পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি অন্যদিনের মতো আবারো সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হলাম। সব সময় সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে এরকম সুন্দর ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ধৈর্য ধরে করতে হয়। কিন্তু এই ম্যান্ডেলা আর্ট গুলো ছোট ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লাগে। তাও আমি সবসময় চেষ্টা করি আমার সবচেয়ে বেস্ট কাজটা আপনাদের সাথে শেয়ার করার জন্য। প্রতিদিন চেষ্টা করি একেক দিন একেক ধরনের পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার জন্য। কারণ সব সময় একই ধরনের পোস্ট করতে আমার কাছে ভালো লাগে না। তাই প্রতি সপ্তাহে আপনাদের মাঝে আমার দক্ষতাটা তুলে ধরার চেষ্টা করি। তাই আজকে মার্কার কলম দিয়ে সুন্দরভাবে পেন্সিল বক্স এর ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছেন। এই ম্যান্ডেলা আর্ট করতে সময় লাগলেও করার শেষে দেখে ভীষণ ভালো লাগলো। হয়তো আপনাদেরও আমার এই ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগবে।

CamScanner 06-23-2023 17.42.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটা পেন্সিল বক্স এবং বক্সে থাকা কয়েকটা পেন্সিল এঁকে নিলাম।

20230616_085601_mfnr.jpg

ধাপ - ২ :

তারপরে কালো কলমটি দিয়ে পেন্সিল দিয়ে আঁকা পেন্সিল বক্স এবং পেন্সিল গুলো এঁকে নিলাম।

20230616_095118_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপর পেন্সিল বক্সের এক কোনা থেকে ছোট ছোট নিখুঁত ডিজাইন আঁকতে লাগলাম ফুলের।

20230616_102638_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপরে একটা পেন্সিলের ভেতরের অংশে চিকন চিকন দাগের মাধ্যমে খুব সুন্দর করে ডিজাইন এঁকে নিলাম।

20230616_102845_mfnr.jpg

ধাপ - ৫ :

ছোট ছোট নিখুঁত ডিজাইন এর মাধ্যমে পেন্সিল বক্সের ভেতরে খুব সুন্দর করে ডিজাইন অঙ্কন করা শেষ করে, আরো দুইটি পেন্সিলের ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230627-WA0009.jpg

ধাপ - ৬ :

তারপরে আরেকটা পেন্সিলের ভেতরের অংশে গোল গোল করে ছোট ডিজাইন দিয়ে এঁকে নিলাম।

IMG-20230627-WA0001.jpg

ধাপ - ৭ :

এভাবে সবগুলো পেন্সিলের ভিতর বিভিন্ন রকমের নিখুঁত ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230627-WA0017.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ম্যান্ডেলা আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 06-23-2023 17.42.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনার করা এত সুন্দর পেন্সিল বক্সের
ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। ডিজাইন টা অনেক বেশি নিখুঁত ছিল, যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না। আপনি সম্পূর্ণটা অনেক বেশি সময় দিয়ে অংকন করেছেন যা দেখেই বুঝতে পারছি। পেন্সিল বক্স এর ভেতরের ডিজাইন টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। সবার মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে আমার পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি যে আপনার সব থেকে বেস্ট কাজটা করেন এটা আমরা কম বেশি জানি। আপনার কাজগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। পেন্সিল বক্সটি খুবই দারুণ লাগছে দেখতে। কত চমৎকারভাবে আপনি ধাপে ধাপে এই পেন্সিল বক্সে তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার কাজগুলো আপনার কাছে ভীষণ ভালো লাগে শুনে খুশি হলাম। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকারভাবে পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো অসাধারণ হয়ে থাকে। আপনার ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ম্যান্ডেলা আর্টের মধ্যে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। এত সুন্দর পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো অসাধারণ হয়ে থাকে বলে উচ্চারিত মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি সব সময় খুব সুন্দর আঁকেন।আজ ও খুব সুন্দর একটি পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। চমৎকার হয়েছে। আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে বলে মন্তব্য করাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

মান্ডালা আর্ট এর ছোট ছোট কাজগুলো করতে আসলেই অনেক সময় লাগে। তবে কাজ সম্পূর্ণ করার পর দেখতে ভালো লাগে। আপনার তৈরি করা পেন্সিল বক্সের মান্ডালা আর্টটি দেখতে আসলে সুন্দর হয়েছে ।

 last year 

ঠিক বলেছেন আপু ম্যান্ডেলা আর্ট এর ছোট ছোট কাজগুলো করতে অনেক সময় লাগে। উৎসাহিত মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। এতো সুন্দর চিত্র অংকন করেছেন যা দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর পেন্সিল বক্সের ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্টটি দেখতে খুবই সুন্দর হয়েছে। ম্যান্ডেলা ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় প্রয়োজন হয়। আপনি নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আপুর ধৈর্য ধরে কোন কাজ করলে তা সুন্দর হয়। চমৎকার মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42