রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করে নিয়ে নিলাম। এরকমভাবে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে বেশি সুন্দর দেখায়। আমার কাছে কাগজের যেকোনো ওয়ালমেট অথবা অরিগ্যামি তৈরি করতে অনেক ভালো লাগে। তাই সবসময় নিজের মতো করে চেষ্টা করি সুন্দর কিছু তৈরি করার জন্য। কারণ এরকম জিনিস গুলো তৈরি করে ঘরের মধ্যে সাজালেও ভীষণ সুন্দর দেখায়। তাই চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে ধাপে ধাপে এই সুন্দর গোলাপ ফুল তৈরি করার জন্য। আমার নিজের তৈরি করা জিনিসগুলো নিজের কাছে বেশ ভালো লাগে। আবার আমার তৈরি করার জিনিসগুলো আপনাদেরও ভীষণ ভালো লাগে। আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট করে তা আমি বুঝতে পারি। তাই আজকে আবারো রঙিন কাগজ দিয়ে এই ফুল তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আজকের এই গোলাপ ফুল আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231128_172713.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20231114_201155.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়ে গোল করে কাঁচি দিয়ে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20231114_201336.jpg

IMG_20231114_201444.jpg

ধাপ - ২ :

তারপর সেই গোল রঙিন কাগজের চারপাশে কয়েলের মতো করে সুন্দরভাবে আবারো কেটে নিয়ে নিলাম।

IMG_20231114_201539.jpg

IMG_20231114_201634.jpg

ধাপ - ৩ :

তারপর কেটে রাখার রঙিন কাগজের এক পাশে ঘাম লাগিয়ে পেঁচিয়ে গোলাপ ফুল তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20231114_201712.jpg

IMG_20231114_202235.jpg

ধাপ - ৪ :

তারপর অন্য আরেকটি সবুজ রঙিন কাগজ পেঁচিয়ে একটি লাঠি তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20231114_202403.jpg

IMG_20231114_202448.jpg

ধাপ - ৫ :

তারপর অন্য আরেকটি রঙিন কাগজ কাঁচি দিয়ে চিকন চিকন করে কেটে ছোট ঘাসের মতো তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20231114_202623.jpg

IMG_20231114_202757.jpg

ধাপ - ৬ :

তারপর অন্য আরেকটি রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর পাতা দুটি কাঁচি দিয়ে কেটে নিয়ে নিলাম।

IMG_20231114_203052.jpg

IMG_20231114_203117.jpg

ধাপ - ৭ :

তারপর লাঠির মধ্যে ঘাম লাগিয়ে পাতা এবং গোলাপ ফুল টাকে সুন্দরভাবে জোড়া লাগিয়ে গোলাপ ফুল তৈরি করে নিলাম।

IMG_20231114_202952.jpg

IMG_20231114_203617.jpg

শেষ ধাপ :

এইভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করে নিলাম। আশা করি এই গোলাপ ফুল আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20231128_172713.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

আপনার আজকের ডাইপ্রজেক্টটি আমার কাছে প্রো লেভেলের ডাইপ্রজেক্ট লেগেছে। এক কথায় অসাধারণ যাকে বলা যায় ।গোলাপ ফুল কার না পছন্দ বলুন তো? আমার কাছেও ভীষণ ভালো লাগে। এ ধরনের জিনিসগুলো ঘরের মাঝে সাজিয়ে রাখতে পারলে যেরকম ঘর সাজানো যায়, তেমনি নিজের ক্রিয়েটিভিটির বহিঃপ্রকাশ ঘটানো যায়। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার কাজটি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। গোলাপ ফুলটি দেখতে সত্যি কারের গোলাপের মতোই লাগছে। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়।তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পরে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ

 8 months ago 

আপু আমি কিন্তু আপনার কথায় একমত। আসলে এধরনের রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে ঘর সাজালে দেখতে একটু বেশি সুন্দর লাগে। গোলাপ ফুলটি দেখতে অসাধারন লাগতেছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার হাতের কাজ সব সময়ই ভালো লাগে। আপু আপনি কিন্তু দক্ষতার পরিচয় দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ আপনিতো রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে গোলাপ ফুল বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে এটি ঠিক রঙিন কাগজের জিনিসগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগে। সত্যি বলতে আপনার কাগজের গোলাপ ফুল দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। অনেক সুন্দর করে রঙিন কাগজের গোলাপ ফুল আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

চেষ্টা করেছি সুন্দর কিছু তৈরি করার জন্য আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 8 months ago 

আপনার শেয়ার করা ডাই প্রজেক্ট গুলো আমার খুব ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে তৈরি করা বিভিন্ন ধরনের জিনিস গুলো খুব সুন্দর হয়। ঠিক বলছেন আপনি নিজের তৈরি করা জিনিস দেখতে খুব সুন্দর লাগে। তাছাড়া অন্যান্যদের কমেন্ট পড়তে আরো বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এভাবেই সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনি আজকে রঙিন কাগজ কেটে বেশ দারুন দেখতে একটি গোলাপ ফুল তৈরি করে দেখিয়েছেন। সত্যি বলতে গোলাপ ফুল টা দেখতে বেশ ভালই লাগছে। আর এটা বানানোর পদ্ধতি ও দেখছি খুব একটা কঠিন না। তারপরেও কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়ে থাকে। যাই হোক ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে এই সুন্দর গোলাপ ফুল তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

যেকোনোভাবেই গোলাপ ফুল তৈরি করে আপনার কাছেও ভালো লাগবে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 8 months ago 

রঙিন কাগজ কেটে কিছুদিন আগে আমি এরকম গোলাপ ফুল তৈরি করেছিলাম। এরকম গোলাপ ফুল দেখতে খুবই অদ্ভুত লাগে। আপনি অসাধারণভাবে গোলাপ ফুলটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পড়ে ভীষণ ভালো লাগলো আমার কাছে।

 8 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে সেটা দেখতে খুবই সুন্দর লাগে। গোলাপ ফুল টা দেখে মনে হচ্ছে সত্যি কারের একটি গোলাপ ফুল

 8 months ago 

আমার তৈরি করার রঙিন কাগজের গোলাপ ফুল আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম

 8 months ago 

নিচে সবুজ পাতা আর উপরে টকটকে গোলাপের পাপড়ি সব মিলে রঙিন কাগজের গোলাপটি একদম অরিজিনাল গোলাপ ফুলের মতই লাগছে। আপনি আজকেও এই পোষ্টের মাধ্যমে আপনার হাতের নিখুঁত দক্ষতা তুলে ধরেছেন শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করেছি গোলাপ ফুলের মত হুবহু সুন্দরভাবে তৈরি করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66