জেনারেল রাইটিং :- শুধুমাত্র টাকার জন্য শিক্ষিত হওযার চাইতে অশিক্ষিত থাকা ভাল।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।

1_20231015_180322_0000.jpg

আজকে আমি আপনাদের মাঝে শিক্ষনীয় টপিক নিয়ে আলোচনা করব।শুধুমাত্র টাকার জন্য শিক্ষিত হওযার চাইতে অশিক্ষিত থাকা ভাল। মানুষ বাঁচতে হলে টাকার প্রয়োজন। এটা টাকার কারণে মানুষ অনেক কিছুতে লিপ্ত হয়ে যায়। অনেক মানুষ আছে শুধুমাত্র টাকার জন্য শিক্ষিত হওয়া। কারণ তারা মনে করে টাকা দিয়ে সবকিছু করা সম্ভব। তবে এই লোকগুলো থেকে ভালো কিছু আশাই করা যায় না। তারা চিন্তা করবে আমি টাকা দিয়ে শিক্ষা অর্জন করেছি।

তাই আমাকে টাকা উপার্জন করতে হবে। অনেক মানুষ আছে টাকার জন্য তারা সার্টিফিকেট অর্জন করে। তারা কিন্তু সমাজ এবং জাতির জন্য কিছু ভালো করবে না। যখন তারা কোন কাজ করবে তারা তখন টাকার মেশিন হয়ে টাকা ইনকাম করার চেষ্টা করবে। তাদের চিন্তাভাবনা থাকবে টাকা ইনকাম করা। এতে অশিক্ষিত থাকায় অনেক ভালো। অশিক্ষিত লোক কখনো কলম দিয়ে চুরি করবে না। এবং সে অন্যের ক্ষতি করাও চেষ্টা করবে না।

তাই টাকা দিয়ে শিক্ষা অর্জন করা আমার মতে মোটেও ভালো লক্ষণ না। তারা মাত্র টাকার জন্য শিক্ষিত হয়েছে। এবং তারা
কষ্ট ছাড়া তারা শিক্ষা অর্জন করল। তাদের সার্টিফিকেটগুলো শুধু টাকার জোরে। তারা যে কোন লোকে উপকার করার আগে চিন্তা করবে টাকার কথা। এরকম অনেক আছে চাকরি করার সময় অনেক বড় একটি এমাউন্ট চেয়ে বসে। তারা চিন্তা করে না কিছু লোক পড়ালেখা করে শিক্ষা অর্জন করেছে। তাদের শিক্ষা মুলায়ন না করে টাকা সবকিছু এটাই চিন্তা করে।

এসব লোকগুলো অনেক বড় বড় কথা বলে। এবং তাদের চিন্তাভাবনা থাকে কিভাবে টাকার মেশিন হয় টাকা ইনকাম করতে পারে। তারা হিংস্র প্রাণী চেয়েও ভয়ংকর। তাই অনেকে মনে করে অশিক্ষিত থাকলে সেটা অনেক ভালো। তবে এই কথাটি বাস্তব এসব শিক্ষিত থেকে অশিক্ষিত থাকাই উত্তম। কারণ তারা কষ্ট ছাড়া সার্টিফিকেট অর্জন করেছে। এই কারণে তাদের চিন্তাভাবনা থাকবে শুধু টাকা আর টাকা। টাকা ছাড়া তারা কিছুই চিন্তা করবে না।

বর্তমান সময়ে অনেক মানুষ আছে টাকার কারণে শিক্ষিত হয়ে গেছে। হয়তোবা তাদের কোন ক্ষমতাশীল লোক থাকলেও তারা শিক্ষিত হয়ে গেল। বাস্তব অর্থের তাদের জ্ঞান নেই বলে চলে। তাদের চিন্তা থাকবে টাকার দিকে। তারা সমাজ এবং জাতির কথা চিন্তা করে না। তারা চিন্তা করবে তাদের নিজের কথা। তাই টাকা দিয়ে শিক্ষা অর্জন করা থেকে অশিক্ষিত থাকাই উত্তম। আশা করি আমার আজকে টপিক পড়ে আপনাদের অনেক ভালো লাগবে। ভালো লাগলে অবশ্য কমেন্ট করে জানাবেন আপনারা।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 10 months ago 

কী আর বলবো আপু! শিক্ষাই যেন এখন আমাদের দেশে রমরমা বানিজ্য। বিভিন্ন চাকরির পরীক্ষার প্রশ্ন ফাঁস, এমনকি ডাক্তারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস তো তারই প্রমাণ। যাদের কোটি কোটি অবৈধ টাকা, তারা উপরমহলে যোগাযোগ করে টাকার বিনিময়ে সেসব প্রশ্নপত্র কিনে নিয়ে পরীক্ষা দেয়, নামমাত্র সম্মান লাভ করে। এক্ষেত্রে শিক্ষার মূল ভিত্তিটুকুও থাকে না...

