ভ্রমণ :- চট্টগ্রাম ডিসি পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত (দ্বিতীয় পর্ব)

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তাই কোথাও ঘুরতে গেলেও চেষ্টা করি আপনাদের মাঝে ভালো পোস্টগুলো শেয়ার করার জন্য। তেমনি আজকে আপনাদের সাথে একটি সুন্দর মুহূর্ত শেয়ার করব।

CollageMaker_2024729181924506.jpg

আপনারা হয়তো অনেকেই জানেন আরো কয়েক মাস আগে আমরা সবাই চট্টগ্রামে ঘুরতে গিয়েছিলাম। ইতিমধ্যেই আমি চট্টগ্রামে ঘুরতে যাওয়ার প্রথম পর্ব আপনাদের মাঝে শেয়ার করেছি। আজকে আবার আপনাদের মাঝে দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হলাম। আসলে চট্টগ্রামে ঘুরতে গিয়ে নিজের কাছে অনেক ভালো লেগেছে। তাছাড়া ঘুরতে গেলে মন মানসিকতাও দুটোই বেশ ভালো থাকে। তাই কাজের ফাঁকে ফাঁকে ঘুরাঘুরি করা আমার মনে হওয়া উচিত। যত বেশি ঘুরোঘুরি করব ততই কাজের প্রতি মন বসবে। আমি তো প্রথমেই পার্কে পৌঁছানোর পরে যা কিছু দেখেছিলাম তা সম্পর্কে প্রথম পর্বে আপনাদের মাঝে বিস্তারিত সম্পর্কে জানালাম।

IMG_20240218_130236.jpg

IMG_20240218_130229.jpg

তারপর আমরা প্রথমে ডিসি পার্কে ঢুকেই প্রথমে কিছুটা সুন্দর সময় কাটালাম। তারপর প্রথমে ডিসি পার্কের কিছুটা ভিতরে যাওয়ার পরেই দেখতে পেলাম সুন্দর ভাবে একটি আর্ট গ্যালারি তৈরি করেছে। আমি তো প্রথমেই আর্ট গ্যালারি দেখেই দৌড়ে ওখানে চলে গেলাম। কারণ আপনারা জানেন ছবি বা পেইন্টিং করতে আমার কাছে কত বেশি ভালো লাগে। কারণ আমি এর আগে এভাবে অন্য কারোর ছবি আঁকা দিয়ে ভরা আর্ট গ্যালারি দেখিনি। তাই এই আর্ট গ্যালারি আমার কাছে সবচেয়ে মূল্যবান একটি গ্যালারি ছিল। কারো নিজের শখের পছন্দের ছবি অন্যজনে এঁকে যখন দেয়ালে টাঙ্গায় তখন দেখতে বেশ ভালো লাগে।

IMG_20240218_130227.jpg

IMG_20240218_130223.jpg

আর সেখানেই আমার মত অনেকেই ছবি এঁকে দেয়ালে টাঙিয়েছে তাই আমার কাছে এটা অনেক বেশি ভালো লেগেছে। কারণ এরকম অন্যজনের শখের জিনিসগুলো দেখলে নিজের ইচ্ছাটা ও আরো বেশি বেড়ে যায় ভালোভাবে কাজ করার জন্য। তাই আমিও তাদের আর্ট গুলো দেখে আরো উৎসাহ পেলাম। কারণ ওখানে থাকা কিছু আর আমি নিজেও চেষ্টা করেছি আর আর্ট জন্য। কারণ আজ গ্যালারিতে এত সুন্দর ভাবে সবাই আলু গুলো করেছে সেটা বলার বাইরে। তার থেকে বেশি অবাক লাগলো সেখানকার আর্ট গুলোর দাম দেখে। কারণ সেই আর্ট গুলোর দাম এত বেশি ছিল কি বলবো আর।

IMG_20240218_130747.jpg

IMG_20240218_130428.jpg

তখন মনে মনে চিন্তা করতে লাগলাম যখন আমি বড় ক্যাম্পাসে আর্ট করেছি তখন না জানিস এই আর্টের দাম ওখানে রাখলে কত হতো। কিন্তু যাই হোক যারা আর্ট করেছে তারা আমাদের থেকে অনেক বড় বড় মানুষ। তাই হয়তো তাদের আর্ট গুলোর দাম এত বেশি। কিন্তু ওখানকার আর্ট দেখে আমার কাছে একটা সুবিধা মনে হলো। কারণ নিজে যতটুকুই আর্ট করতে পারি সেই আট দিয়ে যদি কোন ক্যাম্পাসে আট করি তাহলে অন্তত নিজের ঘরের দেয়ালটা সুন্দরভাবে সাজাতে পারব। বাবারে এত দাম দিয়ে আর্ট কেনার মত এখনো সামর্থ্য হয়নি। সামর্থ্য হলেও এত দাম দিয়ে আর্ট কিনে ঘরের দেয়ালে টাঙ্গাবো এতটুকু চেষ্টা করা এখনো সম্ভব হবে বলে আমার মনে হয় না।

