

ঠিক বলেছেন আমার নিজের কাছেও বিভিন্ন রকমের আর্টিফিশিয়াল ফুল অনেক ভালো লাগে।

 27 days ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন আপু আপনি দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনার শেয়ার করা আর্টিফিশিয়াল ফুল গুলো আমার খুব ভালো লেগেছে দেখে। আমার আর্টিফিশিয়াল ফুল দেখতে খুব ভালো লাগে। তাছাড়া আর্টিফিশিয়াল ফুল দিয়ে ঘর সাজাতে চেষ্টা করি। আপনি আজকে বিভিন্ন প্রকারের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 24 days ago 

আমার আর্টিফিশিয়াল ফুল চমৎকার বলে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 27 days ago 

আর্টিফিসিয়াল ফুলগুলো সাধারণত শো পিচ হিসেবে ব‍্যবহার করা হয়। আবার অনেক ক্ষেএে বিয়ে বাড়ি সাজানোর জন্য আবার ঘর সাজানোর জন্য ব‍্যবহার করা হয়। আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন আপু। দারুণ ছিল ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে আপু।

 24 days ago 

আমার কাছে তো এই ধরনের ফুল গুলো বিশেষ করে নিজের ঘরে সাজাতে অনেক ভালো লাগে

 26 days ago 

কৃত্রিমভাবে তৈরি এই সমস্ত আর্টিফিশিয়াল ফুলগুলো এবং ফুলের গাছ গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। একদিন কোথাও যেন বেড়াতে গিয়েছিলাম সেখানে অনেক এমন গাছ দেখেছিলাম কিন্তু দুর্ভাগ্যজনক বিষয় পথ ধারণ করার সুযোগ হয়ে ওঠেনি। তবে অনেক অনেক ভালো লাগলো আপনার এই আর্টিফিশিয়াল ফটো গুলো দেখে।

 24 days ago 

সবাই খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে কিন্তু অনেক ভালো লাগলো

 26 days ago 

খুবই চমৎকার কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর। দুর্দান্ত হয়েছে প্রতিটা ফটো। আপনার ফটো গুলো দেখে মনটা বেশ ভালো হয়ে গেল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 24 days ago 

এ ধরনের কয়েকটি ফটোগ্রাফি করে নিজের কাছে অনেকটাই ভালো লেগেছে

 26 days ago 

অসম্ভব সুন্দর কিছু আর্টিফিশিয়ালের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ছোট ছোট ডালিম গুলো দেখতে খুবই কিউট লাগছে। প্রথম ফটোগ্রাফির গাছটা খুবই সুন্দর। এই ধরনের আর্টিফিশিয়াল গাছগুলো ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। সুন্দর কিছু আর্টিফিশিয়ালের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

ধন্যবাদ আপু আমার আটিফিসিয়াল ফুল আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66677.11
ETH 3091.03
USDT 1.00
SBD 3.69