আমার লেখা কবিতা : " পড়লো বজ্রপাত "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতার নামটা হয়তোবা আপনাদের কাছে অদ্ভুত লাগতে পারে। আসলে কিছু কিছু জীবনের অবস্থা এমন হয় যেটা কিনা অনেকটা বজ্রপাতের মতো। যখন একটা মানুষ ভালোবাসার বিনিময়ে শুধুমাত্র দুঃখ দিয়ে যায় তখন নিজেকে বিনা মেঘে বজ্রপাতের মত মনে হয়। তখন মনে হয় যেন শুধু জীবনের দুঃখ আর দুঃখ। এই অভিজ্ঞতাটা একদম অন্যরকম লাগে। আর তখন মনে হয় যেন যেটা সুন্দর স্বপ্ন সেটা অনেকটা দুঃস্বপ্ন হয়ে যায়। আর এটা আমাদের জীবন এলোমেলো করে দেয়। যখন একটা মানুষের জীবনে দুঃখ আসে ।

পড়লো বজ্রপাত

অভিনন্দন তোমাকে,
শুভেচ্ছা তোমাকে।
কষ্ট দিয়ে ভালোবাসা নিয়ে,
একা রেখে গেছো যে আমাকে।

থেকো ভালো তুমি সুখে থেকো,
দুঃখ ব্যথা ভুলে গিয়ে।
সুখকে বুকে রেখো,
আবার রেখোনা বুকে।

স্বপ্নে লেখা নাম গুলোকে,
সুখের সূর্য আমার ডুবে গেছে।
হয়ে গেল সন্ধ্যার সাজ,
বিনা মেঘে বুকে আমার।

পড়লো বজ্রপাত,
ভালোবাসা ভেবে ভেবে।
রাখবো বুকে শুধু স্মৃতিকে,
তুমি ছেড়ে গেছো আমাকে।

ভালোবাসা শুধুই কান্না,
আমার ভেতরে শুধুই বেদনা।
এটাই কি শুধু নিয়তি,
নাকি ভাগ্যের পরিণতি।

শুধু যেন লাঞ্ছনা পেলাম,
তোমার থেকে দুঃখ পেলাম।
এটাই কি আমার ভালো থাকার উপহার,
শুধুমাত্র কান্নার পাহাড়।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন আপনি৷ এভাবে কবিতা রচনা করার মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবেই প্রকাশ করছেন৷ এভাবে কবিতা রচনা করতে থাকলে আপনার কবি প্রতিভা খুবই ভালোভাবেই অগ্রগতির দিকে এগিয়ে যাবে৷ এই কবিতার প্রত্যেকটি লাইন আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ বিশেষ করে যে লাইনগুলো আমার পছন্দ হয়েছে সে লাইনগুলো হল :

থেকো ভালো তুমি সুখে থেকো,
দুঃখ ব্যথা ভুলে গিয়ে।
সুখকে বুকে রেখো,
আবার রেখোনা বুকে।

 last year 

ধন্যবাদ ভাইয়া খুবই সুন্দর একটি কমেন্ট করেছেন। আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগলো আমার কাছে।

 last year 

আপনার কবিতার নাম দেখে খুব ভয় পেয়ে গেলাম। আসলে হৃদয় ভাঙ্গা এতো আবেগের কবিতা পড়লে খুব কষ্ট লাগে। প্রিয় মানুষ যদি ভালোবেসে পরবর্তীতে অবহেলা করে চলে যায় তা সত্যিই মেনে নেওয়া যায় না। প্রিয় মানুষকে হারানোর দুঃখ হৃদয়ের মাঝে অনেক বড় ক্ষত সৃষ্টি করে। প্রিয় মানুষ যখন একা করে চলে যায় তখন মনে হয় ভালোবাসার অপর নাম শুধু কষ্ট। কবিতাটি আমাদের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 last year 

