আমার লেখা কবিতা : " আমার পাশে কেউ নাই "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। গত কয়েক সপ্তাহ ধরে একটি করে কবিতা লিখে আসছি। এইজন্য আজকেও আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে আমাদের আবেগ অনুভূতি সবকিছুই ভিন্ন ধরনের। যদি আমরা কাউকে আপন মনে করি এমনকি তাকে নিয়ে অনেক কিছুই ভাবি। আর অনেকদিন পর্যন্ত ওই মানুষটার সাথে সময় কাটায়, কিন্তু যদি এরপরে সে দূরে চলে যায়। তখন কিন্তু মনে হয় যেন পৃথিবীতে পাশে কেউই নেই। এই বিষয়টা হয়তোবা অনেকেই মেনে নিতে পারে না। এরকম বিষয় নিয়ে আজকের কবিতাটি লেখার চেষ্টা করলাম। পৃথিবীতে আমরা অনেকেই ভালোবাসার মানুষকে আপন ভাবি। এমনকি তাকে সব সময় পাশে চাই। কিন্তু সেই মানুষটা যদি পাশে না থাকে তখন ওই দুঃখটা মেনে নেওয়া সম্ভব না। আজকের কবিতাটি দুঃখি মানুষের অনুভূতি নিয়ে লেখার চেষ্টা করলাম। এই বিষয়গুলো আমার কাছে অন্য রকমের একটা অনুভূতির সৃষ্টি হয়। আশা করি কবিতাটি আপনাদের ভালই লাগবে।

20230115_234219_0000.jpg

আমার পাশে কেউ নাই

একলা ঘরে শুয়ে আছি,
তোমার স্মৃতি ছাড়া।
আশেপাশে আর কেউ নাই,
হৃদয় ভেঙে সুখের খোঁজে।
গিয়েছি অনেক দূর,

সুখ কি কখনো খুঁজে পাওয়া যায়,
নাই নাই আমার পাশে কেউ নাই।
যায় যায় বুকটা বিরহে পুরে যায়,
তবু আয় ফিরে ফিরে চলে আয়।

কতটা প্রতারকের মতো কাজ করেছ,
একবার নিজেকে প্রশ্ন করে দেখ।
জাগরিত আমি তোমার কারনে,
স্মৃতির পাতাটা একবার খুলে দেখ।

যতটা অভিনয় ছিল ভালোবাসায়,
বুঝতে পারেনি কখনো আমি।
হৃদয়ের পিছুটানে হৃদয় থেকে,
একদিন কাঁদবে তুমি।

যতটা ছলনায় মেতেছ,
এই সব কিছুই কি ছিল অভিনয়।
নাকি শুধুই জড়ালে মায়ায়।
এখন তো শুধুই দুঃখে মেতেছি।

এখন তো আর কেউই ডাকে না,
কেউ বলে না ভালোবাসি।
বসে বসে শুধু এসব কথা ভাবি।
সকল দুঃখের মেতে আছি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 2 years ago 

ভালোই ছন্দ মিলিয়ে কবিতা লিখেছেন তবে কবিতা দেখে মনে হচ্ছে এখানে কষ্টের একটা আবির্ভাব প্রকাশ পেয়েছে, যাই হোক কবিতাটা চমৎকার, আমিও চেষ্টা করছি কবিতা লেখার জন্য তবে খুব একটা পেরে উঠছি না।

 2 years ago 

আমি চেষ্টা করি কবিতার লাইনগুলো ভাবে মিলিয়ে মিলিয়ে লেখার জন্য। কবিতা লিখতে এখন আমার ও কেন জানি ভালো লাগে।

 2 years ago 

আপনিতো সুন্দর কবিতা লিখেন আপনার কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে।তবে এবিবি ফানের উদ্যোগে সবাই দেখছি কবি কবি হয়ে যাচ্ছে 😍।একটা সময় দেখা যায় একটা মানুষ অনেক আপন ভেবে পাশে থাকে কিন্তু সমের ব্যবধানে যখন দূরে চলে যায় খুব খারাপ লাগে।আপনি "আমার পাশে কেউ নাই"নামের একটি কবিতা লিখেছেন কবিতা পড়ে বেশ ভাল লেগেছে।

 2 years ago 

আমার কবিতা গুলো পড়তে আপনার ভালো লেগে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সত্যি বলেছেন আপু আপন মানুষ দূরে চলে গেলে, তখন মনে হয় পৃথিবীতে আসলে কেউ নেই। আপনি পাশে কেউ নেই নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। আসলে কবিতার প্রতিটি লাইনে হারানোর অনুভূতি ব্যক্ত হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন মানুষ দূরে চলে গেলে কখনোই ফিরে আর আসে না। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রিয়জন যদি ছলনা করে চলে যায়,তবে মনে হয় যেন পৃথিবীর টাই নরক।চারদিকে শুধু দুঃখ আর দুঃখ তার মাঝে আপনি ভীষণ একা।খুব সুন্দর ভাবে আপনি অনুভূতি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন।ধন্যবাদ সুন্দর কবিতাটির জন্য।

 2 years ago 

ছলনার মানুষ তো অনেক পাওয়া যায় কিন্তু মন থেকে বিশ্বাস করার মানুষ খুবই কম পাওয়া যায়। আপনার মন্তব্যটা পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

কবিতা লেখা মানুষের একটা অনুভূতি জায়গা। মনের ভেতরে যদি কোন অনুভূতি না থাকে তাহলে কবিতা লেখা যায় না। আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। সব আপন মানুষগুলো চায় তার ভালোবাসার মানুষের পাশে থাকতে কিন্তু সময়ের ব্যবধানে যখন দূরে চলে যায় তখন সত্যি অনেক খারাপ লাগে। আপনার সমস্ত অনুভূতি গুলো খুবই সুন্দর ভাবে কবিতার মধ্যে প্রকাশ করেছেন। তবে কবিতার মধ্যে কষ্টের আবির্ভাব টাই বেশি প্রকাশ পেয়েছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ঠিক বলেছেন কবিতা আসলে মনের ভিতর থেকে যেন উড়ে উড়ে আসে। তাই কেন জানি আমারও এখন করতে লিখতে ভালো লাগে।

 2 years ago 

আসলেই এটা স্বীকার করতে হবে যে আমাদের মধ্যকার ক্রিয়েটিভিটি বের করার জন্যই এবিবি ফানসহ বিভিন্ন প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। আর এখন যদি আপনার কবিতার কথা বলি তাহলে আসলেই অসাধারণ সুন্দর হয়েছে কারণ কবিতার প্রতিটা লাইন আমার কাছে ভালো লেগেছে। আবেগ আর ছন্দের মিল রেখে কবিতা লিখলে এমনিতেই সেটা ভালো লাগে। অনেক ভাল ছিল আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এটি আপনি ঠিক বলেছেন আমরা নিজে থেকে যদি চেষ্টা না করি তাহলে নিজের ক্রিটিভিটি টা কখনোই তুলে ধরতে পারি না।

 2 years ago (edited)

অনেক সুন্দর ভাবে কবিতার প্রতিটি লাইন লিখেছেন আপু। লাইনগুলো অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

কবিতাটি লিখতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগলো। আপনার ভালো লেগেছে জেনে আরো বেশি খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62571.47
ETH 2429.90
USDT 1.00
SBD 2.66