সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে লাল গোলাপ। গোলাপ ফুল পছন্দ করে না এমন লোক নেই বললে চলে। আমার তো গোলাপ ফুল খুব প্রিয়। এই ফুলটি আমি ফটোগ্রাফি করি আমার এক আত্মীয় বাড়িতে বেড়ানোর জন্য গেলাম ওখান থেকে। তাদের ঘরের সামনে এই ফুল গাছগুলো লাগিয়েছিল। যে দেখবে ফুলগুলো নেওয়ার জন্য চাইবে।

IMG-20221108-WA0023.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই ফুলটির নাম হচ্ছে কসমস ফুল। আমি অনেকদিন আগে বাজারে গিয়েছিলাম। কিছু কেনাকাটা করে আসার সময় একটি নার্সারি পরে আমাদের আসার রাস্তার পাশে। ওইখান থেকে আমি এই কসমস ফুলের ফটোগ্রাফি করি। কসমস ফুল আকারে একটু ছোট কিন্তু দেখতে খুব দারুণ দেখায়। আমার কাছে খুব দারুণ লাগলো তাই আমি এটা ফটোগ্রাফি করলাম।

IMG-20221108-WA0022.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে কড়ই ফুল। আমাদের এইখানে এই ফুলটিকে আমরা কড়ই ফুল বলি। আমাদের বাড়ির সামনে এই কড়ই গাছটি আছে। আমি একদিন বিকেল বেলায় বাড়ির সামনের দিকে গেলাম। এই ফুল গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো ।তাই আমি সাথে সাথে ফুলটির ফটোগ্রাফি করলাম।

IMG-20221108-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই ফুলটির নাম হচ্ছে কলমির ফুল। আমাদের ঘরের সামনে কলমি গাছগুলো লাগানো ছিল। আমি একদিন সকালবেলা ঘুম থেকে উঠে এই কলমি ফুলটি দেখতে পাই। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আমি সাথে সাথে এই ফুলটির ফটোগ্রাফি করলাম। কলমির শাকগুলো রান্না করে খেতে খুব মজা লাগে। এবং কলমির ফুল গুলো দেখতেও দারুন দেখায়।

IMG-20221108-WA0020.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল আমাদের সকলের খুব প্রিয় ফুল এবং গোলাপ ফুলকে সকল ফুলের রাজা ও বলা হয়। এই ফুলটি আমি ফটোগ্রাফি করি যখন আমি চট্টগ্রাম আমার বড় বোনের বাসায় গেলাম। তাদের বাসার পাশে একটি নার্সারি সামনে এই ফুলটি আমি দেখতে পাই। ওখান থেকে এই গোলাপ ফুলটি আমি ফটোগ্রাফি করলাম।

IMG-20221108-WA0021.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই ফুলটির নাম হচ্ছে রঙ্গন ফুল । আমি কিছুদিন আগে আমাদের এক আত্মীয় বাড়ি যাওয়ার সময়। একটি দোকানের সামনে এই রঙ্গন ফুলের গাছটি দেখতে পাই। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তাই সাথে সাথে আমি ওখান থেকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করলাম।

IMG-20221108-WA0018.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে বন্যফুল। আমাদের এখানে আমরা এই ফুলগুলোকে বন্যফুল বলে থাকি। আমি একদিন বিকেল বেলায় আমাদের বাড়ির সামনে দিকে আসলাম। দেখি রাস্তার পাশে একটি জমিনের মাঝে এই বন্য ফুলটি দেখতে পায়। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। সাথে সাথে আমি এই বন্য ফুলের ফটোগ্রাফি করলাম।

IMG-20221108-WA0017.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপুসাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে কড়ই ফুল। ছোট বেলায় গ্রামে থাকতে দেখেছি কিন্তু এখন অনেক দিন হয়ে গিয়েছে এই ফুল দেখা হয়না। যাই হোক প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

