DIY || এসো নিজে করি || একটি গাছের ডাল পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

1650724310109.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি খাতা নিলাম আঁকার জন্য। এরপর একটি গাছের ডাল রং করে দিলাম ।

IMG-20220423-WA0004.jpg

IMG-20220423-WA0007.jpg

ধাপ ২ :

এরপর গাছের ডালে একটি ফুল রং করে দিলাম।

IMG-20220423-WA0008.jpg

IMG-20220423-WA0009.jpg

ধাপ ৩ :

এরপর আরো অনেকগুলো ফুলের পাতা রং করে দিলাম।

IMG-20220423-WA0011.jpg

IMG-20220423-WA0010.jpg

ধাপ ৪ :

এরপর আরো অনেকগুলো পাতা ও ফুল রং করে দিলাম।

IMG-20220423-WA0013.jpg

IMG-20220423-WA0014.jpg

ধাপ ৫ :

এরপর ফুলের গাছের মধ্যে চিকন করে রং করে দিলাম।

IMG-20220423-WA0017.jpg

IMG-20220423-WA0016.jpg

ধাপ ৬ :

এভাবে চমৎকারভাবে একটি গাছের ডাল এর পেইন্টিং করে দিলাম। আমি আশা করি আপনাদের সবার কাছে গাছের পেইন্টিং তো অনেক ভালো লাগবে।

IMG-20220423-WA0015.jpg

IMG-20220423-WA0018.jpg

শেষ ধাপ :

1650724310109.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আপনার এই পেইন্টিং আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। একটি গাছের ডাল পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে এই পেইন্টিং এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আপনার এই পেইন্টিং। ধন্যবাদ আপনাকে আপু দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আর্টের কনসেপ্ট বেশ ভালোই ছিল । সাধারণের মাঝে অনেকটাই ভিন্ন। শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ ভাইয়া এত দুর্দান্ত সুন্দর একটি কমেন্ট করার জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😲

 2 years ago 

শুরু থেকেই আপনার কাজ গুলি দেখে আসছি।আসলে আপনি দারুন পেইন্টিং করেন। গাছের ডাল পেইন্টিং করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। দারুণ দক্ষতায় সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু এবং কালার কম্বিনেশন কি দারুন ছিল।

 2 years ago 

ওয়াও আপু আপনার এই পেইন্টিং টি অনেক সুন্দর হয়েছে। আপনার আর্ট বা পেইন্টিং গুলো আমার কাছে একটু অন্যরকম ভালো লাগে। আর আপনার এই পেইন্টিংটি দেখতেও খুবই সুন্দর লাগছে।
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো আপু 🙂।

 2 years ago 

আপনার এরকম আর্ট গুলো করতে ভালো লাগে আর আমাদের আপনার করা আর্ট গুলো দেখতে ভালো লাগে। আমি সত্যি আপনার করা পেইন্টিং এর অনেক বড় ফ্যান। আপনি সত্যিই অসাধারণ পেইন্টিং করেন আপু। আশা করি ভবিষ্যতেও আপনার কাছে এরকম আরো অনেক সুন্দর সুন্দর পেইন্টিং আমরা উপহার পাবো। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি সবসময় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর পেন্টিং শেয়ার করেন। আপনার পেইন্টিং গুলো খুব সুন্দর হয় আপু। অসাধারণ লাগে আজকেও আপনি খুব সুন্দর একটি ঢালের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি গাছের ডাল পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ওয়াও তোমার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত অসাধারন একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। তোমার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি সব সময় জোশ জোশ আর্ট আমাদের উপহার দিয়ে আসছেন। আপনার আর্ট গুলো আমি দেকি আর ভাবি আমিও করবো। কিন্তু ভয় লাগে। এখন পর্যন্ত রঙ কেনায় অনেক টাকা খরচ হয়েছে। আবার এই রঙ ও যদি কিনে এনে ফেলাই রাখি। তাই আর আগানো হয়না।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে আপু।‌ আপনার করা প্রতিটি পেইন্টিং আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আপনার কাছ থেকে নতুন নতুন পেইন্টিং শিখতে পারে আমার অনেক ভালো লাগে। এত সুন্দর ভাবে পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74