গল্প:- তাল নিয়ে ঝগড়া।

in আমার বাংলা ব্লগlast year

Blue Paint & Paper Sales Ad Instagram Post_20230902_180405_0000.png

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের আশেপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেই ঘটনা গুলো অনেক সময় শিক্ষনীয় হয়ে থাকে। কখনো কখনো দুর্ঘটনা, আবার কখনো মর্মান্তিক ঘটনা। এজন্য আজকে আবার ও একটা কাহিনী নিয়ে হাজির হলাম। আশা করি আমার লেখাটা পড়ে আপনাদের ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে বাস্তব একটি গল্প শেয়ার করব। ঘটনাটি হচ্ছে আমার শ্বশুরবাড়ির পাশে কিছু দিনের আগের ঘটনা। আমার শ্বশুর এলাকা শুনলাম তেমন তালগাছ নেই। এই কারণে এদিকে তালের দাম অনেক বেশি। সকাল বেলা দোকানে পাকা তাল যদি আনা হয় তাহলে মানুষ কিনার জন্য বেশি চেষ্টা করে। আমার শ্বশুর বাড়ির পাশে একটি বড় তাল গাছ আছে। যদিও তাল গাছটি আমার শ্বশুর বাড়ির পাশের বাড়িটির। এই কারণে সকাল বিকাল বা রাত্রে তালগাছের মালিকের লোকেরা বসে থাকে।

তারা তাল গুলো ফেলে দোকানে বিক্রি করে। কিছুদিন আগে বিকেল বেলা বড় একটি তাল গাছে নিচে ফুটলো। পাশ থেকে দুটি লোক দুড়ে তালটি নেওয়ার জন্য চেষ্টা করলেন। একজন লোক তালটি পেয়েছে অন্যজন তাল নিতে পারে নাই। যেই লোকে তাল পাই নাই সেই লোক বলতেছে তালটি পড়ার সময় আমি দেখেছি। অন্য লোক বলতেছে তাল পটলে কি হবে তালটি আমি আগে নিয়েছি। এই নিয়ে কথা বলতে বলতে এক সময় দুনোজন তাল নিয়ে হাতাহাতি করতে লাগলো।

একসময় দুইজন ঝগড়া লেগে গেল তাল নিয়ে। এই তালের ভেজাল থেকে এবার তাদের ফ্যামিলিগত ভেজাল সৃষ্টি হল। এইবার দুই ফ্যামিলির লোক ঝগড়া লেগে গেল। এই ঝগড়া বিকাল থেকে রাত ১০ টা পর্যন্ত ঝগড়া চলতেই লাগলো। এমন সময় এলাকার কয়েকজন লোক বলতে লাগলো ঠিক আছে কালকে দেখা যাবে আমরা তোমাদের বিচার করে দেবো। এই বলে কোনরকম তাদেরকে দমন করেছেন। অথচ যে ফ্যামিলির তালগাছ তারা ঝগড়া করে নাই বাহিরের দুইজন তাল নিয়ে ঝগড়া করেছে।

পরের দিন দোকানে তাল নিয়ে ঝগড়া করা দুইজনকে ডাকলে এবং কি কারণে তারা ঝগড়া লেগেছে তাদের মুখ থেকে শুনলেন। কথাগুলো শুনে যারা বিচার করতেছে তারা বলতেছে একটা তাল কয় টাকা হবে। এই তাল নিয়ে তোমরা ঝগড়া করতেছো এবং মানুষের কাছে নিজেরাই ছোট হচ্ছ। এই কথা শোনার পরও তারা দুইজন একজনের সাথে একজন ঝগড়া করার জন্য চাইতেছে। পরে বিচারক গরম হয়ে তাদের সাথে কথা বলে এবং বলতেছে তাল নিয়ে কথা বললে তাদেরকে কঠোর বিচার করবে।

এরপর দুইজন লোক মোটামুটি চুপ হয়েছেন। অথচ তাদের ফ্যামিলি গুলো বাড়িতে ঝগড়া করতেছে। কিন্তু সামান্য একটি তাল নিয়ে দুটো ফ্যামিলির মধ্যে অনেক ঝগড়া হয়ে গেল। এবং একজনের সাথে একজন খারাপ ব্যবহার করতেছেন। আসলে মাঝে মধ্যে মানুষের বিবেক কোথায় যায় তাই বলা যায় না। সামান্য একটি তাল তা নিয়ে তারা যেভাবে ঝগড়া করেছে সত্যি সেটি দুঃখজন। নিজেতো ছোট হয়েছে মানুষের কাছে এবং মানুষের কাছে হাসির পাত্র হয়েছে তারা দুইজন। এই হচ্ছে বাস্তব তাল নিয়ে ঝগড়া করার কাহিনী। আশা করে আমার এই পোস্ট পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

যে বাড়ির তাল গাছ সেই বাড়িরর মানুষের খবর নেই। অন্যবাড়ির মানুষ কুড়িয়ে পাওয়া তাল নিয়ে জগড়া করে। বিষয়টা শুনতেও খারাপ লাগে। যায়হোক এসব ছোটখাটো বিষয় নিয়ে অনেক সময় বড় ধরনের ঘটনা ঘটে যায়। তাই জগড়া ফাসাঁদ থেকে বিরত থাকা দরকার। ধন্যবাদ।

