DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুল ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ফুল বানিয়ে দেখাবো। এরকম ফুল গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম ফুল গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা ফুল বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে ফুল বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ফুল।

20220512_185031.png

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ কাঁচি

IMG-20220513-WA0014.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে লাল রংয়ের একটি রঙিন পেপার নিয়ে নিলাম। তারপর রঙিন পেপার তাকে চারকোনা ভাঁজ করে সুন্দরভাবে কাছে দিয়ে কেটে নিলাম।

IMG-20220513-WA0020.jpg

IMG-20220513-WA0019.jpg

ধাপ ২ :

তারপর রঙিন পেপার গুলো কে ছোট ছোট করে ভাঁজ করে কাজে দিয়ে গোল আকারের কয়েকটি ফুল কেটে নিলাম।

IMG-20220513-WA0016.jpg

IMG-20220513-WA0017.jpg

ধাপ ৩ :

তারপর ফুলগুলোর একটি পাতা কেটে নিলাম। এইভাবে অনেকগুলো পাতার মধ্যে থেকে একটি পাতা সুন্দর ভাবে কেটে নিলাম।

IMG-20220513-WA0015.jpg

IMG-20220513-WA0018.jpg

ধাপ ৪ :

তারপর সবগুলো পাতার উপরের ঘাম লাগিয়ে ফুলগুলোকে গোল করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20220513-WA0031.jpg

IMG-20220513-WA0032.jpg

ধাপ ৫ :

তারপর ছোট-বড় জোড়া লাগানো ফুলগুলোর পাতাগুলোকে পেন্সিল দিয়ে সুন্দর ভাবে একটু আকর্ষণীয় করে নিলাম।

IMG-20220513-WA0030.jpg

IMG-20220513-WA0024.jpg

ধাপ ৬ :

তারপর একে একে ফুল গুলোর মধ্যে গাম লাগিয়ে সুন্দরভাবে জোড়া লাগিয়ে একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম।

IMG-20220513-WA0027.jpg

IMG-20220513-WA0028.jpg

ধাপ ৭ :

তারপর একটি রঙিন সবুজ পেপার নিয়ে নিলাম। তারপর রঙিন পেপার টা কে ভাঁজ করে দুটি পাতা সুন্দরভাবে কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG-20220513-WA0022.jpg

IMG-20220513-WA0029.jpg

ধাপ ৮ :

তারপর অন্য আরেকটি রঙিন পেপার কে গোল করে ভাঁজ করে লম্বা লাঠির মত তৈরী করে নিলাম।

IMG-20220513-WA0021.jpg

IMG-20220513-WA0023.jpg

ধাপ ৯ :

তারপর পাতা আর লাঠির মধ্যে গোলাপ ফুল টা কে সুন্দরভাবে গাম লাগিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20220513-WA0026.jpg

IMG-20220513-WA0025.jpg

শেষ ধাপ :

এইভাবে চমৎকার একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম। আশা করবে এটি আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220510_120710.jpg

IMG_20220510_120937.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক দক্ষতার সঙ্গে গোলাপ ফুল তৈরি করেছেন আপু। এই ধরনের পোস্ট আমার অনেক ভালো লাগে কেননা এইসব পোস্ট এর মাধ্যমে আমাদের ব্লগারদের ক্রিটিভিটি অনেক সুন্দরভাবে সবার সামনে প্রকাশ পায় । আপনার ক্রিটিভিটি দেখে আমি সত্যি মুগ্ধ ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। এভাবে অনেক গুলো গোলাপ বানিয়ে টবে সাজালে অনেক সুন্দর দেখাবে।আপনি খুব সহজ উপায়ে বানিয়ে দেখিয়েছেন। দেখেই শিখে নিলাম। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ননা করে দেখিয়েছেন। গোলাপের শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা আপনার গোলাপ ফুলটি বেশ চমৎকার হয়েছে। আমার কাছে ফুলটি দেখতে বেশ ভালো লাগছে ।রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাযে ও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে ।কাগজের কালারটি চমৎকার ছিল যার জন্য আপনার গোলাপ ফুল টি দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের পেইন্টিং দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে পেইন্টিং করেছেন, সত্যি পেইন্টিং এর উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক চমৎকার একটি গোলাপ ফুল বানিয়ে ফেললেন আপু। রঙ্গিন কাগজ দিয়ে কত কিছুই না বানানো যায়! আমি কখনও কিছু ট্রাই করিনি এখন পর্যন্ত। তবে কিছু একটা বানানোর চেষ্টা করতে হবে।
অনেক গুছিয়ে লিখেছেন ধাপগুলো। অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকার কয়েকটি ফুল তৈরি করেছেন, লাল এবং সবুজ রং ব্যবহার করার কারণে সত্যিকারি ফুলের মত লাগছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনি কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে একটি ফুটন্ত গোলাপ তৈরি করেছেন। আপনার এই প্রজেক্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার প্রতিটি প্রজেক্টই আমার কাছে অনেক ভালো লাগে। আপনার জন্য দোয়া রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি সত্যিই অনেক অনেক চমৎকার হয়েছে আপু। গোলাপ ফুলটি দেখতে একদম বাস্তব গোলাপ ফুলের মতোই মনে হচ্ছে। রঙিন কাগজ দিয়ে আপনি কিভাবে এত সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুল তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর গোলাপ ফুল প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে বেশ ভাল লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটে উঠেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45