কড়ই ফুল আমার নিজের কাছেও খুবই ভালো লাগে।
আপনারও ভালো লেগেছে জেনে অনেকটাই আনন্দিত হলাম।

 2 years ago 

আপু আপনার ফটো গুলো বেশ সুন্দর। কসমস ফুলটির রং খুবই আকর্ষণীয়। আমাদের এখানে কসমস ফুলকে তাঁরা গাঁদা বলে, অনেকে লেডি বার্ডও বলে থাকে। আমি এই কমলা রং এর ভ্যারাইটি টি কখনো আগে দেখিনি। বনফুলটিও খুব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ছবির জন্য।

 2 years ago 

আমার নিজের কাছেও নিজের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। আপনারও ভালো লেগেছে জেনে অনেকটাই খুশি হলাম

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, ফটোগ্রাফি করা খুব সহজ কাজ নয়। এটি করতে অনেক দক্ষতার প্রয়োজন। আপনার ফটোগ্রাফি করাতে দক্ষতা রয়েছে তা দেখেই বুঝা যাচ্ছে। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে কড়ই ফুল এবং কলমি ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ফটোগ্রাফি করা কতটা কঠিন আমি এখন বুঝতে পারি।
আগে আমি নিজেও ভাবতাম ফটোগ্রাফি করা হয়তো খুব সহজ

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এখানে আমি কোনটি একটু বেশি ভালো লেগেছে বলবো তা খুজে পাচ্ছি না কারণ প্রত্যেকটি ফুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুবই আকর্ষণীয় ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আপনার অনেক দক্ষতা রয়েছে।

 2 years ago 

আমার প্রতিটি ফুল আপনার কাছে দুর্দান্ত লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

বাহ আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সত্যি দেখে খুব ভালো লাগলো বিশেষ করে কলমি ফুলের ফটোগ্রাফি অনেক দুর্দান্ত হয়েছে। আসলে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

 2 years ago 

ফটোগ্রাফি গুলো মধ্য থেকে আপনার কলমি ফুলে ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন আপু।
আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।
সবুজের মাঝে ফুটে ওঠা ফুলের দৃশ্যগুলো প্রকৃতির অপরূপ সৌন্দর্যের এক অংশ হিসেবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চেষ্টা করি এখন বিভিন্ন রকম ফুলের কিছু ফটোগ্রাফি করার জন্য।
সব সময় তো আপনাদের ফটোগ্রাফি গুলো দেখে আসি
অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে । আমার কাছে কসমস আর কলমি ফুলটি বেশ ভালো লেগেছে । এই ফুল গুলো সব সময় দেখা যায় না । আগে অনেক দেখা যেত । বেশ ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে । ভালো ছিল ধন্যবাদ ।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদেরকে উপহার দেওয়ার জন্য।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো দেখে তো মন ভরে যায় আপু কি যে বলবো আপু আপনারে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আসলেই অনেক ধৈর্যের প্রয়োজন হয়।
উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। তবে তার মধ্যেও পড়ই ফুলটি আমার বেশ ভালোলাগার একটি ফুল। এই ফুল হাতের কাছে পাওয়াটা খুব কষ্টকর। অনেকে জানেই না এই ফুলের গন্ধ এত মিষ্টি। এই ফুলের ঘ্রাণ অনেকটা পাগল করার মত। আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুলটির নাম ইচ্ছে করে কড়ই ফুল
আপনার কমেন্টে পড়ই ফুল উঠেছে
সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 
আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুবই মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে ফটোগ্রাফিগুলো ক্যামেরাবন্দি করেছেন। ফটোগ্রাফিগুলোর সাথে সাথে আমাদের মাঝে খুব চমৎকার বর্ণনার উপস্থাপন করেছেন। আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো। এত দুর্দান্ত রেনডার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।
 2 years ago 

এরকম ফুলের ফটোগ্রাফি করা কতটা কষ্টকর আমি এখন বুঝতে পারি।
আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65