DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা বার্গার পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220314_114039.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। এরপর খাতা টার মধ্যে পেন্সিল দিয়ে বার্গার এর একটি স্কেচ অঙ্কন করে নিলাম।

ধাপ ২ :

এরপর আমি একটি তুলি আর কাঠালি কালার এর রং নিলাম। এরপর বার্গারের স্কেচ এর সামনের দিকটায় কাঁঠালি কালার করে নিলাম।

ধাপ ৩ :

এরপর একটি সবুজ রঙের জল রং নিলাম। এরপর বার্গারের স্কেচ এর পিছনের দিকের একটু সবুজ রং করে নিলাম।

ধাপ ৪ :

এরপর একটু ফাঁক রেখে তার পেছনের দিকে আবার সবুজ রং করতে লাগলাম। এরপর পুরোপুরি সবুজ রং করে নিলাম।

IMG_20220314_111344.jpg

IMG_20220314_111609.jpg

ধাপ ৫ :

এরপর আমি লাল রং নিলাম। মাঝখানের খালি জায়গায় লাল রং করা শুরু করলাম। এরপর খালি জায়গায় পুরোটায় লাল রং করে নিলাম।

IMG_20220314_111952.jpg

IMG_20220314_112137.jpg

ধাপ ৬ :

এরপর চিকন দাগগুলোর ভেতরে আমি হলুদ রং করা শুরু করে দিলাম। এরপর দাগগুলোর ভিতরে হলুদ রং করে দিলাম।

IMG_20220314_112526.jpg

IMG_20220314_112533.jpg

ধাপ ৭ :

এরপর বার্গারের সামনের দিকটায় কালো রং দিয়ে চোখ আঁকতে শুরু করলাম। এরপর সুন্দর করে চোখ এবং ঠোঁট এঁকে দিলাম।

IMG_20220314_112940.jpg

IMG_20220314_113430.jpg

ধাপ ৮ :

এরপর আমি একটি মার্কার নিলাম। মার্কারের নিয়ে বার্গার টির চারপাশে কালো দাগ দিয়ে দিলাম।

IMG_20220314_113732.jpg

IMG_20220314_113927.jpg

শেষ ধাপ :

এভাবে খুবই চমৎকার একটি বার্গারের পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব এই পেইন্টিং আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

IMG_20220314_114029.jpg

IMG_20220314_114022.jpg

IMG_20220314_114017.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা খুবই সুন্দর একটি বার্গার পেইন্টিং আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার পেইন্টিং তৈরি করার আইডিয়া গুলো আমার কাছে অনেক ভালো লাগে। যা আপনার পোষ্টের মাধ্যমে প্রতিফলিত হয় প্রত্যেকদিন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর কিছু পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ বার্গারের দারুন একটি পেইন্টিং প্রস্তুত করেছেন তো আইডিয়াটা কিন্তু দারুণ ছিল প্রথমে তো ভেবেছিলাম খাবার পরে দেখি না আঁকা

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ আপু পোস্টার রং দিয়ে দারুন একটি বার্গার অঙ্কন করেছেন আপনি। আপনার বার্গার টি দেখতে এত সুন্দর লাগছে যে আমার খেতে ইচ্ছে করছে হিহিহি। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুবই সুন্দর বার্গারের পেইন্টিং করেছেন। আপনার বার্গারের পেইন্টিং আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং করলেন। আপনি সুন্দরভাবে উপস্থাপন দেখে ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পোস্টার রং দিয়ে বার্গারের চিত্র অঙ্কনটি অসাধারণ হয়েছে। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে এভাবে বার্গার এর পেইন্টিং করা যায় জানা ছিল না। আপনার পেইন্টিংটি দেখে খুব ভালো লাগলো বার্গার এর পেইন্টিং দেখে এখন আমার বার্গার খেতে ইচ্ছে করছে। যাই হোক আপনি পোস্টার রং দিয়ে খুব চমৎকার করে একটি বার্গারের পেইন্টিং করেছেন এবং পেইন্টিং এর প্রতিটি ধাপ অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা বার্গার পেইন্টিং বেশ দারুন ছিল এবং বার্গারটি বেশ কিউট লাগছে। সত্যি বলতে অসাধারন ছিল। আপনি দারুন ভাবে এটি পেইন্টিং করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

পোস্টার রং দিয়ে আঁকা বার্গার পেইন্টিং করেছেন আপু। আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার এই পেইন্টিংটি।খুবই সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুব সুন্দর ভাবে আপনি আজকে একটি বার্গার অঙ্কন করেছেন। বার্গারটি এমন ভাবে হাসছে যেন বলছে, এক্ষুনি আমাকে তাড়াতাড়ি খেয়ে নাও 😋।
খুবই সুন্দর হয়েছে আপনার চিত্রাংকন টি।

 3 years ago 

হা হা হা 😁 আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

বেশ সুন্দর দক্ষতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। ইউ ডিজার্ভ গুড ।

 3 years ago 

আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64