IMG_20240218_130402.jpg

IMG_20240218_130346.jpg

কিন্তু তার থেকে ভালো নিজের দেয়ালের আর্ট গুলো নিজের কাছে আরও বেশি আপন মনে হয়। যাইহোক অনেক কথা বলে ফেললাম ওখানে কিন্তু আসলেই বেশ ভালো সময় কাটানোর জায়গা ছিল। এরকম সুন্দর পরিবেশে ঘুরতে গেলেও বেশ ভালো লাগে। আমরা সবাই দেখতে দেখতে পুরো আর্ট গ্যালারি টা বেশ ভালোভাবে ঘুরে দেখলাম। তাছাড়া সামনে আরো অনেক কিছু দেখতে পেলাম। আজকে এই সুন্দর আর্ট গ্যালারি সম্পর্কে আপনাদের মাঝে কিছু শেয়ার করার চেষ্টা করলাম। আশা করি এই সুন্দর সুন্দর আর্ট গুলো দেখে আপনাদেরও বেশ ভালো লাগবে। পরবর্তীতে আরো কি কি দেখলাম সেই বিষয়গুলো নিয়ে পোস্ট করার চেষ্টা করব। আশা করি আজকের পর্ব আপনাদের ভালো লাগবে। (চলবে)

IMG_20240218_130327.jpg

IMG_20240218_130259.jpg

IMG_20240218_130256.jpg

IMG_20240218_130247.jpg

IMG_20240218_130243.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 2 months ago 

চট্টগ্রামের ভিসি পার্কে ঘুরতে যাওয়া খুব সুন্দর একটি অনুভূতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনার এই ভি সি পার্কে ঘুরতে যাওয়ার প্রথম পর্বটি পড়েও আমার অনেক ভালো লেগেছিল। আপনার পরবর্তী পর্ব পড়ার অপেক্ষায় রইলাম অনেক ধন্যবাদ এমন সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ঠিক বলেছেন এই রিসি পার্ক টা অনেক বড় ছিল বিভিন্ন রকম জিনিস দিয়ে সাজানো চেষ্টা করলে তারা

 2 months ago 

আপনার আগের পর্ব পড়েছিলেন অনেক ভালো লেগেছিল। তবে চট্টগ্রামের ডিসি পার্ক কখনো দেখার সুযোগ হয়নি। আশা করি চট্টগ্রামে গেলে দেখে নেব। সবাই মিলে বেশ ঘুরলেন আপনাদের মুহূর্তগুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। আর শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।

 last month 

ঠিক বলেছেন আপু ওখানে বেশ বিভিন্ন রকম জিনিস ফুটিয়ে তোলার চেষ্টা করেছে সময় করে গিয়ে ঘুরে আসবেন

 last month 

চট্টগ্রাম ডিসি পার্কে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন আপনারা। প্রথম পর্ব টা দেখেছিলাম আমি। আজকে অন্য আরেকটা পর্ব দেখে খুব ভালো লাগলো। আজকের পর্বে আর্ট গ্যালারির আর্ট গুলোর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটা আর্ট খুব নিখুঁত হয়েছে। বেশ ভালো লাগলো আপনাদের ভ্রমণ পর্ব দেখে। মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন আপু এই গ্যালারিতে বেশ ভালো আর্ট ছিল দেখে নিজের কাছেও বেশ ভালো লাগলো

 last month 

চট্টগ্রাম ডিসি পার্কের দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি পোস্টটি খুব ভালো লাগলো।আর্ট গ্যালারির ফটোগ্রাফি গুলো মনে হচ্ছে যেন জীবন্ত।আর্টিস্ট গণ নিজেদের দক্ষতায় ছবি গুলিকে জীবন্ত করেছেন।ধন্যবাদ এত সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপু।

 last month 

আটিসরা সব সময় নিজের কাজগুলোকে জীবন্তভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করে।

 last month 

চট্টগ্রাম ডিসি পার্কে ঘুরতে গিয়েছেন শুনে খুবই ভালো লাগলো৷ এর প্রথম পর্ব আমার দেখা হয়নি৷ তবে আজকে এর দ্বিতীয় পর্ব দেখে খুবই ভালো লাগছে৷ খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন ৷ সবকিছু ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন৷ অনেক ভালো লাগলো আপনার কাছ থেকে আজকের এই ভ্রমণের দ্বিতীয় পর্বটি দেখে ৷ পরবর্তী পর্বগুলো দেখার আশায় রইলাম৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58131.27
ETH 2360.42
USDT 1.00
SBD 2.38