DIY || এসো নিজে করি || একটি পুকুর এবং পুকুরের মধ্যে হাঁসের একটা দৃশ্য ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220610-WA0008.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnCvuFVgAfUbWvCN2 (2).jpeg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি খাতা নিলাম, এরপর পেন্সিল দিয়ে একটি পুকুর এবং পুকুরের মধ্যে হাঁসের একটা দৃশ্যের স্কেচ এঁকে নিলাম।

IMG-20220610-WA0007.jpg

ধাপ ২ :

এরপর পুকুরের মধ্যে আকাশী কালারের রং লাগিয়ে দিলাম।

IMG-20220610-WA0022.jpg

IMG-20220610-WA0021.jpg

ধাপ ৩ :

এরপর রং দিয়ে পুকুরের মধ্যে পদ্মফুল গুলো লাল রং করে দিলাম।

IMG-20220610-WA0020.jpg

IMG-20220610-WA0019.jpg

ধাপ ৪ :

এরপর পদ্মফুলের পাতাগুলো সবুজ রং দিয়ে রং করে দিলাম।

IMG-20220610-WA0018.jpg

IMG-20220610-WA0017.jpg

ধাপ ৫ :

এরপর পুকুরের পাড়ে একটি ফুল গাছ রং করে দিলাম। ফুলগুলো লাল এবং পাতাগুলো সবুজ রং করে দিলাম।

IMG-20220610-WA0016.jpg

IMG-20220610-WA0015.jpg

ধাপ ৬ :

এরপর একটি ছোট হাঁস 🦆 হলুদ রং দিয়ে রং করে দিলাম।

IMG-20220610-WA0014.jpg

IMG-20220610-WA0013.jpg

ধাপ ৭ :

এরপর বড় হাঁস টি বিভিন্ন রং দিয়ে রং করে দিলাম। হাঁস টি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

IMG-20220610-WA0012.jpg

IMG-20220610-WA0011.jpg

ধাপ ৮ :

এভাবে পুরো দৃশ্যটি আঁকা শেষ করলাম। পুকুর এবং পুকুরের মধ্যে হাঁসের একটা দৃশ্য আঁকা আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

IMG-20220610-WA0010.jpg

IMG-20220610-WA0009.jpg

শেষ ধাপ :

IMG-20220610-WA0008.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

একটি পুকুর এবং একটি পুকুরের মধ্যে হাঁসের চিত্র অংকন টি দেখে বেশ আকর্ষণীয় লাগছে। এত সুন্দর আর্ট করেছেন যার প্রশংসা না করে পারলাম। আপনি বরাবরই দারুন দারুন চিত্র অংকন করে থাকেন। আমাদেরকে এত সুন্দর একটা চিত্র অংকন উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার কমেন্ট টা পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এদের সবকটা কে কোলে নিয়ে আদর করতে ইচ্ছা করছে, জিজ্ঞেস করুন তো, জল থেকে উঠবে কিনা!

অনেক মিষ্টি হয়েছে ছবিটা।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এরকম আর্ট গুলো আপনার যেমন আঁকতে ভালো লাগে আমার কাছে দেখতেও অনেক ভালো লাগে। আপনার এই আর্টটি দেখে আমি তো হঠাৎ করে মনে করেছিলাম এটা একটি ডিজিটাল আর্ট পরে দেখলাম যে আপনি নিজের হাতে এঁকেছেন সত্যিই আপু অসাধারণ হয়েছে ।হাঁস এবং হাঁসের ছানা দুটোই অনেক কিউট লাগছে দেখতে।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু পোস্টার রং দিয়ে করা আপনার একটি পুকুরের মধ্যে হাঁসের দৃশ্যটি সত্যিই চমৎকার হয়েছে। ছানা টি দেখতে আমার কাছে খুবই কিউট লাগছে। দেখে মনে হচ্ছে যেন হাতে নেই ।দারুন এঁকেছেন আপনি ।আপনি যদিও বরাবরই ভাল থাকেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। খুব সুন্দর করে একটি পুকুরের মধ্যে হাঁসের চিত্র অঙ্কন করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। সাথে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আপনি খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। পুকুরের মধ্যে একটি হাঁসের চিত্র অঙ্কন করে সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। উপস্থাপনা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র অঙ্কন একে চমৎকার ভাবে সাজিয়ে আমাদের মাঝে তুলে ধরে শেয়ার করার জন্য।শুভকামনা রইলো আপনার জন্য দোয়া রইলো ভালো থাকবেন।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আপনি একটি পুকুর এবং পুকুরের মধ্যে হাঁসের দৃশ্যটি অসাধারণ ভাবে অংকন করেছেন।দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট্ট মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই দৃশ্যটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো আমার কাছে। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনারই অংকন দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ। বিশেষ করে পুকুরের মধ্যে হাস সাঁতার কাটার দৃশ্যটি অনেক বেশি আকর্ষণ ছিল। সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি বরাবরের মত চেষ্টা করব আপনাদের এভাবেই খুশি রাখার। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর এবং মনমুগ্ধকর একটি দৃশ্য অংকন করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে হাস দুইটা দেখতে খুবই সুন্দর লাগছে শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

আমার এই দৃশ্য অংকন এর কালার কম্বিনেশন টা আপনার কাছে ভাল লেগেছে জেনে ভালো লাগলো আমার কাছে। সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56