লাইফ স্টাইল :- মেলায় ঘুরাঘুরি করার মুহূর্ত ( প্রথম পর্ব )

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। তাই ভাবলাম আমরা মেলায় ঘুরতে গিয়েছি আজকে আপনাদের মাঝে সেই পোস্টটি নিয়ে হাজির হই। কারন আমার কাছে এরকম পোস্ট করতে একটু বেশি ভালো লাগে। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তাই নিজেও চেষ্টা করি এখন নিজের মত করে কিছু দেখার পোস্ট আপনাদের মাঝে নিয়ে আনার জন্য। তেমনি আজকে আপনাদের মেলায় ঘুরতে যাওয়ার বিষয়টি শেয়ার করব।

IMG_20231021_165243.jpg

IMG_20231021_165617.jpg

কিছুদিন আগে বসুরহাট বাজারে একটি মেলা বসেছিল। রকি ভাইয়া একদিন হঠাৎ আমাদেরকে ফোন করে বলল সবাই মিলে মেলায় থেকে ঘুরে আসার জন্য। তারপর আমি আমার হাজব্যান্ডকে এই ব্যাপারে বলেছিলাম। তারপর উনি বলল আচ্ছা ঠিক আছে তাহলে সবাই ঘুরে আসা যাক। তারপর আমরা কিছুদিন পরে আমাদের বাড়িতে চলে আসলাম। ওখানে রকি ভাইয়েরা সহ একসাথে সবাই মেলায় যাওয়ার জন্য প্ল্যান করতে লাগলাম। তারপর সবাই মিলে একদিন বিকেলে মেলায় যাওয়ার উদ্দেশ্যে বেরিয়ে পড়লাম। তারপর গাড়ি করে যেতে যেতে একটু বেশি সময় লেগে গেল আমাদের বাড়ি থেকে।

IMG_20231021_165149.jpg

IMG_20231021_165608.jpg

আমি মাইসুনকে নিয়ে যাওয়ার কারণে একটু বেশি সমস্যা হয়েছে। তাকে কলে রাখতে রাখতে আমার আর তার বাবা হাত অনেকটাই ব্যথা হয়ে গিয়েছে। কারণ মাসুন এখনো ভালোভাবে বুঝতেও পারে না। তাছাড়া নাশিয়া এবং আমার ছোট একটা ভাগ্নীও গিয়েছে। কিন্তু তারা হাটতে পারে বলে তাদেরকে হাঁটতে হাতে ধরে রাখতে হয়েছে। মেলায় ছোট বাচ্চারা গেলে তাদেরকে একটু দেখেশুনে রাখতে হয়। কারণ মেলায় প্রচুর মানুষের ভিড় থাকে। আমরা সবাই এখন মেলায় পৌছায় তখন ওখানে দেখতে পেলাম প্রচুর মানুষের ভিড় জমে গিয়েছে। যাইহোক আমরা সবাই মিলে তখন মেলার মধ্যে প্রবেশ করলাম।

IMG_20231021_164935.jpg

IMG_20231021_165006.jpg

তারপর আমরা ওখানে ঢোকার সাথে সাথে দেখতে পেলাম ছোট বাচ্চাদের কিছু খেলাধুলা করা গাড়ি এবং নাগরদোলা রয়েছে। তারপর আমার বড় বোনের মেয়ে মানি আমার ছোট ভাগ্নি ঘোড়ার খেলাধুলা করার গাড়ি গুলোর মধ্যে ওঠার জন্য বায়না ধরল। তারপর আমি বললাম আচ্ছা ঠিক আছে তাহলে ওকে গাড়ির মধ্যে ওঠানোর জন্য। তারপর রকি ভাইয়া ওকে ঘোড়ার গাড়ির মধ্যে বসালো। ঘোড়ার গাড়ি বসে আমার ছোট ভাগ্নে ভীষণ খুশি হয়ে গিয়েছে। তারপর আমি কিছু ছবি উঠিয়ে নিলাম। ভাবলাম আমাদের সুন্দর মুহূর্তটা আপনাদের মাঝে শেয়ার করব।

IMG_20231021_165204.jpg

IMG_20231021_165534.jpg

ওখানে আরও ছোট বাচ্চাদের জন্য নাগোরদোলনা এবং ছোট ট্রেন রয়েছে। আমরা ওখানে গিয়ে অনেক ঘুরাঘুরি করলাম। তার সাথে ওখানে দেখতে পেলাম ছোট ফুচকা রয়েছে। তারপর সবাই মিলে কিছু ছোট ফুচকা খেয়ে নিলাম। আসলে ছোট বাচ্চারা এবং বড়রা সবাই মিলে কোথাও ঘুরতে গেলে বেশ ভালোই লাগে। আমরা সবাই মিলে মেলায় গিয়ে অনেক ঘুরাঘুরি করেছিলাম। তাছাড়া ঘুরাঘুরি পাশাপাশি অনেক কেনাকাটাও করলাম। আজকে পোস্টটা একটু বড় হয়ে যাচ্ছে। তাই ভাবলাম পরবর্তীতে আরেক পর্ব নিয়ে হাজির হব। আজকে পর্যন্ত সবাই ভালো থাকবেন। পরবর্তী পর্বের অপেক্ষায় থাকবেন।( চলবে )

IMG_20231021_165446.jpg

IMG_20231021_165600.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 7 months ago 

মেলায় ঘুরাঘুরি করার মুহূর্ত গুলো দেখে মনে হচ্ছে আমিও যেনো ঘুরতেছি। মেলায় ঘুরতে গিয়ে চমৎকার সময় উপভোগ করেছেন। আসলে পরিবারের সাথে এমন সময় কাটালে ভীষণ ভালো লাগে। আপু আপনার মেয়ে দেখতে অনেক কিউট। অনেক অনেক দোয়া রইল ভালো থাকবেন।

