মজাদার মটরশুঁটি ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি মটরশুটি ভাজির রেসিপি আপনাদের মাঝে নিয়ে আসলাম। আমার তো মটরশুঁটি ভাজা খেতে অনেক ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি একেকদিন একেক রকম রেসিপি নিয়ে হাজির হবার জন্য। এরকম মজার রেসিপিগুলো তৈরি করতেও আমার ভীষণ ভালো লাগে। তাই আজকেও চেষ্টা করেছি মজার রেসিপিটি তৈরি করার জন্য। মটরশুঁটি অনেকেই খেতে ভীষণ পছন্দ করে। তাই আজকে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

20230320_194032.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
মটরশুঁটি২০০ গ্রাম
আলুবড় গুলো ২-৩ টা
টমেটো২-৩ টা
পেঁয়াজ কুচি২ টা
লবণস্বাদমতো
মরিচ গুঁড়ো৩ চা চামচ
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
রাঁধুনি মসলা১চা চামচ
ধনিয়া পাতাস্বাদমতো
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

20230320_193053.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি মটরশুঁটি ধুয়ে নিলাম। তারপর মটরশুঁটির সাথে আলুর কয়েকটি ফিস দিয়ে সুন্দরভাবে সিদ্ধ করে নিয়ে নিলাম।

20230320_193140.jpg

ধাপ - ২ :

এরপর একটি পাতিল চুলায় বসিয়ে পরিমাণ মত তেল দিয়ে তেল গরম করে নিলাম। এরপর গরম তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি এবং মরিচ কুঁচি দিয়ে দিলাম।

20221031_193912.jpg

ধাপ - ৩ :

তারপরে ভালোভাবে নেড়েচেড়ে দিলাম। এরপর পরিমাণ মতো রসুন বাটা, মরিচের গুড়ো, হলুদের বুড়ো এবং মসলা দিয়ে দিলাম।

20230320_193312.jpg

ধাপ - ৪ :

এরপর পরিমাণ মতো পানি দিয়ে মটরশুঁটি গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।

20230312_124204.jpg

20230312_124211.jpg

ধাপ - ৫ :

এরপর ভালোভাবে নেড়েচেড়ে নিলাম এভাবে কিছুক্ষণ রেখে দিলাম।

20230312_124723.jpg

20230312_124728.jpg

ধাপ - ৬ :

তারপরে সিদ্ধ করে রাখা আলু কুঁচি কুঁচি করে দিয়ে দিলাম পাতিলের মধ্যে।

20230312_124813.jpg

20230312_124823.jpg

ধাপ - ৭ :

তারপরে ভালোভাবে নেড়েচেড়ে নিয়ে ধনিয়া পাতার গুছিয়ে দিয়ে দিলাম।

20230312_125009.jpg

20230312_125014.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো রান্না করা রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

20230312_170709.jpg

20230312_170701.jpg

20230312_170655.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মটরশুঁটি ভাজি খেতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে যখন ম্যাথ করতে বসি অথবা আনমনে বসে কম্পিউটার চাপি তখন কাছে রেখে একটা একটা চিবুতে সত্যিই অসাধারণ লাগে।।
আপনি অনেক সুন্দর ভাবে তৈরি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হয়েছিল

 2 years ago 

ঠিক বলেছেন তখন মটরশুঁটি খেতে ভীষণ মজা লাগে।
আপনার মন্তব্য পড়ে খুশি হলাম।

 2 years ago 

খুব ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। মটরশুটি এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। একদিন ট্রাই করে দেখব আজকের রেসিপিটি। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

একবার হলেও খেয়ে দেখবেন খেতে ভীষণ মজা লাগে এইভাবে রান্না করলে।

 2 years ago 

ঈদের ইফতারের জন্য পারফেক্ট রেসেপি তা বলাই যায়৷ আসলে মাঝে মধ্যে এরকম ইউনিক রেসিপি গুলো দেখতে ভালো লাগে ৷ আর আমি মনে করি বেচেঁ থাকার জন্য প্রধান হলো খাবার ৷ তাই যত ইউনিক খাবার খাওয়া যায় ৷
অনেক সুন্দর ছিল মটরশুঁটি ভাজি রেসিপি টি ৷

 2 years ago 

আমি এই রেসিপিটি রমজানের আগে তৈরি করে।
আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন সব সময় একই ধরনের রেসিপি দেখতে এবং খেতে কারোরই ভালো লাগেনা । আপনার আজকের মটরশুটি ভাজি রেসিপিটি বেশ চমৎকার হয়েছে । দেখেতে বেশ লোভনীয় লাগছে । খেতে নিশ্চয়ই বেশ সুস্বাদু হবে । প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি গুলো সবাই শেয়ার করলে নিজের কাছেও ভালো লাগে।

 2 years ago 

মজাদার মটরশুঁটি ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন দেখ শিখে নিলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে তৈরি করে পরিবেশন করার জন্য।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। মজাদার মটরশুঁটি ভাজি রেসিপি দেখে খুবই লোভ লেগে গিয়েছে। এরকম রেসিপি গুলো দেখলে আমার তো শুধু খেতে ইচ্ছে করে। রেসিপির কালার কম্বিনেশন ও জাস্ট অসাধারণ ছিল বলতে হয়। পরিবেশনটাও খুবই সুন্দর ভাবে করেছেন পারলে প্লেটসহ আমার জন্য পাঠিয়ে দিতেন তাহলে কিন্তু অনেক ভালো হতো।

 2 years ago 

আসলেই মটরশুঁটি টা ভাজা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনার লোভ লেগেছে জেনে খুশি হলাম

 2 years ago 

নিজের তৈরি করা যেকোনো রেসিপি সবার সাথে শেয়ার করতে ভালো লাগে। আর আপনি তো সবসময় মজার মজার রেসিপি তৈরি করেন। সত্যিই আপু মটরশুঁটি ভাজি রেসিপি দারুন হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে পারফেক্ট হয়েছিল। খুবই লোভনীয় একটি রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আসলেই নিজের তৈরি করা রেসিপিগুলো সবার সাথে শেয়ার করতে আমার অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রথমেই বলবো আপনার করা মটরশুটি ভাজি আমার খুব খেয়ে দেখতে ইচ্ছে হচ্ছে। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে আপনার করা সুন্দর সুন্দর আর চমৎকার রেসিপি শেয়ার করে যাচ্ছেন। আজকের রেসিপিটির প্রতিটি ধাপ বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আসলেই আপু মটরশুঁটি ভাজা খেতে লেগেছে আমার নিজের কাছে। পারলে তো কিছু পাঠিয়ে দিতাম আপনাদের জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলছেন আপু প্রতিদিন ভিন্ন স্বাদে ভিন্ন কিছু খেতে অনেক ভালো লাগে। আপনি ভিন্ন স্বাদের মটরশুঁটি ভেজেছেন দেখে তো লোভ লেগে লেগে গেছে। আসলে মটরশুঁটি খেতে অনেক ভালো লাগে আমার কাছেও অসাধারণ লাগে খেতে। দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন রোজার ইফতারে তো খেতে অনেক ভাল লাগে।

 2 years ago 

ভিন্ন ভিন্ন রেসিপি দেখতে যেমন ভালো লাগে তেমনি আমার তৈরি করতে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60546.41
ETH 2355.40
USDT 1.00
SBD 2.53