কবিতাটির নাম দেখে প্রথমে ভাবলাম এটা আবার কেমন কবিতা।কিন্তু পুরো কবিতাটা পড়ে খুব ভালোভাবে বুঝতে পারলাম। এটা ঠিক বলেছেন আপু ভালোবাসার বিনিময়ে যখন আমরা অনেক দুঃখ পাই তখন সেটা বজ্রপাতের মতই আমাদের কাছে মনে হয়। আর ভালোবাসার মানুষের কাছে এই দুঃখগুলো পেলে নিজের জীবনটা একদম মূল্যহীন হয়ে পড়ে। অসংখ্য ধন্যবাদ আপু দারুন একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্য দেখে অনেক অনেক খুশি হলাম আপু। এভাবেই পাশে থাকবেন আমাদের।

 last year 

ভালোবাসার দুটি অংশ থাকে একটা সফলতা আর একটা ব্যর্থতা তারই একটু অংশকে কেন্দ্র করে দারুন একটি কবিতা লিখেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে। চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে আপু ভালোবাসার মানুষের কাছ থেকে আঘাত পেলে সত্যি সেটা বজ্রপাতের মতোই। আপনার কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করেছি সাজিয়ে সুন্দরভাবে এই কবিতাটি লেখার জন্য। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

প্রথমে আপনার কবিতার নামটি দেখে একটু অন্যরকম লেগেছিল। পরে যখন কবিতাটি পড়লাম তখন ঠিক বুঝতে পারলাম আসলে ভালোবাসার মানুষের কাছ থেকে হৃদয় ভেঙে গেলে সেটা ঠিক বজ্রপাতের মতই লাগে । বেশ ভালো ছিল আপনার লেখাটি ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভালোবাসার ছোঁয়াটাই অন্যরকম লাগে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 last year 

আপু আপনি আজকে খুব দারুন একটি কবিতা লিখেছেন আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। কবিতা প্রত্যেকটা লাইন আপনি বেশ চমৎকার ভাবে লিখেছেন। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার কবিতার প্রতিটি লাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুবই খুশি হলাম।

 last year 

কবিতা অনেক সুন্দর হয়েছে আপু। অনেকটি এই রকমই কিছু কিছু ভালোবাসার মানে হচ্ছে যে বিনা মেঘে বজ্রপাতের মত। এমন ভালবাসা কিন্তু আমাদের চারপাশে অনেক আছে। যারা স্বার্থপরের মত সবকিছু দেখে যায় অথচ না বুঝারই ভান ধরে। ভালবাসা মানে দুইজনের তরফ থেকে হওয়া। কবিতার কথাগুলো খুবই সাবলীল ভাবে লিখেছেন আপনি। আমার কাছে পড়ে অনেক ভালো লেগেছে আপনার কবিতা।

 last year 

ধন্যবাদ আপু আপনি অনেক সুন্দর ভাবে কমেন্ট করেছেন আপনার কমেন্ট দেখে অনেক অনেক উৎসাহিত হলাম।

 last year 

আপনার কবিতাটা অসাধারণ হয়েছে আপু। কবিতার নামটি শুনে বেশ অবাক লাগছিল। কিন্তু কবিতাটি পুরো পড়ে বুঝতে পারলাম। এরকম ভাবেই মানুষের জীবনে বজ্রপাত পড়ে। ভালোবাসা অনেকটাই এরকম বজ্রপাতের মত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

বজ্রপাতে একদিকে যেমন পৃথিবী কেঁপে উঠে। অন‍্যদিকে এই ছেড়ে যাওয়ার বজ্রপাত মানুষ কে ভেতর থেকে শেষ করে দেয়। শেষ করে দেয় বেঁচে থাকার সব আশা ভরসা। কাউকে ভালোবাসা মানে দুঃখকে অগ্রিম আমন্ত্রণ জানানো। কবিতা টা চমৎকার লিখেছেন আপু।

 last year 

চেষ্টা করেছি সুন্দরভাবেই কবিতাটি লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90