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে আমার পোস্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 10 months ago 

ঠিক বলেছেন আপু যারা টাকার জন্য শিক্ষিত হয় তারা শুধু টাকার পিছনে ছুটে। কখনো ভালো-মন্দ দিক বিচার করে না। সুন্দর একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন খুবই ভালো লেগেছে আপনার পোস্টটি আমার কাছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

যারা টাকার কারণে শিক্ষিত তারা কোন ভাল-মন্দ বিচার করে না। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

একদম ঠিক কথা বলেছেন অনেক মানুষ পুঁথিগত বিদ্যায় শিক্ষিত কিন্তু তাদের মধ্যে বিবেক নেই, শুধুমাত্র ইনকাম করা লাগবে বিধায় শিক্ষিত হওয়া মানুষরা সমাজটাকে খুব বেশি একটা উন্নত করতে পারে না।

 10 months ago 

আমার পোস্ট পড়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

টাকা দিয়ে প্রশ্নপত্র কিনে পরীক্ষা দিয়ে পাশ করা মানুষের সংখ্যা অনেক। তারাই তো বিভিন্ন গুরুত্বপূর্ণ সেক্টরে কর্মরত রয়েছে এবং প্রতিনিয়ত ঘুষ খেয়ে দেশের বারোটা বাজিয়ে ফেলছে। এসব মানুষদের কাছ থেকে কখনোই ভালো কিছু আশা করা যাবে না। তারা শুধু নিজেদেরকে নিয়ে ভাবে। আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা খুবই খারাপ হয়ে গিয়েছে। তাইতো সুশিক্ষিত মানুষের বড়ই অভাব। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

যারা টাকার কারণে শিক্ষিত হয়েছে তাদের থেকে ভালো কিছু আশা করা যায় না। চমৎকার মন্তব্য করাই অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বর্তমান সময়ের শিক্ষার মান এত খারাপ হয়েছে যে মানুষের মনুষ্যত্ব নষ্ট হয়ে যাচ্ছে। শুধুমাত্র মানুষ অর্থ উপার্জনের জন্যই শিক্ষিত হচ্ছে। যে শিক্ষা অর্থ উপার্জন ছাড়া মানুষের অন্য কোন কাজে লাগে না তেমন শিক্ষার আসলেই কোন মূল্য নেই। যাইহোক আপু এই শিক্ষা সম্পর্কে খুব সুন্দরভাবে লিখেছেন। আপনার লেখাটি পড়ে ভালো লাগলো।

 10 months ago 

তবে কি ঠিক অনেকেই টাকা উপার্জনের কারণে শিক্ষিত হচ্ছে। আর যাই হোক এদের থেকে ভালো কিছু আশা করা যায় না। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

অর্থ এবং জ্ঞান চর্চা সম্পূর্ণ দুইটা ভিন্ন পথ। আমাদের উদ্দেশ্য হওয়া উচিত জ্ঞান অর্জন করার জন্য শিক্ষাগ্রহণ করা। আর এটা করলে অর্থ আপনাআপনিই আসবে। কিন্তু আমরা করি ঠিক উল্টা টা। আমাদের প্রধান লক্ষ‍্যই এখন লেখাপড়া করো সার্টিফিকেট নাও এবং টাকা কামাও। আমার নিজেরও এই অবস্থা। এই সিস্টেম সমাজ টা আমাদের এমন ধারণা দিয়েই বড় করেছে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

যতদিন পর্যন্ত শিক্ষিত মানুষের মনুষত্ব পরিবর্তন না হবে ততদিন পর্যন্ত তাদের থেকে ভালো কিছু আশা করা যাবে না। খুব সুন্দর করে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39