DIY || এসো নিজে করি || 🌻🌻 পোস্টার রং দিয়ে আঁকা সূর্যমুখী ফুলের পেইন্টিং 🌻🌻 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 04-02-2022 21.49.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি সূর্যমুখী ফুলের স্কেচ এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর সূর্যমুখী ফুলের প্রথম পাপড়ি দুটোকে সুন্দরভাবে হালকা নীল রং দিয়ে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর একইভাবে মাঝখানের আরও দুটি পাতা কে সুন্দর ভাবে হালকা নীল রং দিয়ে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর সূর্যমুখী ফুলের নীল রঙের পাতাগুলোর উপরে হালকা সাদা রং দিয়ে সুন্দর ভাবে পাতাগুলোকে আরেকটু রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর সূর্যমুখী ফুলের মাঝখানে চারপাশের অংশটা হালকা কফি কালার রং দিয়ে সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর কফি কালারের মাঝখানে হালকা হলুদ রঙের সুন্দরভাবে ফুলটাকে আরো উজ্জ্বল করে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর ফুলের উপরে একটি উইপোকার স্কেচ এঁকে নিলাম। তারপর উইপোকার উপরের অংশটা লাল রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর কালো রং দিয়ে উইপোকার চোখ দুটোকে সুন্দরভাবে রং করে নিলাম। দেখতে উইপোকা টা অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ৯ :

তারপর সূর্যমুখী ফুলের দু'পাশ থেকে মাস্কিং টেপ গুলো সরিয়ে নিলাম। এইভাবে সূর্যমুখী ফুলের পেইন্টিংটা অঙ্কন করা শেষ করে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে খুব সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব আপনাদের সকলের খুবই ভালো লাগবে এই পেইন্টিং।

CamScanner 04-02-2022 21.49.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

সাধারণত সূর্যমুখী ফুল হলুদ দেখি। কিন্তু আপনি ব্যতিক্রমধর্মী সূর্যমুখী ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমার কাছে খুব সুন্দর লেগেছে। অসাধারণ হয়েছে আপু আপনার পোস্টার রং দিয়ে করা পেইন্টিং। আপনাকে অনেক অনেক ধন্যবাদ একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

পোস্টার রং দিয়ে আঁকা সূর্যমুখী ফুলের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। খুব ভালো লাগলো দেখে। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে সুন্দর উপস্থাপনার সাথে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা সূর্যমুখী ফুলের পেইন্টিং কি অসাধারণ হয়েছে। মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

পোস্টার রং দিয়ে আঁকা সূর্যমুখী ফুলের পেইন্টিং শেয়ার করেছেন আপু। বেশ চমৎকার লাগল আপনার এই অংকন টি।ভিন্ন কালারে বেশ ভালোই লাগল। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওয়াও! আপু খুবই চমৎকার একটি ফুলের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আমার কাছে তো খুবই ভালো লেগেছে আপনার পেইন্টিংটি। ফুলের মধ্যে পোকাটিকে এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখতে আরও বেশি ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

সূর্যমুখী ফুলের দারুন একটি পেইন্টিং প্রস্তুত করেছেন আমার কাছে বেশ ভাল লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পোস্টার রং দিয়ে সূর্যমুখী ফুলের পেইন্টিং একটা দুর্দান্ত ছিল। কালার কম্বিনেশন টি দারুন ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে আপনার ড্রয়িং টি। ফুলটি অনেক ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর ভাবে আপনি রং করেছেন যার কারনে আরো বেশী আকর্ষণীয় লাগছে। পোকাটিও খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুব সুন্দর ভাবে সূর্যমুখীর পেইন্টিং করেছেন। আপনার প্রতিটি পেইন্টিং আমার খুব ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে যত্নসহকারে পেইন্টিং গুলো করে থাকেন, সেইসাথে নিখুঁতভাবে বর্ণনা দেন ।একজন খুব সহজেই আপনার প্রক্রিয়া গুলো ফলো করে পেইন্টিং কি করতে পারবে বলে আশা করছি। এত সুন্দর পেইন্টিং ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

খুবই অসাধারণ লেগেছে তোমার আর্ট দেখে। তোমার আর্ট গুলো প্রতিনিয়ত খুব অসাধারণ হয়ে থাকে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে উপস্থাপনা করেছ। এত অসাধারন পোস্ট আমাদের শেয়ার করার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30