স্বরচিত কবিতা : " করবে আমায় আপন "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

এই কবিতাটি মূলত অনেক আবেগ থেকে লেখা হয়েছে। কবিতাটির প্রত্যেকটা লাইনে আবেগে আপ্লুত হয়ে মিলানোর চেষ্টা করলাম। এখানে মূলত একজন ভালোবাসার মানুষ তার প্রিয়জন কে নিয়ে কবিতাটি সাজিয়েছে। কথাটা এরকম বলা হয়েছিল প্রিয়জনকে আপন ভাবার কথা দিয়েও সে কথাটা রাখেনি। এইজন্য আবেগী হয়ে কবিতার প্রত্যেকটা লাইন মিলিয়েছে। আমার মনে হয় এই আবেগী কবিতা পড়ে আপনাদের ভীষণ ভালই লাগবে।

2022-09-01-10-52-58-833.jpg

করবে আমায় আপন

ইন্দ্রজালের মায়াবী ফাঁদে আমাকে ফেলে,
বার বার করো জ্বালাতন।
দুঃখ নামের নকশা বুকে এঁকে,
নিঃস্ব করলে আমার জীবন।
ও আমার জীবন, ও আমার মরণ
তুমি আছো কেমন?

বলতে তো তুমি পত্র লিখে,
তুমি ছাড়া বাঁচবো কেমন করে।
অন্যের ঘরে তুমি আছো এখন,
সুখটাকে রেখে অন্তরে।
তুমি কি বলেছিলে,
যাহা থাকে কপালে,
করবে আমায় আপন।

মায়াবী তোমার ঐ নীল
নয়নে একবার তাকিয়ে
ফেলেছিলাম খুব সহজে
এ মনটাকে হারিয়ে,
তুমি তো বলেছিলে
যাহা থাকে কপালে,
করবে আমায় আপন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার লেখা কবিতা পড়ে আমার তো মনটা জুড়িয়ে গেল।

দুঃখ নামের নকশা বুকে এঁকে,
নিঃস্ব করলে আমার জীবন।
ও আমার জীবন, ও আমার মরণ
তুমি আছো কেমন

আপনার পরবর্তী কবিতা দেখার আমি অপেক্ষায় থাকবো। এভাবে প্রতিনিয়ত আমাদের মাঝে নতুন পোস্ট নিয়ে হাজির হবেন সেই কামনা করি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আশা রাখবেন চেষ্টা করবো নতুন নতুন কবিতা লেখতে এবং আপনাদের মাঝে শেয়ার করবো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমাদের সবারই উচিত মাঝেমধ্যে পোস্টের ভিন্নতা আনার জন্য বিভিন্ন ধরনের পোস্ট করা। আপনি ভিন্নতা আনার জন্য আজকে কবিতা পোস্ট করেছেন। আসলেই কবিতা লেখার অনেক ভাষা থাকে। সেগুলো দিয়ে সবার পক্ষে সুন্দর কবিতা লেখা সম্ভব নয়। আপনি কবিতা লেখার চেষ্টা করছেন। তারপরও অনেক সুন্দর কবিতা লিখেছেন। আশা করি এভাবেই চেষ্টা করতে থাকলে আরো ভালো কবিতা লিখতে পারবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতা নিয়ে খুব সুন্দর মন্তব্য করায় আমার কাছে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার কবিতাটা পড়ে ভালো লাগলো। আমিও কবিতা লেখার চেষ্টা করছি। আশাকরি আপনি আরো নতুন নতুন কবিতা আমাদের উপহার দেবেন। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনিও কবিতার লেখা চেষ্টা করেছেন শুনে ভালো লাগলো। সামনেও নতুন নতুন কবিতা লেখা চেষ্টা করবো তা আপনাদের মাঝে শেয়ার করবো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুণ এককথায় অসাধারণ।কবিতা টা পড়েই বোঝা গেল আপনি নিজের আবেগ থেকে কবিতা টা লিখেছেন। সত্যি ভালোবাসার মানুষের উপর এইরকম আবেগ ভালোবাসা থাকলেই এইরকম কবিতা লেখা যায়। দারুণ লিখেছেন আপু চমৎকার।।

 2 years ago 

আপনিও খুব ঠান্ডা মাথায় বসে কবিতা লিখেন খুব সুন্দর কবিতা লিখতে পারবেন। তবে খুব সুন্দর মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কথা দেওয়া সহজ কিন্তু পালন করা সত্যিই অনেক কঠিন ৷
তবে কথা দেওয়ার পর যখন মানুষটি কথা রাখতে পারে না ৷তখন মনে হয় এরা আসলে বেইমান ৷আসলে বর্তমানে যুগে কথা জ্বালে ফেলে আপন করা কথা বলে তোমার মনটাকে নিয়ে ফেলে দিবে ডাস্টবিনের মত নর্দমাখা স্থানে৷এই হলো বর্তমান ভালোবাসা আর কিছু বলার নেই ৷
ভালো ছিল কবিতাটি

ইন্দ্রজালের মায়াবী ফাঁদে আমাকে ফেলে,
বার বার করো জ্বালাতন।
দুঃখ নামের নকশা বুকে এঁকে,
নিঃস্ব করলে আমার জীবন।
ও আমার জীবন, ও আমার মরণ
তুমি আছো কেমন?

তবুও দিনশেষে জানতে ইচ্ছে করে কেমন আছে সেই মানুষটি ৷

 2 years ago 

আসলে এটি কবিতা এখানে মনের মাধুর্য দিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি। সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কবিতা পড়ে অনেক ভাল লাগল , আপনার দারুন প্রতিভার তারিফ করতে হয় আপু , আমিও চেষ্টা করছি কবিতা লেখার জন্য , আপনার কবিতা পরে সত্যি আমি অনেক অনুপ্রানিত হয়েছি , আপনার থেকে আরো সুন্দর অনেক কবিতা প্রত্যাশা করছি আপু , ধন্যবাদ আমাদের মাঝে আপনার এই সুন্দর প্রতিভার কবিতা টি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আমার প্রতিভার খুব তারিফ করেছেন শুনে খুব ভালো লাগলো। ইনশাআল্লাহ সামনের নতুন নতুন কবিতা নিয়ে আসবো। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

"করবে আমায় আপন" আপনার আবেগী কবিতায় ভরপুর আবেগ।ভাল লিখেছেন।তবে আপনার আরো ভাল করার সুযোগ আছে।আমরা যত বেশি কবিতা পড়বো তত ভাল কবিতা লিখতে পারবো।পরবর্তিতে ছন্দের দিকে আর একটু নজর দিবেন আশাকরি।
নিচের লাইন তিনটি দারুণ!!
তুমি ছাড়া বাঁচবো কেমন করে।
অন্যের ঘরে তুমি আছো এখন,
সুখটাকে রেখে অন্তরে।

 2 years ago 

আমি চেষ্টা করি সুন্দর করে কবিতা লেখার। আপনার মন্তব্যের জন্য এবং সুন্দর করে সাজিয়ে মন্তব্য করেছেন খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে নিজের প্রিয়জন কে অন্যের সাথে দেখার বিরহ ফুটিয়ে তুলেছেন আপু।অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ খুব সুন্দর করে মন্তব্য করার জন্য। কবিতাটি ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো আমার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63191.06
ETH 2551.41
USDT 1.00
SBD 2.65