সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

20230123_182238.png

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। নয়নতারা ফুল আমরা সবাই কমবেশি চিনে থাকি। নয়নতারা ফুল বিভিন্ন জায়গাতে দেখা যায়। ফুলগুলো আকারে একটু ছোট কিন্তু দেখতে অনেক ভালো লাগে। কিছুদিন আগে যখন আমি আমার হাজবেন্ডের সাথে তাদের বাড়ির সামনের দিকে গেলাম। দেখি তাদের বাড়ির সামনে এই নয়নতারা ফুল গাছটি। ফুলগুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তাই আমি সাথে সাথে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20230123-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল জেই কেউ দেখলে চিনতে পারবে। গোলাপ ফুল আমার কাছে অসম্ভব ভালো লাগে। গোলাপ ফুল কত কালারের আছে নির্দিষ্ট পাবে কেউ বলতে পারবে না। গোলাপ ফুলকে অনেক মানুষ বলে থাকে ভালবাসার প্রতীক। আবার গোলাপ ফুলকে কেউ কেউ রানীও বলে থাকে ফুলের। এই গোলাপ ফুলটি আমি আমাদের পরিবারের সবার সাথে ঘুরতে গিয়েছিলাম। ঘুরতে গিয়ে আমরা একটি নার্সারি বাগানে গেলাম। ওই নার্সারিবাগান থেকে আমি এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে আমি অনেক সুন্দর করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230123-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগে। ফুলগুলোর কালার এবং ফুলগুলো একসাথে অনেকগুলো হওয়ার কারণে সবাই অনেক পছন্দ করে। এই ফুলগুলো কোথায় অফিসের সামনেও এবং বাড়ির সামনে লাগালে দেখতে অনেক সুন্দর দেখা যায়। আমি অনেকদিন আগে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। বিকেল বেলা আমরা সবাই একটি নার্সারি বাগানে গেলাম। সেখান থেকে আমি এ চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে আমি সুন্দর করে আপনাদের মাঝে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করলাম।

IMG-20230123-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে ডালিয়া ফুলের ফটোগ্রাফি ।ডালিয়া ফুল দেখতে অনেক সুন্দর লাগে। ফুলগুলো কাছ থেকে দেখতে বেশি সুন্দর লাগে। যেই একবার ডালিয়া ফুল দেখবে সে এই ফুলগুলোর প্রেমে পড়ে যাবে। ডালিয়া ফুল তো আমি অনেক পছন্দ করি বিশেষ করে ফুলের কালার। কিছুদিন আগে যখন আমি আমার ছোট আন্টির বাসায় বেড়াতে গেলাম। তাদের বাসার সামনে ডালিয়া ফুলটি আমি দেখতে পাই। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। এরপর আমি ডালিয়া ফুলের খুব সুন্দর করে ফটোগ্রাফি করি। তাই আজকে আমি আপনাদের মাঝে অনেক সুন্দর করে এই ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230123-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল আমরা সবাই কমবেশি ছিনি থাকি। পিটানিয়া ফুল অনেক কালারের আছে। এই কালারের পিটিনিয়া ফুল আমার কাছে খুব ভালো লাগে। পিটুনিয়া ফুলগুলো দেখতে অনেক সুন্দর কিন্তু ফুল গাছগুলো বেশি দিন টিকে না। এক বছর হইতে দুই বছরের মধ্যে ফুল গাছগুলো মারা যায়। বিশেষ করে এই ফুল গাছগুলো টপের মধ্যে দেখতে খুব সুন্দর লাগে। আমি অনেকদিন আগে এই ফুলগুলোর ফটোগ্রাফি করি একটি নার্সারি বাগান থেকে। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230123-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে চমৎকার ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলোর কালার এত সুন্দর যে সামনে থেকে দেখবে ফুলগুলো অনেক পছন্দ করবে। বিশেষ করে ফুলের কালারটি খুবই চমৎকার। কিছুদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে বিকেল বেলা সুইজগেট নামে জায়গাতে বেড়াতে গেলাম। কারণ সুইচগেটের জায়গাটি আমার হাজবেন্ডের বাড়ির পাশে। ওখানে সুন্দর একটি নার্সারি বাগান আছে।। আমি সেখান থেকে এই ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে এই ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230123-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে ভারবেনা ফুলের ফটোগ্রাফি।এই ফুলগুলো দেখতে অনেকটা নয়ন তারা ফুলের মত। এই ফুলগুলো আমি আগে কখনো দেখি নাই। তাই ফুলটির নামও জানা ছিল না। অনেক খোঁজাখুঁজির পর লাস্ট পর্যন্ত এই ফুলের নাম জানতে পারলাম। ফুলগুলো আকারে অনেক ছোট কিন্তু দেখতে খুব সুন্দর লাগে। অনেকগুলো ফুল একসাথে দেখা যায়। ফুলগুলোর ফটোগ্রাফি করি আমি একটি মার্কেটের পাশ থেকে। কারণ আমি কিছু জিনিস কিনার জন্য গেলাম। দেখি মার্কেটের পাশে কিছু ফুল গাছ লাগিয়েছিল। সেখান থেকে আমি এই ভারবেনা ফুলের ফটোগ্রাফি করি। আশা করি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230123-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি করা একটা আর্ট। ফটোগ্রাফি করাটা কিন্তু ততটা সহজ কাজ নয়। দারুন দারুন সাতটি ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। তবে আমার কাছেও ভারবেনা ফুলের নাম টি একটু নতুন লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন ফটোগ্রাফি করতে গেলেও অনেক ধৈর্য নিয়ে করতে হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমারও বেশ ভাল লাগে। তবে আপনি দেখছি বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আমি আসলে এখানের বেশ কিছু ফুলের নামই জানিনা। তবে আপনার ফটোগ্রাফির বেশ কিছু ফুল আমার কাছে ভালই লেগেছে।

