আর্ট :- সুন্দর ঝাউ গাছের পেইন্টিং

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাছাড়া আমার কাছে এমনিতেও এই ধরনের পেইন্টিং গুলো করতে মাঝেমধ্যেই বেশ ভালো লাগে। আজকেও চেষ্টা করেছি সুন্দর একটি ঝাউ গাছের পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। বড় পেইন্টিং গুলোর পাশাপাশি মাঝেমাঝে এ ধরনের ছোট পেইন্টিং গুলো আঁকতে আমার কাছে আরো ভালো লাগে। তাই আজকেও আপনাদের মাঝে বিভিন্ন কালারের রং দিয়ে সুন্দর এই ঝাউ গাছের পেইন্টিং করে শেয়ার করলাম। সত্যি বলতে আমার কাছে ছোট পেইন্টিং হলেও আঁকতে গেলে বেশ ভালো লাগে। কারণ পেইন্টিং করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই সেটা ছোট হোক বা বড় আমি সমানভাবেই গুরুত্ব দেওয়ার চেষ্টা করি। যাইহোক চেষ্টা করলাম আজকেও সুন্দর এই পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আজকের এই পেইন্টিং আপনাদের বেশ ভালো লাগবে।

IMG_20240615_175552.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220219_195416_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। একটি ছোট ক্যানভাস বোর্ডের চারপাশে সুন্দর করে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

IMG_20240615_175318.jpg

ধাপ - ২ :

তারপর বোর্ডের এক পাশে হালকা নীল রং সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240615_175333.jpg

ধাপ - ৩ :

তারপর তার অপর পাশে গারো সবুজ এবং হলুদ রং দিয়ে আবারো নীল রঙের পাশে সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240615_175353.jpg

ধাপ - ৪ :

তারপর সেই রংয়ের উপরে একটি ব্রাশ দিয়ে সাদা রঙের কিছু ছোট ছোট ফোটা দিয়ে নিয়ে নিলাম।

IMG_20240615_175411.jpg

ধাপ - ৫ :

তারপর নিচের অংশে কালো রং দিয়ে কিছু বড় বড় ঝাউগাছ সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240615_175446.jpg

ধাপ - ৬ :

তারপর কালো রঙের উপরে সাদা রং দিয়ে কিছুটা ঝাউ গাছের ডিজাইন করে উপরে একটি সাদা চাঁদ রং করে নিয়ে নিলাম।

IMG_20240615_175458.jpg

ধাপ - ৭ :

তারপর চারপাশ থেকে সুন্দর করে ধীরে ধীরে মাস্কিং টেপ গুলো সরিয়ে নিয়ে নিলাম।

IMG_20240615_175509.jpg

শেষ ধাপ :

এভাবে আমি সুন্দর একটি ঝাউ গাছের পেইন্টিং করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240615_175552.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

বরাবরের মতো বেশ সুন্দর পেইন্টিং করেছেন ।আর এ ধরনের ছোট ছোট পেইন্টিং দেখতে বেশ সুন্দর লাগে।কয়েকটি পেইন্টিং করে ঘরের দেয়ালে লাগালে দেখতে বেশ সুন্দর লাগে।সুন্দর একটি পেইন্টিং করার ধাপগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last month 

আমি চেষ্টা করেছি বরাবরের মত সুন্দর পেইন্টিং করতে। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আপনার পেইন্টিং গুলো বরাবরই বেশ দারুন হয়। আজকের পেইন্টিংটাও খুব সুন্দর হয়েছে। ঝাউ গাছের পেইন্টিংটা দারুন লাগছে দেখতে। কালার কম্বিনেশনটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার পেইন্টিং গুলো বরাবর বেশ দারুন হয় বলে খুব সুন্দর উৎসাহিতমূলক মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সুন্দর হয়েছে ঝাউ গাছের পেইন্টিং টি। ঝাউ গাছগুলো খুব সুন্দরভাবে পেইন্টিং করেছেন বেশ চমৎকার লাগছে। চারপাশে টেপ দিয়ে বর্ডার দেওয়ার পর পেইন্টিং টি করেছেন। তার জন্য টেপ তোলার পর আরো সুন্দর লাগছে। খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি ঝাউ গাছের পেইন্টিং সুন্দর করে করার জন্য। তবে আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

আজ আপনি চমৎকারভাবে ঝাউ গাছের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং আমার কাছে খুব ভালো লাগে। আপনি বেশ ধৈর্য ও দক্ষতার সাথে পেন্টিং গুলো করে থাকেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আসলে আপু এসব কাজ করতে ধৈর্য এবং দক্ষতা দুটোই লাগে। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে আমার কাছে খুব ভালো লাগলো।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে সুন্দর ঝাউ গাছের পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আসলে প্রতিনিয়ত আপনাদের হাতের কাজ দেখে সত্যিই আমি বেশ মুগ্ধ হয়েছি। এত সুন্দর ভাবে পেইন্টিং তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

আসলে ভাই এ প্লাটফর্মে কাজ করে সব কাজগুলো আস্তে আস্তে শিখা হয়েছে সবাইর। সুন্দর মন্তব্য করেছেন ভাই।

 last month 

অনেক সুন্দর ভাবে আপনি ঝাউ গাছের চিত্র অঙ্কন করেছেন। আপনার এমন সুন্দর ঝাউ গাছের চিত্র অঙ্কন করতে দেখে বেশ ভালো লাগলো আমার। এক কথা বলতে গেলে অসাধারণ ছিল আপনার আজকের এই পোস্ট। বেশি দারুণভাবে আপনার কাজ সম্পন্ন করেছেন আপনি।

 last month 

আমি চেষ্টা করেছি ঝাউ গাছের পেইন্টিং শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে করার জন্য। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আমার কাছে।

 last month 

বাহ্ বেশ সুন্দর একটি ঝাউ গাছের পেইন্টিং আপনি শেয়ার করেছেন আপু।কালার কম্বিনেশন এর সাথে দুর্দান্ত লাগছে দৃশ্যটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার ঝাউ গাছের পেইন্টিং নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

বাহ! চমৎকারভাবে ঝাউ গাছের পেইন্টিং আর্ট করেছেন আপনি। আপনার আর্টের প্রতিটি স্টেপ খুব চমৎকার ছিল। এই ধরনের ক্রিয়েটিভিটি পোস্ট গুলো আমার খুব পছন্দ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন ক্রিয়েটিভ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার পেইন্টিং দেখে আপনি অসাধারণ মন্তব্য করেছেন। এ ধরনের মন্তব্য শুনলে নিজের কাছে খুব ভালো লাগে।

 last month 

আপনি বেশ দারুণভাবে ঝাউ গাছের পেইন্টিং করছেন। দেখতে আমার ভীষণ ভালো লাগতেছে। বিশেষ করে গাছগুলি বেশ দারুনভাবে ফুটে উঠেছে। কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়ে দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আমার ঝাউ গাছের পেইন্টিং দেখতে বেশ দারুন লাগছে বলে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64689.27
ETH 3135.60
USDT 1.00
SBD 2.56