গল্প:-ঘুরতে গিয়ে মজার ঘটনা।

in আমার বাংলা ব্লগ10 months ago

Blue Paint & Paper Sales Ad Instagram Post_20231116_141851_0000.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের আশেপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেই ঘটনা গুলো অনেক সময় শিক্ষনীয় হয়ে থাকে। কখনো কখনো দুর্ঘটনা, আবার কখনো মর্মান্তিক ঘটনা। এজন্য আজকে আবার ও একটা কাহিনী নিয়ে হাজির হলাম। আশা করি আমার লেখাটা পড়ে আপনাদের ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব ঘুরতে গিয়ে মজার একটি ঘটনা। কিছুদিন আগে আমি আমার হাজব্যান্ড ও আমার মেয়েসহ ঘুরতে গেলাম। আপনারা হয়তো অনেকে জানেন আমার শশুর বাড়ির পাশে ছোট ফেনী নদী আছে। তাদের বাড়ি থেকে পাঁচ মিনিট লাগে নদীর পাশে যেতে। যদিও নৌকা দিয়ে চলাফেরা করা জায়গাটি একটু দূরে। যখন আমরা ঘুরতে গেলাম তখন নদীর ওই পাশে একটি বাজার আছে। বাজারটির নাম হচ্ছে কাজির হাট।

কাজির হাট বাজারটি অনেক পুরনো এবং ওখানে সব ধরনের খাওয়া-দাওয়ার নাস্তা পাওয়া যায়। যদিও নদীতে এখন পানি একদম কম। আমরা নদী পার হয়ে কাজির হাটে গেলাম আর নাস্তা খাওয়ার জন্য। খুব মজা করে হাতের অনেক রকমের নাস্তা খেলাম আমি এবং আমার হাজব্যান্ড। এরপর মেয়ের জন্য কিছু কেনাকাটা করে যখন আসতে লাগলাম নদীর ধারে। এবং কিছুক্ষণের মধ্যে নৌকা যখন এপাশে আসলো আমরা নৌকার মধ্যে বসে পড়লাম।

তবে ওই সময় নদীতে পানি একদম কম ছিল এবং আমাদের নৌকাতে মানুষ বেশি ছিল। নদীর মাঝে যখন আমরা আসলাম তখন নৌকাটি আর সামনে বা পিছের দিকে যেতে যাচ্ছে না। এমন সময় আমি নিজে অনেক ভয় পেয়ে গেলাম নদীর মধ্যে নৌকাটি আর এদিক ওদিক না যাওয়ার কারণে। তখন নৌকার মাঝি বলতেছে নিচে মাটি এই কারণে নৌকার সাথে বেজে গেল। আর নৌকাতে মানুষ বেশি ছিল এই কারণে। এমন সময় দেখতেছি নদীর পাশে একটি বাড়ি পাশে।

বাড়ির পাশ দিয়ে দুটি লোক হালকা কাপড় উপর করে নদী দিয়ে হেঁটে চলে যাচ্ছে। আমি তাকিয়ে তাকিয়ে দেখতেছি মনে করলাম তারা পানিতে ডুবে যাবে। যদিও তাদের হাতে একটি লাঠি ছিল লাঠি দিয়ে চেক করে যাচ্ছে। অবাক করা বিষয় হচ্ছে সামান্য পানি নদীতে। দুজন লোক হেঁটে এপার থেকে ওপার চলে যাচ্ছে। তখন আমরা সবাই বলতেছি নদীতে পানি নেই আমরা হেঁটে যেতে পারতাম। সত্যিই দুজন লোক এভাবে হেঁটে যাচ্ছে দেখে সবাই হাসাহাসি করতেছে।

নদী দেখলে বোঝা যায় না পানি এত কম। সত্যি দুটি মানুষ খুব সুন্দরভাবে এদিক থেকে অধিক পার হচ্ছে। যদিও নৌকার মাঝি আমাদেরকে ভয় দেখানোর জন্য বলতেছে কিনা জানিনা। বলতেছেন নদীতে ছোট ছোট গর্ত আছে এগুলোতে পড়লে ডুবে যাবে। আমার মনে হয় কিছুদিনের মধ্যে নদীতে আর পানি থাকবে না। সত্যি বলতে সম্ভবত এক হাত পানি হবে নদীতে আর দুই পাশে শুধু কাদা। এই হচ্ছে বাস্তব একটি মজার ঘটনা। আশা করি পোস্টটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

জি আপু দেখেছিলাম কিছুদিন আগে আপনি ও আপনার হাজবেন্ড ও মেয়ে নিয়ে ঘুরতে গিয়েছিলেন। আপনারা সবাই মিলে কাজির হাটে গেলেন নাস্তা খাওয়ার জন্য এবং কাজিরহাট নাম কেন?এখানে কি প্রচুর মেয়ে বিয়ে দেয়া হতো নাকি।এত কাজি😅😅।নদীতে অবশ্য পানি ছিল না। আপনারা সকলে নৌকায় চড়ে গিয়েছিলেন এবং কাঁদায় আটকে গিয়েছে।জ্বী আপু অনেক সময় নদীতে অনেক ছোট ছোট গর্ত থাকে আমাদের উচিত সাবধানে পা ফেলা । খুব সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন ও হাঁসাহাঁসি করেছেন

