আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২৪ || আমার প্রিয় বন্ধুত্বের স্মৃতি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

2022-10-12-16-59-55-408.jpg

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। এবারে আমাদের জন্য অনেক সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আসলে এবারের প্রতিযোগিতার বিষয়টা খুবই ভালো লেগেছে। আমি মনে করি প্রত্যেকের জীবনে কোন না কোন বন্ধু থেকেই থাকে। বিশেষ করে অনেক বন্ধু আছে যাদের সাথে একসময় অনেক সময় কাটিয়েছি কিন্তু এখন আর সেরকম দেখা হয় না বললেই চলে। এরকমই একজন বন্ধুর কথা আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভাল লাগবে।

আজকে আমি আমার স্কুল জীবনের বন্ধুত্ব কথা আপনাদের মাঝে শেয়ার করব। আমি যখন প্রাইমারি স্কুল শেষ করে হাই স্কুল ক্লাস সিক্সে ভর্তি হলাম। অন্য একটি স্কুল থেকে ক্লাস সিক্সে আমার সাথে ভর্তি হলেন আমার এক ক্লাসমেট। নামটি ছিল রুমকি। প্রথমে আমরা একসাথে ক্লাসে বসতাম তেমন কোন সম্পর্ক ছিল না। এরপর আমরা দুইজন ক্লাস এইটে আমরা যখন একসাথে পরীক্ষা দিতে লাগলাম। পরীক্ষার সময় আমাদের দুইজনের একসাথে সিট পড়লো।

পরীক্ষার সময় আমরা একজনকে একজন হেল্প করলাম। এরপর পাস করে আমরা যখন ক্লাস নাইনে ভর্তি হলাম। আমার সাথে রুমকির এত ঘনিষ্ঠ সম্পর্ক হয়ে গেল। একদিন স্কুলে না আসে আমার কাছে ভালো লাগে না। আর যদি আমি না যাই রুমকির কাছেও ভালো লাগে না। আমরা দুজন ক্লাস থেকে বের হলে একসাথে বের হতাম এবং এক সাথে বসতাম।

আমি অনেক বার রুমকিদের বাড়িতে গেলাম এবং সেও আমাদের বাড়িতে অনেক বার আসলো। আমাদের দুজনের ফ্যামিলি সম্পর্কে অনেক ভালো হয়ে গেল। বান্ধবীর বাড়ি আমাদের বাড়ি থেকে একটু দূর । তারপর আমরা দুজন এসএসসি পরীক্ষা একসাথে দিলাম। এরপর কিছুদিন আমাদের রেজাল্টের জন্য অপেক্ষা ছিলাম। আমরা ফোনের মাঝে অনেক কথা বলতাম। একজনকে একজন কথা বলার সময় বলতাম তোকে অনেক মিস করি সেও আমাকে একই কথা বলে। এরপর আমাদের এসএসসি রেজাল্ট দেওয়াতে আমরা দুই বান্ধবী পাশ করে কলেজে ভর্তি হলাম।

এর কিছুদিন পরে আমার বান্ধবীর রুমকির বিয়ে হয়ে গেল। রুমকির বিয়ে হয়ে যাওয়াতে আমার বেশ মনখারাপ করে। আমি একা হয়ে গেলাম। তখন কলেজে আমার কাছে খুব একাকী মনে হতো। কারণ আমি অন্য কোন বান্ধবীর সাথে খুব একটা কথা বলতাম না। সত্যি বান্ধবী যখন পাশে নেই আমার খুব অনুভূতি হতো তাকে নিয়ে। এভাবে কয়েকটা মাস কেটে যাচ্ছিল। তার কিছু মাস পরে আমারও বিয়ে হয়ে গেল। আমার বিয়েতে আমার বান্ধবী ও তার পরিবারকে বিয়েতে নিমন্ত্রণ করলাম। আমার বিয়েতে আমার বান্ধবী আশাতে আমার খুব ভালো লাগলো।

এখনো আমরা দুইজন সব সময় ফোন করে দুজনের খোঁজ খবর নিতে থাকি। কখনো আমি যদি স্বামীর বাড়ি থেকে নিজের বাড়িতে আসি। তাকে ফোন করে আমাদের বাড়িতে আসার জন্য খুব রিকোয়েস্ট করি। কিন্তু সময়ের কারণে যাওয়া আসা হয় না। তবে সব সময় আমি তাকে মিস করি। এখন খুব একটা দেখা-সাক্ষাৎ হয় না।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অসাধারণ ছিল আপনাদের দুই বান্ধবীর বন্ধুত্ব। পড়ে খুবই ভালো লাগলো। বিবাহের পর এখনো আপনাদের সেই বন্ধুত্ব রয়ে গেছে। যাইহোক স্কুল জীবনের ফেলে আসা দিনগুলি এখনো মনে হলে বারবার হৃদয় ছুঁয়ে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বন্ধুত্ব সম্পর্ক এমনই হওয়া দরকার। খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43