DIY || এসো নিজে করি || 🐞 সুন্দর একটা উইপোকার পেইন্টিং 🐞 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 03-31-2022 10.38_2.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার উপরে পেন্সিল দিয়ে দুটি উইপোকার স্কেচ এঁকে নিলাম।

IMG_20220331_111032_mfnr.jpg

IMG_20220331_111217_mfnr.jpg

ধাপ ২ :

তারপর বড় দুটি ঘাস কে লাভ এর মতো করে সবুজ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220402-WA0012.jpg

IMG-20220402-WA0000.jpg

ধাপ ৩ :

তারপর সেই বড় দুটি ঘাসের নিচের অংশের আরো কিছু সবুজ আর হলুদ রং দিয়ে সুন্দরভাবে ছোট ছোট ঘর রং করে নিলাম।

IMG-20220402-WA0011.jpg

IMG-20220402-WA0010.jpg

ধাপ ৪ :

তারপর বড় দুটি ঘাসের উপরে লাল রং দিয়ে উইপোকার ছোট পিঠের মত সুন্দর ভাবে রং করে নিলাম।

IMG-20220402-WA0009.jpg

IMG-20220402-WA0008.jpg

ধাপ ৫ :

তারপর লাল রংয়ের উপরে কালো রং দিয়ে ছোট ছোট কিছু বৃত্ত সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220402-WA0007.jpg

IMG-20220402-WA0001.jpg

ধাপ ৬ :

তারপর সাদা আর কালো রং দিয়ে উইপোকার মুখটাকে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220402-WA0006.jpg

IMG-20220402-WA0002.jpg

ধাপ ৭ :

তারপর সেই সবুজ ঘাসের উপরে গোলাপি রঙের কিছু ছোট ছোট ফুল সুন্দর ভাবে রং করে নিলাম।

IMG-20220402-WA0005.jpg

IMG-20220402-WA0004.jpg

ধাপ ৮ :

এইভাবে উইপোকার সুন্দর একটি পেইন্টিং আঁকা শেষ করে নিলাম।

IMG-20220402-WA0003.jpg

শেষ ধাপ :

উইপোকার পেইন্টিংটি দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছে। আশা করব আপনাদের সকলের অনেক পছন্দ হবে এই পেইন্টিং।

CamScanner 03-31-2022 10.38_2.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

প্রশংসা করার যোগ্য এই পেইন্টিংটি।জাস্ট অসাধারণ হয়েছে আপনার এই আর্টটি। আপনি সব সময় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করেন। এই আর্টটিও অনেক সুন্দর হয়েছে আপু ধন্যবাদ সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 3 years ago 

আপনার পেইন্টিংটা অসাধারণ হয়েছে আপনার পেইন্টিং দেখে অংকন করার একটি ধারণা পেয়েছি

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি উইপোকার পেইন্টিংটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 3 years ago (edited)

ওরে বাবা! উই পোকা দুইটা কি ভালোবাসার বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছে! হাহাহাহা।
খুবই চমৎকার একটি পেইন্টিং করেছেন আপু। প্রতিটি ধাপ বেশ দারুণ ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটা পেইন্টিং শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 3 years ago 

উইপোকার পেইন্টিং খুব সুন্দর হয়েছে আপু। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আপনার দক্ষতার দারুণভাবে এই পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি পেইন্টিং সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 3 years ago 

আপনি খুব চমৎকারভাবেউইপোকার তৈরি করেছেন অসম্ভব রকম সুন্দর হয়েছে এবং নিচের ঘাসগুলো আরো বেশ চমৎকার লাগছে, আপনার ড্রইং করার ইস্কিম অনেক ভালো আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে সুন্দর একটা উইপোকার পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

প্রথমে আপনার অংকন দেখে ভেবেছিলাম যে এটা একটা ছবি। অসাধারণ এঁকেছেন আপু। আপনার অংকনের দক্ষতা অসাধারণ ছিল। আপনি খুব সুন্দর করে উইপোকার সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন। এরকম নতুন ধরনের একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 3 years ago 

অনেক সুন্দর একটি ড্রয়িং করেছেন আপু। টাইটেলে সুন্দর একটা উইপোকার পেইন্টিং না দিয়ে উইপোকার রোমান্টিক পেইন্টিং দিলে হয়তো আরো ভালো হতো🤭। দেখতে একদম বাস্তব এর মত লাগছে ড্রয়িং টি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 3 years ago 

উইপোকার পেইন্টিং টি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64