রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের বাগান

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনারা সবাই কম বেশি জানেন আমার কাছে রঙিন কাগজ দিয়ে সুন্দর জিনিসগুলো তৈরি করতে বেশ ভালোই লাগে। তাই আমি আজকে রঙিন কাগজ দিয়ে চেষ্টা করেছি সুন্দর একটি ফুলের বাগান তৈরি করার। আমার কাছে এরকম রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করে ঘরের মধ্যে সাজিয়ে রাখতে বেশ ভালো লাগে। কারণ ওইসব জিনিসগুলো দেখতেও বেশ সুন্দর দেখায়। তাই আজকে চেষ্টা করলাম ভাজ করে সুন্দর একটি ফুলের বাগান তৈরি করা। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে এরকম ফুল অথবা অরিগ্যামি অথবা ওয়ালমেট তৈরি করতে বেশ ভালো লাগে। তাই চেষ্টা করেছি সুন্দরভাবে এই রঙিন কাগজের ফুলের বাগান আপনাদের মাঝে তৈরি করে ভাগ করে নেওয়ার জন্য। হয়তো আমার করা এই ফুলের বাগান আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231128_173428.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20231114_201155.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি দুটি রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজ দুটিকে ছোট বড় করে কেটে নিয়ে নিলাম।

IMG_20231115_194103.jpg

IMG_20231115_194121.jpg

ধাপ - ২ :

তারপর বড় রঙিন কাগজের মাঝখানে ঘাম গিয়ে ছোট রঙিন কাগজটা জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20231115_195336.jpg

IMG_20231115_195421.jpg

ধাপ - ৩ :

তারপর অন্য আরেকটি রঙিন কাগজ নিয়ে চিকন করে কেটে ভাজ করে কিছুটা সাপের মতো তৈরি করে নিলাম।

IMG_20231115_200108.jpg

IMG_20231115_200423.jpg

ধাপ - ৪ :

তারপর একটি কমলা রঙের কাগজ কেটে সুন্দরভাবে একটি ফুল তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20231115_201238.jpg

IMG_20231115_202340.jpg

ধাপ - ৫ :

তারপর আরো দুই কালারের রঙিন কাগজ কেটে মার্কার কলম দিয়ে এঁকে সুন্দর আরও দুটি ফুল রং করে নিয়ে নিলাম।

IMG_20231115_202803.jpg

IMG_20231115_202812.jpg

ধাপ - ৬ :

তারপর গোল রঙিন কাগজের মাঝখানে গামলা গিয়ে প্রথমে সাপের মতো তৈরি করা ওগুলো জোড়া লাগিয়ে তার উপরে কিছু ফুল জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20231115_202928.jpg

IMG_20231115_202931.jpg

শেষ ধাপ :

এভাবে দেখতে কিছুটা ফুলের বাগানের মত সুন্দর একটি বাগান তৈরি করে নিলাম। আশা করি এই ফুলের বাগান আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20231128_173214.jpg

IMG_20231128_173428.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

বাহ্ আপনি তো অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুলের বাগান বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে এটি ঠিক রঙিন কাগজ দিয়ে কিছু বানিয়ে ঘরের মধ্যে রাখলে দেখতে বেশ ভালই লাগে। তবে রঙিন কাগজের ফুলের বাগান তৈরি প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুলের বাগান তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলবাগান তৈরি করেছেন। ফুলগুলো দেখতে অনেক ভালো লেগেছে আমার কাছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।
আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 7 months ago 

ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের বাগান তৈরি করেছেন। এটা দুর্দান্ত ছিল। প্রতিটা ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার এই ধরনের কাজগুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার তৈরি করা ফুল বাগান আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের বাগান তৈরি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে আজকের এই ডাই পোস্টটি আমাদের সাথে শেয়ার করলেন। দেখে খুবই ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ফুলের বাগান আপনার কাছে বেশ ভালো লেগেছে যেন খুশি হলাম

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার ফুলের বাগান তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই বাগান তৈরি করা কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। যেখানে বিভিন্ন কালারের কাগজ ব্যবহার করেছেন। পরবর্তীতে সেগুলো সুন্দরভাবে পাশাপাশি সাজিয়ে তৈরি করেছেন সুন্দর এই দৃশ্য।

 7 months ago 

সবসময়ের মত উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব ইউনিক একটা জিনিস তৈরি করেছেন আপু। রঙিন কাগজের যে কোনো কিছু তৈরি করলে সেটা দেখতে অসাধারণ লাগে। আপনার তৈরি রঙিন কাগজের ফুলের বাগান দেখতে দারুন লাগছে। রঙিন কাগজ দিয়ে এই সমস্ত কাজ গুলো করতে আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইলো।

 7 months ago 

আপনার কমেন্ট পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ

 7 months ago 

ইউনিক একটি জিনিস তৈরি করেছেন আপনি রঙিন কাগজ দিয়ে। চমৎকার লাগছে বাগানটি দেখতে। বিভিন্ন কালারের কাগজ ব্যবহার করার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে। রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে ও দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা বাগানটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আমার তৈরি করা ফুলের বাগান আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম।

 7 months ago 

আপু রঙিন কাগজের তৈরি আপনার ফুলের বাগানটি সত্যি চমৎকার হয়েছে ।আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।আসলে এ ধরনের জিনিস সত্যি ঘরে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 7 months ago 

এ ধরনের ক্রাফটের সৌন্দর্য সত্যিই অসাধারণ হয়ে থাকে।
আপনি অসাধারণভাবে প্রস্তুত করেছেন রবিন কাগজ দিয়ে সুন্দর ফুলের দৃশ্য।
সত্যি দেখে মুগ্ধ হয়েছি বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।

 6 months ago 

আমার কাছে এরকম সুন্দর জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44