রঙিন কাগজ দিয়ে তৈরি চকলেটের অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। সব সময় বিভিন্ন রকমের জিনিস রঙিন কাগজ দিয়ে তৈরি করতে আমার কাছে একটু বেশি ভালো লাগে। তাছাড়া এরকম কাজগুলো এক ধরনের আর্ট। তাই সবসময় চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট অথবা ফুল অথবা অরিগ্যামি তৈরি করার। আর আমার কাছে তৈরি করতেও বেশ ভালোই লাগে। তাই আজকেও রঙিন কাগজ দিয়ে সুন্দর চকলেট তৈরি করার চেষ্টা করলাম। দেখে নিজের কাছেও ভীষণ ভালো লাগলো চকলেট গুলো। সব সময় চেষ্টা করি যাতে ভিন্ন ধরনের পোস্টগুলো আপনাদের মাঝে তুলে ধরতে পারি। এই কাজটা করতে আমি নিজেও অনেক উৎসাহ পাই। তাই আজকে রঙিন কাগজ দিয়ে দুটি চকলেট তৈরি করে নিলাম। আশা করি এই চকলেট দুটি আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20230904_210734.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20230823_213434.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি হালকা গোলাপি কালারের একটি রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর রঙিন কাগজটাকে ভাজ করে কেটে নিলাম।

IMG_20230904_204705.jpg

ধাপ - ২ :

তারপর রঙিন কাগজের বড় সাইডের একপাশে ছোট করে ভাজ করে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230904_204715.jpg

ধাপ - ৩ :

তারপর বাকি দু'পাশেও হালকা কিছুটা অংশ খালি রেখে বাকি দুই অংশে গাম দিয়ে চকলেটের মতো করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230904_204726.jpg

ধাপ - ৪ :

তারপর একই রকম ভাবে আরেকটি রঙিন কাগজ নিয়ে ভাজ করে ঘাম দিয়ে চকলেটের মতো করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230904_204800.jpg

ধাপ - ৫ :

এরপর একটি চকলেট এর উপরে কালো মার্কার কলম দিয়ে হাসিমুখে থাকা সমাইল অঙ্কন করে নিলাম।

IMG_20230904_204813.jpg

ধাপ - ৬ :

তারপর একরকম ভাবে আরো একটি চকলেটের উপরে অন্যভাবে আরেকটি স্মাইল সুন্দর করে এঁকে নিয়ে নিলাম।

IMG_20230904_204836.jpg

ধাপ - ৭ :

এরপর চকলেট দুটির দুপাশে কাঁচি দিয়ে ছোট ছোট করে কেটে একেবারে চকলেট এর মত তৈরি করে নিলাম।

IMG_20230904_204853.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর চকলেট তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই চকলেট আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20230904_210734.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

,

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি চকলেটের অরিগ্যামি তৈরি করাটা বেশ ইউনিক লেগেছে।আর রঙিন কাগজ দিয়ে যে কোন ধরনের জিনিস তৈরি করলে বেশ ভালো লাগে আমার কাছে। প্রথমে দেখে মনে করছিলাম সত্যি সত্যি চকলেট এর পোস্ট। সবমিলিয়ে কাজটি দারুন ছিল। ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

চেষ্টা করি সবসময় যাতে সুন্দর পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি

 11 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর দেখায়। আজ আপনি খুব সুন্দর করে চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি করছেন। চকলেটের অরিগ্যামি খুবই দুর্দান্ত হয়েছে‌। রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

অরিগামির মধ্যে আপনার প্রশংসনীয় মন্তব্য দেখে অনেক খুশি হলাম আপনার

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগামি খুব চমৎকার হয়েছে আপু।রঙিন কাগজের এ ধরনের কাজগুলো করলে দেখতে খুব ভালো লাগে। আপনি সময় নিয়ে সুন্দর এই পোস্টটি শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দারুন তো। আপনি তো দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামী এর আগেও দেখেছি। তবে আপনার আজকের অরিগ্যামী কিন্তু দারুন লেগেছে আমার কাছে। শুভ কামনা রইল আপনার প্রতি। আশা করি আগামীতে আর ও নতুন কিছু দেখতে পাবো।

 11 months ago 

চেষ্টা করব যাতে সুন্দর কিছু আবারো তৈরি করা মাঝে মাঝে শেয়ার করতে পারি।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর চকলেটের অরিগ্যামি তৈরি করেছেন। চকলেটের প্যাকেট দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সহজ ও সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

এভাবেই সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় মতো এবারও পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 11 months ago 

চকলেটের অরিগ্যামি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর করে চকলেট গুলো তৈরি করেছেন। দেখতে তো সত্যিকারের চকলেটের মতোই লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে চকলেটের অরিগ্যামি তৈরি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। খুব ভালো আইডিয়া ছিল এটা আপনার। চকলেটের অরিগ্যামিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে ওর ভিতর চকলেট আছে, সেটা আমি ছিঁড়ে খেয়ে নিই। ধন্যবাদ আপু সুন্দর এই অরিগ্যামিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আমার চকলেট আপনার ভালো লেগেছে জেনে সুন্দর মন্তব্য করছেন

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং দেখতে দুটোই আমার কাছে ভীষণ ভালো লাগে ।আজ আপনি রঙিন কাগজ দিয়ে চকলেট তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে ।দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি চকলেট। দারুন বানিয়েছেন আপনি ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

চকলেট দুটি ্ আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 11 months ago 

আপু আপনি আজকে দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে চকলেটে তৈরি করে ফেলেছেন। আসলে ছোটবেলায় আমরা আট আনার চকলেট গুলো খেয়েছিলাম সেই চকলেটের প্যাকেট গুলো দেখতে আপনার তৈরি করা চকলেট গুলোর মত। দারুন ছিল পোস্টটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 11 months ago (edited)

সব সময় মতোই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46