ফটোগ্রাফি :- সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_202452212157608.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে আমাদের সবার খুব পরিচিত ফুল ।তবে এই ফুল আমার কাছে খুব ভালো লাগে। এবং এই ফুলের পাপড়ি গুলো অসাধারণ। রঙ্গন ফুল ঘরের পাশে থাকলে সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়। তবে রঙ্গন ফুল গাছগুলো আকারে খুব বড় হয়। এবং এই ফুলগুলো অনেক বছর পর্যন্ত টিকে। তবে রঙ্গন ফুল বিভিন্ন কালারের আছে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি কিছুদিন আগে একটি অফিসের সামনে থেকে। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপনা করলাম। আশা করি রঙ্গন ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের খুব ভালো লাগবে।

IMG_20240510_165159.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে একটি ফলের ফটোগ্রাফি। তবে এই ফলকে আমরা জাম্বুরা ফল বলে থাকি। এই ফলগুলোর মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। এবং এই জাম্বুরা ফল খেলে আমাদের শরীরের জন্য খুব ভালো হয়। বিশেষ করে যাদের শরীরে জনটিস আছে তারা খেলে বেশি ভালো হয়। তবে আমার শ্বশুরবাড়িতে অনেক ধরনের ফল গাছ আছে। এবং এই জাম্বুরা ফল গাছটি একদম ঘরের পাশে ছিল। কিছুদিন আগে আমি রান্না করতে যাওয়ার সময় এই জাম্বুরা ফলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই জাম্বুরা ফলের ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240519_170102.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে ভালোলাগার অন্য একটি চমৎকার ফুলের ফটোগ্রাফি। এই ফুলকে আমরা গাঁদা ফুল বলে থাকি। তবে এই ফুলগুলো আমার কাছে বেশি ভালো লাগে। এবং এই গাঁদা ফুলের ঘ্রাণ বেশ অসাধারণ। তবে গাঁদা ফুল অনেক রকমের আছে। তবে এই গাঁদা ফুলগুলো রোপন করলে বেশি গরম পড়লে মারা যায়। তবে বর্তমান সময়ের বিভিন্ন অনুষ্ঠানে গাঁদা ফুলের মালা ব্যবহার করা হয়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে আমি নার্সারি বাগানে ঘুরতে গিয়ে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_133310.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। চন্দ্রমল্লিকা ফুল হচ্ছে মানুষের খুব প্রিয় ফুল। চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য দেখলে আমি মুগ্ধ হয়ে যায়। চন্দ্রমল্লিকা ফুলের পাপড়ি গুলো অসাধারণ। এবং এই ফুলগুলো যখন একসাথে ফুটে তখন সৌন্দর্য অসাধারণ লাগে। যদিও গ্রাম অঞ্চলে চন্দ্রমল্লিকা ফুলগুলো খুব কম দেখা যায়। আর এই ফুলগুলো ছোট বাচ্চারা ফেলে খেলাধুলা করতে খুব পছন্দ করে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি চট্টগ্রামে ঘুরতে গিয়ে একটি পার্ক থেকে। তাই আজকে এই চন্দ্রবল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনাদের শেয়ার করলাম।

IMG_20240218_125727.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে একটি গাছের পাতার ফটোগ্রাফি। তবে এই পাতাটি সবার খুব পরিচিত পাতা। তবে এই পাতার গাছের নাম হচ্ছে পেঁপে গাছ। আর এই পাতাটি হচ্ছে পেঁপে গাছের পাতা। তবে আমাদের বাড়িতে পেঁপে গাছ অনেক আছে। নতুন করে আমি অনেকগুলো পেঁপে গাছের চারা রোপন করেছিলাম। কিছুদিন আগে বৃষ্টির সময় আমি পেঁপে গাছগুলো দেখার জন্য গেলাম। তখন পাতার মধ্যে হালকা বৃষ্টির পানি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। তাই আমি এই পেঁপে পাতার ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের মাঝে এই ফটোগ্রাফি টি শেয়ার করলাম।

