DIY || এসো নিজে করি || ☔☔ পোস্টার রং দিয়ে আঁকা একটি মেয়ের পেইন্টিং☂️☂️ ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 04-06-2022 12.16.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার উপরে পেন্সিল দিয়ে ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা একটা মেয়ের চিত্র অংকন করে নিলাম।

ধাপ ২ :

তারপর সেই মেয়েটার হাতে থাকা ছাতাটার মধ্যে হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে পুরোটা রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর নীল রঙের মধ্যে হালকা সাদা আর কালো রং দিয়ে ছাতাটাকে চারপাশ থেকে সুন্দর ভাবে আরো কিছুটা রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর স্কিন কালার দিয়ে মেয়েটির হাত আর গলাটাকে সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

ধাপ ৫ :


তারপর আবারো স্কিন কালার দিয়ে মেয়েটির পা দুটোকে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর মেয়েটির পড়ে থাকা জামাটাকে হালকা নীল রং হলুদ রং দিয়ে কিছুটা অংশ সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর আরো কিছু ছোট ছোট বিভিন্ন কালারের রং দিয়ে মেয়েটার জামাটাকে কালারফুল ভাবে সুন্দর ভাবে রং করে নিলাম।

IMG_20220406_120530.jpg

IMG_20220406_120534.jpg

ধাপ ৮ :

তারপর মেয়েটির উপরের অংশে থাকা জামাটাকে হালকা কালো রং দিয়ে সুন্দর ভাবে রং করে নিলাম।

IMG_20220406_121133.jpg

ধাপ ৯ :

তারপরও জামার সাথে মিলিয়ে মেয়েটির পায়ে কালো রঙের একজোড়া জুতা ও সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220406_121321.jpg

IMG_20220406_121500.jpg

শেষ ধাপ :

এইভাবে খুবই চমৎকার একটি ছাতা নিয়ে দাঁড়িয়ে থাকা মেয়ের পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করবো আমার এই পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG_20220406_121536.jpg

IMG_20220406_121548.jpg

CamScanner 04-06-2022 12.16.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

অনেক আগে থেকেই আপনার অংকন করা দৃশ্যগুলো আমার অনেক ভালো লাগে। পোস্টার রং দিয়ে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন দেখে অনেক ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করতে যে ধাপগুলো পার করেছেন সেগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপনাকেও স্বাগতম আপু মনি 🥰

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি মেয়ের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে ছাতা মাথায় দিয়ে দাঁড়িয়ে থাকার বিষয়টি অনেক মন্তব্য। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

পোস্টার রং দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে একটা মেয়ের পেইন্টিং করেছেন। এক অসম্ভব হয়েছে তৈরি করাটা। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি মেয়ের পেইন্টিং করেছেন আপু। যা দেখে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনার পেইন্টিং গুলো সব সময় আমার কাছে ভীষণ ভালো লাগে। আর আজও আপনি খুবই আকর্ষনীয় করে একটি মেয়ের পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং এই পেইন্টিং কিভাবে সম্পন্ন করা যায় তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 3 years ago 

পোস্টার রং দিয়ে অনেক সুন্দর একটি মেয়ের চিত্র অংকন করেছেন আপু। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনার করা প্রতিটি আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 3 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা একটি মেয়ের পেইন্টিং করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। আপনার পোস্ট গুলো আমার ভিশন ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

পোস্টার রং দিয়ে আঁকা একটি মেয়ের পেইন্টিং সুন্দর হয়েছে আপু। খুব ভালো লেগেছে আপনার পেইন্টিং দেখে। এক কথায় অনেক সুন্দর ফটো উঠেছে ছাতার ভিতরে থাকা মেয়ের দৃশ্য। প্রত্যেকটা ধাপ ছিল অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 3 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা একটি মেয়ের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। আপনার পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে আপনি আপনার পেইন্টিংয়ে বেশ দক্ষ। অনেক সুন্দর করে পেইন্টিং এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 3 years ago 

আপু আপনি প্রতিনিয়ত পোস্টার রং দিয়ে অনেক চমৎকার চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করে আসছেন। আপনার প্রত্যেকটা পেইন্টিং এক কথায় অসাধারণ, খুবই চমৎকার হয় আপনার পেইন্টিং গুলো যা দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। আজকের পেইন্টিংটা ও তার ব্যতিক্রম নয়। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুব চমৎকার করে আপনি একটি মেয়ের পেইন্টিং করেছেন। পেইন্টিংটি আমার কাছে দেখতে খুব অসাধারণ লাগছে। আপনার পেইন্টিং এর মধ্যে মেয়ের ড্রেসটি খুব কালারফুল হয়েছে। পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65