নাটকের রিভিউ :- " অল্প বয়সে বিয়ে "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমি সব সময় চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্টগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য। কারণ একই ধরনের পোস্ট আমার দেখতে কেন জানি ভালো লাগেনা। আশা করি একই ধরনের পোস্ট দেখতে আপনাদের ও ভালো লাগেনা। তাই আমি আজকে ভাবলাম একটি নাটকের রিভিউ আপনাদের সাথে শেয়ার করব। আমি এই প্রথম একটি নাটকের রিভিউ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশা করি নাটকের রিভিউটা আপনাদের অনেক ভালো লাগবে।

Screenshot_20230312-202350_YouTube.jpg

ইউটিউব থেকে নেওয়া স্ক্রীনশট

নাটক সম্পর্কে কিছু তথ্য :-

নামঅল্প বয়সে বিয়ে
রচনাসাইফুল ইসলাম
পরিচালনারাকিব মির্জা
প্রযোজকমোঃ সুমন হাওলাদার
অভিনয়েমিরাজ খান, আরোহী মিম, এম কে এইচ পামির, রেশমি আহমেদ, অর্ণব জাকির, ফারুক আল ফারাবি, রহমান মাহিন, জাকির
প্রধান সহকারী পরিচালকফারুক আল ফারাবি
সম্পাদনারাকিব মির্জা
কালারও মিউজিয়াম প্লাসমেন্টহাসান মেহেদী
সরকারি পরিচালকশাকিব হোসেন
ক্যামেরা সহকারিরহমান মাহিন
মেকআপআলিফ জাহিদ, ওমর ফারুক
লাইটশুভ, শাকিল, মাসুদ, হাবিব
প্রডাকশন ম্যানেজারআকমল
প্রডাকশন সহকারেসুজন, হাবিব, জহির
গাড়িশুভ

কাহিনী সারসংক্ষেপ

নাটকের শুরুতেই আরোহী মানে নাদিয়া খাটের উপরে সুন্দর একটি লাল টুকটুকে বউ সেজে বসে আছে। তারপর মিরাজ মানে খোকা তাদের বাসর ঘরে প্রবেশ করল। প্রথমেই বলে রাখি আজকে তাদের বিয়ে হয়েছে। তারপর মিরাজ বাসর ঘরে ঢুকে কিছুক্ষণ হাঁটাহাঁটি করতে থাকে। তারপর আরোহীকে বলতে থাকে খাট থেকে নেমে এসো। তারপর আরোহীও চুপচাপ খাট থেকে নেমে এসে দাঁড়ালো। তখন মিরাজ বলতে থাকলো আমাকে সালাম করো। তারপর আরোহী চুপচাপ মিরাজকে সালাম করে নিল। তখন মিরাজ পকেট থেকে কিছু টাকা বের করে আরোহী কে দিল। আরোহী জিজ্ঞেস করল এই টাকা কেন দিলেন। তখন মিরাজ বলতে লাগলো ছোটবেলায় ঈদের দিন সবাই আমাদেরকে সালাম করলে এইভাবে টাকা দিত। তাই আমিও দিয়েছি। তখন আরোহী বলল আমি তো আপনাকে আমার হাজব্যান্ড হিসেবে সালাম করলাম আমাকে টাকা দিতে হবে না।

IMG-20230312-WA0001.jpg

তারপর তারা এভাবে কিছুক্ষণ কথা বলল। তারপর মিরাজ বলল অনেক রাত হয়েছে চলো আমরা ঘুমিয়ে পড়ি। তারপর তারা দুজনেই ঘুমিয়ে পড়ল। তারপর সকাল হতে না হতে মিরাজ ঘুম থেকে উঠে দেখে আরোহী তার পাশে নেই। তখন মিরাজ অনেক চিন্তায় পড়ে গেল। তারপর মিরাজ তার মাকে ডাকাডাকি করতে লাগলো। তখন তার মা এসে দেখতে পায় আরোহী নেই। তখন হঠাৎ তার মা বলতে লাগলো কি যেন পুড়ে যাচ্ছে। তখন মিরাজ আর তার মা দৌড়ে গিয়ে দেখে আরোহী রান্না করতেছি। রান্নাটা কিছুটা পোড়া পোড়া হয়ে গিয়েছে। মিরাজ একটু খেয়ে দেখে বলে এতটা খারাপ হয়নি অনেক মজা হয়েছে খেতে। তারপর তারা তার মার কাছ থেকে কিছু টাকা নিয়ে আরোহী আর মিরাজ দুজনে বাজার করতে বেরিয়ে পরল।