 10 months ago 

না ভাইয়া ওখানে কাজী বাড়ির সামনে বাজারটি। তাই বাজারটির নাম রাখা হয়েছে কাজিরহাট। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে এমন কিছু জায়গা আছে যেখানে দেখে মনে হয় অনেক পানি কিন্তু আসলে পানি থাকে না। আমাদের বাড়ির পাশেই একটা বড় ঘাট আছে ছোটবেলায় ভাবতাম এর মধ্যে হয়তো অনেক পানি থাকবে কিন্তু যখন প্রথম ঘাটটিতে গোসল করার জন্য নেমেছিলাম তখন দেখি মজা পর্যন্ত পানি। যাই হোক আপনার পোস্টটি পড়ে বেশ মজা পেলাম ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

এই নদীটিতে পানি একদম নেই বললেই চলে। দুই পাশে অনেক বড় বড় চর থাকার কারণে ঘুরতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

আপনারা কাজিরহাটে গিয়ে বেশ ভালো একটি সময় কাটিয়েছেন ভালো খাওয়া দাওয়া করেছেন। আসলে আপু অনেক সময় নদীতে পানি না থাকলেও দেখা যায় যে অনেক পানি রয়েছে। দুটি লোক এভাবে নদী পার হয়েছিল এটা দেখে আপনারা সবাই অনেক হাসাহাসি করেছেন নিশ্চয়।আসলে আপু সব সময় আমাদের সাবধান থাকা দরকার।

 10 months ago 

না আপু এই নদীতে আমি প্রথম নৌকায় পার হলাম। সত্যি বলতে নদীতে পানি কম ছিল আমার জানা ছিল না। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমিও নদীর পাড়ের মানুষ,তাই গল্পটির সাথে রিলেট করতে পারছি।শীতের দিনে পানি শুকিয়ে এমন হওয়া খুবই স্বাভাবিক।আমরাও এমন হেটে হেটে পার হতাম।ছোট বেলার কথা মনে পড়ে গেল।ধন্যবাদ মজার গল্পটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

নদীর পাশে যাদের বাড়ি, তারা এই মজাটা অনুভব করতে পারে। আমার হাসবেন্ডও বলে তারা দিনে কতবার এই পার থেকে ওপার যায় হেঁটে হেঁটে। যাই হোক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাইয়ার সাথে ঘুরতে গিয়ে হাতে বানানো নাস্তা করা।মেয়ের জন্য কেনাকাটা করা ও নদীতে নৌকা দিয়ে পাড় হতে গিয়ে ভয় পাওয়া সব মিলিয়ে খুব সুন্দর মূহুর্ত। নদীতে জল কম ছিলো জন্য মানুষ দুজন পার হয়ে গেছে। তবে মাঝি মনে হচ্ছে ঠিক কথা বলেছে আপু কারণ নদীতে চোরাবালি থাকে আর সেখানে পড়লে মানুষ একদম তলিয়ে যায়।ধন্যবাদ সুন্দর মূহুর্ত শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ হয়তো মাঝি ঠিক কথাই বলেছে। তবে লোকগুলো নদী পার হওয়ার সময় তাদের হাতে লাঠি ছিল। অনেক সুন্দর করে গুছিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ঐদিন তোমাকে নিয়ে ঘুরতে গিয়ে খুব ভালই লেগেছিল। হাতের নাস্তা গুলো তোমার প্রিয়। আর তুমি নদী তে নৌকায় উঠতে ভয় পাও সেটা আমার জানা ছিল না। তবে নদীতে পানি কম এই কারণে লোকগুলো হেঁটে নদীর পার হয়ে গেছে। তবে ছোটকালে আমরাও এভাবে এই নদীর পার হয়েও ওপারে হেঁটে অনেকবার গিয়েছে। আর এইসব নদীগুলোতে হঠাৎ করে কাঁদা দেখা যায়। যাহোক গল্পটি খুব সুন্দর করে শেয়ার করেছ তাই ধন্যবাদ তোমাকে।

 10 months ago 

আসলে তোমার সাথে ঘুরতে গেলে এমনি অনেক ভালো লাগে। আসলে ঐদিন ঘুরতে গিয়ে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ তোমাকে।

 10 months ago 

এমন মজার মজার গল্প পড়তে বা শুনতে আমার কিন্তু বেশ ভালো লাগে। তাহলে তো আপনারা যেমন ভয়ের মধ্যে পড়েছিলেন তেমনি করে বেশ মজাও পাচেছলেন। আমার কিন্তু বেশ মজাই লাগলো আপনার আজকের গল্পটি পড়ে। কিন্ত পড়ে কি হলো সেটা তো আর জানা হলো না।

 10 months ago 

হ্যাঁ আপু ভয় লেগেছে আবার মজা লেগেছে। যাই হোক গল্প পড়ে অনেক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমি তো আপনার গল্প পড়ে ভেবেছিলাম ভুতুড়ে কোনো ঘটনা হবে। কিন্তু পড়ে বুঝতে পারলাম নদীর পানি শুকিয়ে পলি পড়েছে। যখন নদীর পানি শুকিয়ে যায় তখন কাঁদায় নদী ভরে যায় কিন্তু দেখে মনে হয় নদীতে অনেক পানি জমে রয়েছে। আমাদের নদীতে শীতের সময় এমন হয়। নৌকার মাঝি আপনাদের ভয় দেখানোর জন্যই এমন বলেছে।

 10 months ago 

হয়তো ঠিক বলেছেন নৌকার মাঝি বয় দেখানোর জন্য বলতে পারে। সত্যি ঐদিন অনেক মজাই লেগেছে। গল্প নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35