 11 months ago 

যাদের তালগাছ তারা ঝগড়া করে নাই। অন্য মানুষগুলো তাল নিয়ে ঝগড়া করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে গল্পটি নিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

যার তাল গাছ তাদের কোন খবর নেই অথচ অন্যরা এই তাল নিয়ে কত ঝগড়া। আসলে ব্যাপারটি শুনতেও খারাপ লাগে একটা তাল নিয়ে এই ধরনের ঝগড়া করা তাদের উচিত হয়নি। একটা তালের কতই বা দাম। ঠিকই বলেছেন আসলে মাঝেমধ্যে মানুষের বিবেক কোথায় গিয়ে দাঁড়ায় তা নিজেরাই কল্পনা করতে পারে না। যাই হোক পরের ঝগড়ার একটি মীমাংসা হয়েছে সেটাই অনেক। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ঝগড়া করার লোক গুলো তালের দাম হিসাব করে নাই ।তারা ঝগড়া করতে পারলে মনে করে অনেক বড় কিছু। সুন্দর করে গল্পটা নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে আপু কথায় আছে যার বিয়ে তার খবর নেই পাড়াপড়শির ঘুম নেই। এই ঝড়গাটা অনেকটা সেই রকম। সামান্য একটা তাল নিয়ে বিশাল ঝড়গা। আমাদের এলাকায় তালের অভাব নেই। দুই টাকা দিয়ে ও কেউ কিনে না।যাইহোক অবশেষে বিচার করে মিমাংসা করেছে। ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 11 months ago 

ঠিক বলেছেন যার বিয়ে তার খবর নাই পাড়া পড়শীর ঘুম নাই। কথাটি একদম সত্য বলেছেন। আমার বাস্তব গল্পটা নিয়ে অসাধারণ মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

তাল নিয়ে ঝগড়া করাটা খুবই দুঃখজনক ঘটনা। যাদের তাল তাদের কোন খবর নেই। অথচ অন্য দুইজন তাল নিয়ে ঝগড়া লেগে গেল। এই ঝগড়া লাস্ট পর্যন্ত দোকানে বসে কিছু লোক সমাধান করেছে। আসলে এই ঘটনা এলাকায় যখন জানাজানি হয়েছে তাদের জন্য খুব লজ্জাজনক ব্যাপার। যাইহোক ভুল থেকে মানুষ শিক্ষা নেই আমি মনে করব তারা তাল নিয়ে ঝগড়া করা থেকে শিক্ষা নিয়েছে। খুব সুন্দর করে পোস্টটি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এটা ঠিক বলেছেন তাল নিয়ে ঝগড়া করেছে এলাকার লোক জানাজানি হয়েছে এটা তাদের জন্য খুব লজ্জা জনক ব্যাপার। যাইহোক ভুল থেকে আশা করি তারা শিক্ষা নেবে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি কিন্তু আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। তাল নিয়ে ঝগড়া আপনার পোস্টের টাইটেল দেখে আমি অনেক মজা পেয়েছি। আসলে যাদের তালগাছ তাদের কোন খোঁজ নেই অন্য বাড়ির লোক তাল কুড়িয়ে পেয়েছে তাই অনেক ঝগড়া। আসলে এত ছোটখাটো বিষয় নিয়ে মানুষ যে ঝগড়া করে মানুষের বিবেক কোথায় যে গিয়ে দাঁড়িয়েছে মাঝে মাঝে এটা আমি চিন্তা করি আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে ভাইয়া তাল বড় কথা নয় ঝগড়া হচ্ছে বড় কথা। কারণ ঝগড়া করে মানুষের কাছে তারা ছোট হয়েছে। সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু মাঝে মধ্যে মানুষের বিবেক কোথায় যে হারিয়ে যায় তা তারা নিজেরাও জানে না। যাদের গাছের তাল তাদের কোন কথা নেই কিন্তু বাইরের দুইটা মানুষ একটি তাল নিয়ে যে পরিমাণ ঝগড়া করেছে তা সত্যিই অনেক নিন্দনীয় একটি কাজ। অসংখ্য ধন্যবাদ আপু ঘটনাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

আমার পোস্টটি পড়ে খুব অসাধারণ মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

যার তাল গাছ তার খবর নেই, এদিকে তাল নিয়ে দুইজন লোকের তুমুল ঝগড়া। আসলে খেয়ে দেয়ে কাজ না থাকলে যা হয় আর কি। এতো সামান্য একটা ব্যাপার নিয়ে ঝগড়া করার কিছুই নেই। অথচ সেই ঝগড়া বিচার পর্যন্ত গিয়েছে। বর্তমানে বেশিরভাগ মানুষ নিজেদেরকে খুব চালাক ভাবে। তবে মাঝে মধ্যে এমন বোকার মতো কাজ করে বসে,সেটা একেবারে হাস্যকর হয়ে যায়। যাইহোক পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন আর মন্তব্য করে ভীষণ ভালো লাগলো আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45