IMG-20230312-WA0002.jpg

তারপর তারা বাজারে গিয়ে একটি বড় পঁচা মাছ কিনে নিল। তারা ভেবেছিল মাছটি হয়তো খুবই সুস্বাদু একটি মাছ। তারপর রাস্তা দিয়ে হেঁটে আসার সময় একটা লোক বলতে লাগলো আপনারা পঁচা মাছ নিয়েছেন কেন। তখন মিরাজ বলল এই মাছটি পঁচা না। তারপর কিছুক্ষণ বকাঝকা করে লোকটি চলে গেল। বাড়িতে ফিরে আসার পরে তার বাবা মাছটি দেখতে পেরে খুবই চিৎকার চেঁচামেচি করতে লাগলো। তখন মিরাজ আর আরোহীর মনটা খুবই খারাপ হয়ে গেল। তারপর পরের দিন তারা কলেজের যাওয়ার নাম করে একটু বাহিরে ঘুরতে বের হলো। তখন তারা লেকের পারে যখন ঘুরতে যায় তখন কিছু বখাটে ছেলে তাদেরকে ঘিরে ধরে। মিরাজকে তারা অনেক মারধোর করেছিল তখন। তারপর তারা বাসায় ফিরে আসলো।

IMG-20230312-WA0005.jpg

কিছুক্ষণ পর আরোহী আর মিরাজ অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিল তারা হানিমুনে যাবে। তারপর তারা দুজনেই তাদের বাবার কাছে এই বিষয়টা নিয়ে কথা বলতে গেল। তখন মিরাজের বাবা তাদেরকে অনেক বকাঝকা করল। তারপর তারা আবারও মন খারাপ করে ছাদে গিয়ে বসে থাকলো। তখন মিরাজ বলল আমরা আর এই বাড়িতে থাকবো না। আমরা বাসা ভাড়া নিয়ে থাকবো। তখন তার মা বাবার কাছে গিয়ে বলল আমরা আর এই বাড়িতে থাকবো না। তারপর তারা পরের দিন এই বাড়ি ছেড়ে চলে গেল তাদের বাসা বাড়িতে। ওখানে গিয়ে তারা তাদের বাসা বাড়িটা খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে নিয়েছে। তারপর মিরাজ চাকরি খুঁজতে লাগলো। হঠাৎ যখন মিরাজ বাড়িতে ফিরে তখন দেখতে পেল আরোহী খুবই মজার মজার খাবার রান্না করলো। তখন মিরাজ আরোহী কে জিজ্ঞেস করে এইরকম খাবার কোথায় পেয়েছে।

IMG-20230312-WA0006.jpg

তখন আরোহী বলল আমাদের বাড়িওয়ালা এই খাবারগুলো কিনে দিয়েছে। আমি তোমার জন্য রান্না করেছি এখন। তখন এই কথা শুনে মিরাজ না খেয়ে উঠে চলে গেল। তারপর হঠাৎ করে আরোহীর একদিন শরীর খারাপ হতে লাগলো। তারপর তারা দুজনেই মিলে ডাক্তার কাছে গিয়েছে কি সমস্যা জানার জন্য। তখন তাদেরকে ডাক্তার বলতে লাগলো আমি তোমাদের মা-বাবার সাথে কথা বলতে চাই। তারপর তারা অনেকক্ষণ ধরে ডাক্তারকে জিজ্ঞেস করে জানতে পারলো আরোহী মা হতে চলেছেন। তখন তারা ডাক্তারকে বলেছিল আমরা হাজবেন্ড ওয়াইফ। কিন্তু ডাক্তার তাদের কথা বিশ্বাস করতে ছিল না। তারা আবারও ডাক্তারকে জোর করে বলতে ছিল আমরা আসলেই হাসবেন্ড ওয়াইফ। তারপর তারা ডাক্তারের চেম্বার থেকে বেরিয়ে তাদের বাড়িতে চলে গেল। তখন বাড়িতে গিয়ে মা-বাবার কাছে ক্ষমা চেয়ে তাদের সাথে থাকার কথা বলল।