 7 months ago 

মেলায় ঘুরাঘুরি করার প্রথম পর্বটা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। সবাই মিলে কিন্তু মেলাতে গিয়ে খুবই ভালো সময় কাটিয়েছিলাম। আর আমার নিজের কাছেও খুব ভালো লেগেছিল সবাই একসাথে মেলায় গিয়ে ঘুরাঘুরি করতে। মাইসুন যেহেতু ছোট তাই তাকে সারাক্ষণ কোলে রাখার কারণে হাত ব্যথা করেছিল আপনাদের। এমনিতেই বাচ্চাদেরকে নিয়ে গেলে সমস্যা হয়। তবুও কিন্তু মুহূর্তটা খুব ভালো কেটেছিল। প্রথম পর্ব টা ভাগ করে নিয়েছেন খুব সুন্দর করে। পরবর্তী পর্বে কেনাকাটা করার মুহূর্তটা আশা করছি দেখতে পাবো।

 7 months ago 

ঠিক বলেছেন মেলায় গেলে বাচ্চাটা অনেক আনন্দ করে। চেষ্টা করব তাড়াতাড়ি পরবর্তী পর্বে শেয়ার করার জন্য

 7 months ago 

মেলায় ঘোরাঘুরির মূহুর্ত গুলো খুব সুন্দর লাগছে।আসলে বাচ্চাদের নিয়ে মেলায় গেলে অনেক খেয়াল রাখতে হয় কারণ তারা এতোটাই আনন্দে দিশেহারা হয়ে যায় যে ভুল করে কোথাও চলে যেতে পারে ভিরের ভিতরে তো খুঁজে পাওয়া মুসকিল হয়ে যাবে।আপনার ভাগ্নে গাড়িতে উঠে খুশি হয়েছে।আপনাদের হাতে ব্যাথা হয়ে গেছে আসলে ছোট বাচ্চা নিয়ে কোথাও গেলে এমন অবস্থায় হয়।ধন্যবাদ মেলায় ঘোরাঘুরির মূহুর্ত গুলো শেয়ার করার জন্য।

 7 months ago 

ঠিক বলেছেন ছোট বাচ্চাদের কে নিয়ে গেলে চোখে চোখে রাখতে হয় না হলে অনেক সমস্যা হয়।

 7 months ago 

খুব সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন আপনি। তবে এই সময়টায় বাচ্চাদের উপর খেয়াল রাখাটা অনেক জরুরি। কারণ তারা দিশাহারা হয়ে যায় খুশীতে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলেই মেলাতে অনেক মানুষ থাকে তাই বাচ্চাদেরকে সতর্কভাবে দেখাশোনা করা উচিত।

 7 months ago 

ঠিক বলেছেন আপু, মেলায় ছোট বাচ্চারা গেলে তাদেরকে একটু দেখেশুনে রাখতে হয়। আর মেলায় সবাই মিলে ঘোরাঘুরি এবং কেনাকাটা করতে খুবই ভালো লাগে। আপনারা তো দেখছি সবাই মিলে খুব মজা করেছেন । খুব ভালো লাগলো আপু আপনার পোষ্টটি পড়ে। পরবর্তী পার্টের অপেক্ষায় রইলাম।

 7 months ago 

ধন্যবাদ শুনে মন্তব্য করার জন্য চেষ্টা করব পরবর্তী পর্ব তাড়াতাড়ি শেয়ার করার জন্য।

 7 months ago 

মেলায় ঘুরতে গিয়ে সুন্দর মূহুর্ত কাটিয়েছেন জেনে ভালো লাগলো। আসলে আপু সবাই মিলে এভাবে ঘুরতে গেলে সত্যি অনেক ভালো লাগে।আর আপনারা তো বেশ কয়েক জন মিলে গিয়েছিলেন। আর ছোট বাচ্চারা মেলায় ঘুরতে অনেক পছন্দ করে। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলে ওখানে কি আমার ছোট ভাগ্নি এবং নাশিয়া অনেক দুষ্টামি করল।

 7 months ago 

সবাই মিলে ঘুরতে বেশ ভালোই লাগে। আপনারা সবাই মিলে মেলায় দারুন একটি সুন্দর মুহূর্ত কাটিয়েছেন যেটা দেখে ভীষণ ভালো লাগলো। আসলে ছোট বাচ্চাদের এই সব জায়গায় ঘুরতে নিয়ে গেলে ওরা একটু বেশি খুশি হয়। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 7 months ago 

এখন শীতকালে সব জায়গায় খুব সুন্দর সুন্দর মেলা বসেছে। এই মেলা গুলো খুব ভালো লাগে। বিশেষ করে বিভিন্ন ধরনের রাইডস থাকার কারণে বাচ্চারা অনেক বেশি আনন্দ করেন। যেহেতু পরিবারের সবাই মিলে গেলেন অনেক বেশি ভালো লাগবে। আপনাদের অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে মেলার দৃশ্য শেয়ার করলেন।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

একা মেলায় যাওয়া থেকে একসাথে অনেকজন মিলে মেলায় গেলে বেশি মজা হয়। তবে সাথে ছোট বাচ্চা থাকলে একটু সমস্যা হয় কিন্তু তারাও বেশ আনন্দ পায়। মেলায় মানুষের ভিড় বেশি থাকে বলে সবসময় হাত ধরে রাখতে হয়। আপনার মেয়ে যেহেতু ছোট তাহলে তো একটু কষ্ট হবেই। আপনার ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি অনেক বড় মেলা বসেছে। যাই হোক আপনার পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

 7 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66902.20
ETH 3248.49
USDT 1.00
SBD 2.64