 2 years ago 

আমারও ফটোগ্রাফি করতে আপনার মত অনেকটাই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো সব সময় অনেক বেশি সুন্দর হয় এবং অনেক বেশি কালারফুল। আপনি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সবগুলো ফুল এত বেশি কালারফুল যে দেখে মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনার ফটোগ্রাফির মাধ্যমে নাম জানা অজানা অনেকগুলো ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। দেখে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু ।

 2 years ago 

চেষ্টা করি আমি আমার মত করে সুন্দর ফটোগ্রাফি করে এর মাঝে ভাগ করে নেওয়ার জন্য

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার ফুলের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লাগে। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমারও ফটোগ্রাফি করতে অনেক অনেক ভালো লাগে। তাই চেষ্টা করি সুন্দর কিছু ফটোগ্রাফি করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার লাগলো। আসলে ফটোগ্রাফি গুলো এক ধরনের আর্ট। আপনার ফটোগ্রাফি করতে ভালো লাগে শুনে আমারও ভালো লাগলো। কারণ আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করি। তবে আমার কাছে বেশি চমৎকার লাগলো ডালিয়া ফুল এবং ভারভেনা ফুল। খুব চমৎকার করে আমাদের মাঝে আপনি ফুলগুলো বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আমার সাতটি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

আপনি খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।দারুন হয়েছে আপু।আপনার ফটোগ্রাফি বরাবরই খুব সুন্দর হয়।কালার ফুল ফুল দেখে মনটা ভরে উঠে।ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করি আপু আপনাদের মাঝে আমার তোরা ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আমারও ফটোগ্রাফি করতে ভালো লাগে। ভালো কিছু দেখলেই ফটোগ্রাফি করে ফেলি।পছন্দের ফুলের মধ্যে ডালিয়া একটা ফুল। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলগুলো আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভারবেনা এই ফুলের নামটা আমার কাছে অনেকটাই নতুন লেগেছে। তবে নয়ন তারা ফুল আর ভারবেনা ফুলের সৌন্দর্যটা আমাকে আকৃষ্ট করেছে। এমনিতেই সাদা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনি ফুলগুলোর ছবি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ঠিক বলেছেন যেই ফুলের নাম হঠাৎ করে শুনি তাহলে একেবারে চমকে যাই। ফুলগুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

সত্যি আপু ফটোগ্রাফি করা এক প্রকারের আর্ট। আসলে সবাই ভালো ফটোগ্রাফি করতে পারে না। যার মাঝে ফটোগ্রাফি করার দক্ষতা আছে সে দক্ষ ভাবেই ফটোগ্রাফি করতে পারে। আপু আপনি অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আর্ট করতে গেলে যেমন আর্টগুলো নষ্ট হয়ে যায় ঠিক তেমনি ফটোগ্রাফি করতে গেলেও ফটোগ্রাফি কিছু নষ্ট হয়ে যায়।

 2 years ago 

সত্যিই ফটোগ্রাফি করা সহজ বিষয় নয়, ঠিক বলেছেন আপু।ফুল আমার অনেক ভালো লাগে।আপনার তোলা প্রত্যেকটি ছবি খুবই সুন্দর।ডালিয়া ফুলের কুঁড়িটি পদ্মফুলের মতো লাগছে আর পিটুনিয়া ফুলটিও সুন্দর লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ফটোগ্রাফি করা তেমন একটি সহজ বিষয় নয়। কারণ যারা ফটোগ্রাফি করার চেষ্টা করে তারাই জানে ফটোগ্রাফি করতে কত কষ্ট হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67975.29
ETH 3240.67
USDT 1.00
SBD 2.66