IMG_20240519_170548.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে একটি শুকনো গাছের ফটোগ্রাফি। তবে এই গাছটির মধ্যে পাতা নেই। এবং গাছটি আকার অনেক বড়। তবে গাছের মধ্যে পাতা না থাকার কারণে আমি অনেকক্ষণ তাকিয়ে থাকলাম গাছের লিগে। ওই সময়ে আকাশের অবস্থাও খুব ভালো ছিল। এবং আমার হাতে মোবাইল ছিল সাথে সাথে শুকনো গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আমি এই শুকনো গাছের পাতার আগে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই শুকনো গাছের পাতার ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।

IMG_20240218_143651.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 months ago 

আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুলগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে গাঁদা ফুল আর চন্দ্রমল্লিকার ফুলটি আমার কাছে অসাধারণ লেগেছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

প্রত্যেক দিনের মত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 months ago 

ফটোগ্রাফি করতে আমার কাছেও বেশ ভালো লাগে। আজকে আপনার মাধ্যমে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালো ছিলো। চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি এবং পাতা না থাকার গাছের ফটোগ্রাফিটা ভালো ছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর কিছু ফটো গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

যাইহোক আমার ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 3 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি ধারণ করেছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগলো। বৃষ্টিতে ভেজা আপনার রোপন করা পেঁপে চারা পাতার ফটোগ্রাফিটি দারুন হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

সব সময় মত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। রঙ্গন ফুল এবং চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। তাছাড়া বাকি ফটোগ্ৰাফি গুলো দেখার মতো ছিলো। ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা করেছেন। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার কাছে রঙ্গন ফুল এবং চন্দ্রমল্লিকা ফুল অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে

 3 months ago 

একদম ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি করাটা ও একটি আর্ট। নিজের চিন্তা ভাবনার সুন্দর ব্যবহার করলেই ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগে। যেটা আমিও করার চেষ্টা করি । আজকে ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করেছেন খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন সেজন্য দেখতে সুন্দর লাগছে। এটাই ফটোগ্রাফির মূল্ রহস্য। আমাদের সাথে সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

ঠিক বলেছেন ফটোগ্রাফি করতে গেলে অনেক ধৈর্য ধরে ফটোগ্রাফি করতে হয় তাহলে এই ফটোগ্রাফি সুন্দর দেখায়

 3 months ago 

রঙ্গন ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে আমার কাছে সবথেকে ভালো লাগে যে রঙ্গন ফুলটা থোকা থোকা ভাবে থাকে। জন্ডিস রোগীদের জন্য জম্বুড়া অনেক বেশি উপকারী এটা সত্যি বলেছেন আপনার ফটোগ্রাফি গুলির মধ্যে গাধা এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে। সুন্দর সব ফটোগ্রাফি দিয়ে পোস্টটি সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

আমার কাছেও এরকম ফটোগ্রাফি গুলো করে আপনাদের মাঝে শেয়ার করতে অনেক ভালো লাগে

 3 months ago 

সব সময় ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লাগে। আপনি আজকে বেশ কয়েকটি ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি হল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এ ফটোগ্রাফির মধ্যে ফুলের ফটোগ্রাফি আরো বেশি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

ভালো লাগলো আপনার সুন্দর মন্তব্য করে ধন্যবাদ আপনাকে

 3 months ago 

আপনার ফটোগ্রাফি অনেককে সুন্দর ছিল। বিভিন্ন গাছ ও পাতার ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। সবথেকে চন্দ্রমল্লিকা ফুলটি আমার ভীষণ ভালো লাগলো আর রঙ্গন ফুলটি বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে।

 3 months ago 

আমার পোস্টটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে তার জন্য খুশি হলাম

 3 months ago 

আপনি একদম ঠিক বলছেন আপু সবার ফটোগ্রাফি গুলো দেখলে বেশ ভালো লাগে। তাছাড়া নিজেরও তৈরি করতে অনেক বেশি ইচ্ছে জাগে। তবে আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার সব সময় ভালো লাগে। আপনার আজকের শেয়ার করা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে।

 3 months ago 

আমার কাছে ফটোগ্রাফি যদি নিজের মতো করে চেষ্টা করে না করে তাহলে ভালো লাগেনা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32