IMG-20230312-WA0004.jpg

IMG-20230312-WA0007.jpg

তাদের মা-বাবা ও তখন খুবই খুশি হয়ে গেল। তারপর আরোহী মিরাজের মা-বাবাকে বলতে লাগলো আপনারা দাদা দাদী হতে চলেছেন। এই কথা শুনে মেরাজের মা-বাবা তো খুবই খুশি হয়ে গেল। তারা বলতে লাগল তারা আর কোথাও যাবে না আজ থেকে আমাদের সাথেই থাকবে। তখন মিরাজের মা বলতে লাগলো তোমরা নিজেরাই তো এখনো ছোট বাচ্চা কিভাবে লালন পালন করবে। যখন মিরাজের বাবা বলতে লাগলো আমরা আছি না তারা তাদের নিজেদের মতো থাকবে আমরা আমাদের নাতি নাতনি নিয়ে থাকবো। তখন সবাই অনেক হাসতে লাগলো। এভাবেই খুশি মনে মিরাজ আরোহীও তাদের বাড়িতে থাকতে লাগলো। এভাবেই নাটকটি সুন্দর একটি মুহূর্ত দিয়ে শেষ হয়ে গেল।

IMG-20230312-WA0003.jpg

ব্যক্তিগত মতামত

আমার কাছে তো নাটকটি ভীষণ ভালো লেগেছে দেখতে। এমনিতেই এরকম নাটকগুলো আমার দেখতে অনেক ভালো লাগে। নাটকের মধ্যে তাদের ছোট বয়সে বিয়ে হয়ে গেল এটা একটু অন্যরকম লাগলো। তাদের দুজনের এত ছোট বয়সে বিয়ে দেওয়ার কারণে তাদেরকে দেখে বোঝা যায় না তাদের বিয়ে হয়েছে। এজন্য তাদেরকে অনেক জায়গায় অনেক কিছু সম্মুখীন হতে হয়েছে। কিন্তু নাটকের মধ্যে আরোহী আর মিরাজ খুবই সুন্দর চরিত্রই অভিনয় করেছে। কিন্তু আমাদের উচিত এত কম বয়সে কারোর বিয়ে না দেওয়া। কারণ এত কম বয়সে বিয়ে দিলে তাদের নিজেরও জীবনে ঝুঁকি থাকতে পারে। এমনিতেই নাটক হিসেবে পুরো কাহিনীটা অনেক সুন্দর ভাবে সাজিয়েছে তারা। আমার কাছে নাটকটি ভীষণ ভালো লাগলো দেখতে।

ব্যক্তিগত রেটিং

৮/১০

নাটকের লিংক

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বাহ বেশ চমৎকার একটি নাটকের রিভিউ দিয়েছেন। আসলে এই নাটকটি আগে দেখা হয়নি তবে চেষ্টা করব নাটকটি দেখার জন্য। কারণ খুব চমৎকারভাবে রিভিউ দেয়াতে নাটকটি দেখার ইচ্ছা করছে ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু এই নাটকের টেইলার দেখেছিলাম কয়েকদিন আগে ।আরোহী মিম এর নাটক আমার কাছে অনেক ভালো লাগে। এই নাটকটির ট্রেইলার দেখে বুঝেছিলাম খুব সুন্দর ।এই নাটকের মাঝে রিভিউ শেয়ার করেছে সম্পূর্ণ নাটকটি দেখার খুব ইচ্ছে করছে।

