DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220412_105600.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সে খাতাটার মাঝখানের উপরের অংশে হালকা নীল রং দিয়ে কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ২ :

তারপর হালকা নীল রঙের নিচের অংশের গারো নীল রং দিয়ে আরও কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর দুটো রং এর মাঝখানে হালকা কালো রং দিয়ে পাহাড়ের মত করে কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর এক পাশে একটি গাছের ডাল সুন্দরভাবে কালো রং দিয়ে আঁকা বাঁকা করে ধীরে ধীরে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর খোলা আকাশের মধ্যে সাদা রং দিয়ে একটি ঝলমলে চাঁদ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর সে গাছের ডালের মধ্যে কমলা রং দিয়ে ছোট ছোট পাতার ঝোপের মত করে গাছটাকে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর নিচে সমুদ্রের পানির মধ্যে একটি নৌকা সুন্দরভাবে কালো রং দিয়ে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর সেই নৌকাটার মধ্যে কালো রং দিয়ে দুটি মানুষ বসে থাকে দৃশ্যটা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৯ :

এভাবে খুবই চমৎকার একটি পেইন্টিং অংকন শেষ করে নিলাম। পেইন্টিং টা দেখতে অনেক সুন্দর দেখা যায়।

শেষ ধাপ :

এভাবে খুবই চমৎকার একটি পেইন্টিং অংকন করে নিলাম। আশা করি আপনাদের সকলের খুবই ভালো লাগবে আমার এই পেইন্টিং।

IMG_20220412_105600.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন। আপনার এই অংকন গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের টাও বেশ ভালো লেগেছে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই ছবিটির ভেতরে আমার কাছে সবচাইতে ভালো লেগেছে গাছটি। আপনার ছবি আঁকা আমার কাছে সবসময় ভালো লাগে। আপনি একজন চমৎকার চিত্রশিল্পী এ বিষয়ে কোনো সন্দেহ নেই। আশা করি আপনি আরো ভিন্নধর্মী কিছু এঁকে কমিউনিটিকে সমৃদ্ধশালী করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗
আমি সবসময় এভাবে চেষ্টা করে যাবো সুন্দর কিছু উপহার দেওয়ার জন্য আপনাদেরকে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি অসাধারণ হয়েছে আপু। আপনি সত্যি দারুণ পেইন্টিং করেন। মুগ্ধ হয়ে গেলাম আপনার পেইন্টিং করার দক্ষতা দেখে। এভাবেই এগিয়ে চলুন আপু, শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আজকের চিত্রটি এক কথায় আমার মন কেড়ে নিলো। অনেক দিন হলো এতো সুন্দর চিত্র দেখি না কারো ওয়ালে। বর্ষাকালে নদীতে এমন দৃশ্য দেখা যায়।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু দেখছি রংয়ের কারিগর। রংয়ের ব্যবহার এত চমৎকার ভাবে করেন বুঝে উঠতে পারিনা এটা কি সত্যিকারের দৃশ্য কিনা। এত চমৎকার ভাবে ফুটিয়ে তুলেন কিভাবে বুঝিনা।গাছটি এত দারুণ হয়েছে আপু কি বলব।আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি দৃশ্য শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে প্রাকৃতির দৃশ্যটি।তবে গাছটি দেখতে অনেক সুন্দর হয়েছে।কালারটা বেশ সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং অনেক সুন্দর হয়েছে। আপনি এত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করেন তা দেখে মুগ্ধ হওয়া স্বাভাবিক। অনেক ভালো লাগলো একটা চিত্র অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুবই সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ পেইন্টিং শেয়ার করেছেন আপু।এমনি এমনি কি আর বলি,যে আপনি খুব ভালো চিত্রাংকন করেন। প্রতিটি চিত্রাংকন যেমন নিখুঁত ভাবে সম্পন্ন করেন,তেমনি নিখুঁত ভাবে উপস্থাপন করেন। ধন্যবাদ আপু এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে গাছের সৌন্দর্য তা আমার মুগ্ধ করেছে। খুব সুন্দর করে গাছের দৃশ্য অংকন করলেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32