DIY || এসো নিজে করি || 🏵️🏵️ পোস্টার রং দিয়ে আঁকা কদম ফুলের পেইন্টিং 🏵️🏵️ ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 04-10-2022 10.28.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি কদম ফুলের স্কেচ অঙ্কন করে নিলাম।

ধাপ ২ :

তারপর মাঝখানে থাকা গোল বৃত্ত গুলোকে প্রথমে হালকা কাঠালি কালার রং দিয়ে ধীরে ধীরে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর প্রথম একটা বৃত্তের মধ্যে সাধারণ দিয়ে ছোট ছোট দাগ টেনে সুন্দরভাবে কদম ফুলের মতো করে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপরে কিভাবে ধীরে ধীরে বাকি দুটি গোল বৃত্ত কে সাদা রং দিয়ে কদম ফুলের মতো সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর কদম ফুলের উপরের দিকে সবুজ রং দিয়ে সুন্দর একটি পাতা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তার পর কদমফুল গুলোর আরো দু'পাশে সুন্দরভাবে সবুজ রং দিয়ে বড় বড় কয়েকটি পাতা রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর কালো রং দিয়ে পাতাগুলোর চারপাশে চিকন দাগ টেনে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর সবুজপাতা গুলোর মাঝখানেও কালো রং দিয়ে পাতার মত করে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৯ :

এইভাবে কদম ফুলের খুবই চমৎকার একটি পেইন্টিং অংকন করা শেষ করে নিলাম।

শেষ ধাপ :

এভাবে কদম ফুলের পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করবো আমার এই পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

![CamScanner 04-10-2022 10.28.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এটা একদমই সময় উপযোগী একটা পোস্ট ছিলো। বর্ষার মূল আকর্ষনীয় ফুল হচ্ছে কদম ফুল। আসলে এই কদম ফুল নিয়ে অনেক স্মৃতি আছে আমার জীবনে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা কদম ফুলের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে কদম ফুলের পেইন্টিং করেছেন। কদম ফুল গুলো দেখতে সত্যিকারের কদম ফুলের মতো লাগছে। অনেক সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও 😍 আপু জাস্ট অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত কদম ফুলের পেইন্টিং। প্রথমে তো আমি বুঝে উঠতে পারছিলাম না যে এটা কি বাস্তব ফুল নাকি পেইন্টিং করা ফুল। আপনার প্রতিটি চিত্রাংকন আপনি খুব নিখুঁতভাবে করেন আপু। এই ব্যাপারটা আমার কাছে খুব ভালো লাগে। আপনার আজকের চিত্রাংকনটি সত্যিই আমাকে মুগ্ধ করে দিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমি আপনার চিত্রাঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে পোস্টার রং দিয়ে একটি কদম ফুলের ছবি এঁকেছেন। আপনি খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা কদম ফুলের পেন্টিং অনেক সুন্দর হয়েছে। এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় যা আপনার মধ্যে আছে ।আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করে চলেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে খুবই সুন্দর কদম ফুলের চিত্র অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমি প্রথমে ভেবেছি আপনি ফটোগ্রাফি করেছেন। সত্যিই অসাধারণ ধাপে ধাপে উপস্থাপন দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

কদমফুল টা দেখেই আমার সর্বপ্রথম মনে পড়ল কদমফুল ভাইরাস মানে করোনা ভাইরাসের কথা। যাইহোক কদমফুল শুধু বছরের একটি নির্দিষ্ট সময়ে দেখা যায়। পোস্টার কালার দিয়ে কদম ফুলের আর্টটা দারুণ করেছেন আপু। অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

কদমফুল আমার খুবই পছন্দের একটি ফুল। বর্ষাকালে কদম ফুল গাছে ফুটে থাকা দেখতে খুবই চমৎকার লাগে। আপনি সেই কদম ফুলের পেইন্টিং খুব সুন্দরভাবে করেছেন। দেখে একেবারে সত্যিকারের কদম ফুলের মতো লাগছে। খুবই ভালো লাগলো আপনার কদম ফুলের আর্টটি আমার কাছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

আমি প্রথমে মনে করেছিলাম একটি সত্তিকারের কদম ফুল। করে দেখলাম যে তুমি এটা পেইন্টিং করেছ। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে। প্রতিনিয়ত নতুন নতুন পেইন্টিং গুলো দেখে খুবই ভালো লাগে। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা আপনার কদম ফুলের পেইন্টিংটি সত্যি অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ।দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি কদম ফুল ফুটে আছে ।দেখে বোঝাই যাচ্ছেনা যে এটি পেন্টিং করা ।দারুণভাবে করেছেন আপনি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25