 2 years ago 

চেষ্টা করেছি এই নাটকের রিভিউ সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নাটকটি আমি দেখেছি খুবই সুন্দর একটি নাটক। আসলে ঠিক অল্প বয়সে বিয়ে করলে বিভিন্ন ঝামেলা পোহাতে হয়। দুজনকেই দেখলে মনে হয় যেন প্রেম করতেছে, এজন্য ঝামেলাগুলো হয়। বাস্তব জীবনেও এ ধরনের ঝামেলাগুলো দেখা যায়। আসলে অল্প বিয়ে করা আমার দৃষ্টিতে উচিত নয়।

 2 years ago 

আমারও মনে হয়েছে অল্প বয়সে বিয়ে করার কারণে তাদের একটু অসুবিধা হতে পারে।

 2 years ago 

ওদের নাটকগুলো আমারও দেখা হয়। ভালোই লাগে আমার কাছে । এই নাটকটি ও আমি দেখেছিলাম কিছুদিন আগে। আসলে খুবই কম বয়সে বিয়ে করার কারণে অনেক কিছুর সম্মুখীন হতে হয়েছিল। একে তো কম বয়সে বিয়ে আবার অত তাড়াতাড়ি বাচ্চা নিলে নিজের জীবনের ঝুঁকি থাকে। যাই হোক আমার কাছে নাটকটি ভালই লেগেছে এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আমারও মনে হয় এত কম বয়সে বিয়ে আর বাচ্চা নেওয়া ঠিক না। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আরোহী মিম ও মিরাজের নাটকটি মনে হচ্ছে দারুন হবে। নাটকটি আমার দেখা হয়নি তবে সময় পেলে দেখব। আর এখন দেখছি আপনার নিয়মিত নাটক দেখা হচ্ছে আপু। 🤣

 2 years ago 

আমি মাঝেমধ্যে সময় পেলে এমনিতেই নাটক দেখার চেষ্টা করি।

 2 years ago 

আসলে আপু বাংলাদেশের নাটক গুলো খুবই ভালো লাগে আমার। বাংলাদেশ আর কিছু পারুক বা না পারুক নাটক গুলো খুব সুন্দর করে তৈরি করতে পারে। বিশেষ করে প্রত্যেকটা নাটকের কাহিনী গুলো খুবই ভালো লাগে। আপনি আজকের চমৎকার একটি নাটক আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও নাটকটি আমি এর আগে দেখিনি তবে আপনার রিভিউ পড়ে বুঝতে পারলাম নাটকটি যথেষ্ট সুন্দর। তবে কখনো যদি সময় পাই তবে নাটকটি দেখে নেয়ার জন্য চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিজের কাছেও এই নাটকের রিভিউ অনেক ভালো লেগেছে। তাই চেষ্টা করলাম আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপনার আজকের নাটকটা রিভিউটি খুব চমৎকার হয়েছে। আপনার রিভিউটি দেখে নাটকটি দেখার ইচ্ছে পোষণ করছি। যদিও এর আগে নাটকটি দেখা হয়নি। তবে খুব শীঘ্রই দেখে নেব।ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

দেখার চেষ্টা করবেন নাটকটি ভীষণ সুন্দর একটি নাটক। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

জি খুব শীঘ্রই নাটকটি দেখে নেব ধন্যবাদ সাজেস্ট করার জন্য।।

 2 years ago 

নাটকটি আসলে দেখা হয়নি, তবে আপনার নাটকের রিভিউ দেখে অনেক ভালো লাগল। আসলে আপু এমন অল্প বয়সে বিয়ে করলে অনেক জায়গায় বিপদের সম্মুখীন হতে হয়। আরোহী ও মিরাজ দু'জনে বেশ ভালো অভিনয় করেছেন জেনে অনেক ভালো লাগল। আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago 

এই নাটকটি আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছে। আপনিও দেখার চেষ্টা করবেন খুবই সুন্দর একটি নাটক।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63039.96
ETH 2549.01
USDT 1.00
SBD 2.78