চালাক চোর।

in আমার বাংলা ব্লগ2 years ago

20230118_154037_0000.png
ক্যানভা দিয়ে তৈরি।

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ইতিমধ্যে লেখালেখি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তেমনি আজকেও একটি গল্প নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।আজকে আমি আপনাদের মাঝে চালাক চোরের গল্প শেয়ার করব।

চোরের কথাটি আমি আমার হাজবেন্ডের মুখে শুনলাম। আমার হাজবেন্ডের বাড়ির পাশের ঘটনা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব। তাদের পাশের বাড়িতে একদিন রাত্রে গাছের ডাবগুলো চুরি করে নিয়ে যাওয়ার প্ল্যান করলো ৩-৪ জন ছেলে। এরপর রাত যখন বেশি হলেন তখন তারা ডাব চুরি করার জন্য পাশের বাড়িতে গেলেন। এবং একটি চোর নারিকেল গাছের উপর উঠলেন। বাকি তিন চার জন নিছে ছিলেন। এমন সময় চোরটি যখন গাছের উপরে উঠলেন। এমন সময় গাছের মালিক টের পেয়ে গেলেন। ওই সময় ঘর থেকে গাছের মালিক ও তার ওয়াইফ বাইর হলেন। এবং গাছের নিচে এসে দাঁড়ালেন। কারণ বাড়িতে তারা একমাত্র ফ্যামিলি আর অন্য কোন লোকও নেই।

চোরটি তাদের পাশের বাড়ির লোক এই কারণে তারা চিনে গেলেন। এরপর গাছের মালিক তাকে দেখে চিৎকার করতে লাগলো। এমন সময় চোর উপর থেকে বলতে লাগলো আমি নিচে আসতেছি কথা বলবেন না। এরপর চোর নিচে আসলে এবং গাছের মালিকের সাথে কথা বলতে লাগলেন। কথা বলতে বলতে তার গায়ের গেঞ্জিটি সে গায়ে দিতে লাগলো। গাছের মালিক বলতে লাগলো কেন গাছে উঠলি চোর তাকে বলতে লাগলো আমি আগেই গেঞ্জিটি গায়ে দিই তারপর কথা বলবো। এভাবে কথা বলতে বলতে চোর গেঞ্জিটি গায়ে দিলেন। এমন সময় চোর গাছের মালিক কে জিজ্ঞেস করতে লাগলো কি সমস্যা কেন চিৎকার করতেছেন।

এরপর গাছের মালিক বলতে লাগলো তুমি আমার গাছের নারিকেল কেন চুরি করতেছ, কেন গাছে উঠলে। চোর মুখের মধ্যে পাল্টি খেয়ে বলতে লাগলো কে আপনার গাছে উঠলো। আমি তো আপনার গাছে উঠি নাই। এখন গাছের মালিকের সাথে অনেক জোরে চিৎকার করে কথা বলতে লাগলো। এমন সময় বাকি চোর গুলো সামনে আসে জিজ্ঞেস করল কি হয়েছে। প্রথম চোরটি বলতে লাগল আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম। আমাকে দেখে তারা কথা বলতে লাগল এখন গাছের নিচে আসার কথা বলে ডেকে নিয়ে আসলেন। এখন বলতেছে আমি নাকি নারিকেল চুরি করতে আসলাম। দেখেন তো তারা কি মিথ্যা অপবাদটা আমাকে দিতেছে।

এরপর চোর গুলো একসাথে হয়ে গাছের মালিক কে অনেক মারধর করেন। এবং কাছের মালিক একার কারণে সেই কিছুই করতে পারল না বরং সে অনেক মার খেলেন। এরপর তাকে এলাকার ডাক্তারের কাছে নিয়ে গেলেন তার ওয়াইফ। এবং সেই ডাক্তারকে এসব কথাগুলো বললেন। এর পরের দিন যখন লোকটি এলাকার কিছু লোককে জানালেন কোনই লাভ হলো না। এবং চোরগুলো এলাকার লোকদেরকে বলতে লাগলো তারা চুরি করতে যাই নাই। হোসেনকে ডেকে কথা বলতে লাগলো গাছের মালিক এবং তাকে চোর বললেন এই কথা বাকি চোর গুলো বলতে লাগলো।

এরপর গাছের মালিক কিছুদিন পর যখন সুস্থ হলেন সেই এলাকার মেম্বার ও চেয়ারম্যান কে জানালেন। তার নারিকেল চুরি করার জন্য আসলো এবং তাকে মারলেন। এটার বিচার সে চাই এই কথা বললেন। এবং গাছের মালিক বলল আমি আর আমার ওয়াইফ সাক্ষী আছে। এর কিছুদিন পর যখন বিচার হলেন তখন চোরের পক্ষে অনেক লোক সাপোর্ট করতে লাগলো। কারণ তাদের কাছে কোন প্রমাণ নেই গাছের মালিকের। এরপর বিচারের রায় হলো গাছের মালিক হোসেনকে চোর বলার অপরাধে তাদের কে শাস্তি পেতে হবে। এই বলে এলাকার মেম্বার চেয়ারম্যান বিচারের রায় করে দিলেন। চোরের কাছে মাফ চাইতে হবে। কেন তাকে ডেকে চোর বলেছেন। তবে গাছের মালিক মার খেলে তার কোন বিচারে পেলো না। এই হল বাস্তব একটি ঘটনা।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

এরকম ঘটনাগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনার চালাক চোর পোস্ট পড়ে আমার কাছে ভালোই লেগেছে। চোর অতিরিক্ত চালাক হওয়ার কারণে সে ধরা পরল না। উল্টা আরো মালিককে ধরে মারধর করল😆। সে গাছের মালিক হয়েও মার খেল এবং চোরের কাছে মাফ চাইতে হল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ঘটনা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আজকের চালাক চোর পোস্টটি আপনার কাছে পড়তে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

হাহা খুবই চালাক চোর।আসলে আপু চুরি বিদ্যা মহাবিদ্যা যদি না পড় ধরা😁।এখানে চোর মহাবিদ্যা পাঠ করে ফেলেছে পুরোটা।আসলে এরকমই ঘটে অনেকসময় প্রমাণ হতে না থাকার কারণে আমাদের পানিশমেন্ট পেতে হয়,ওদিকে অন্যায়কারী ঠিকই পার পেয়ে যায়।এখানে মালিকের ক্ষেত্রে তাই ঘটলো
ধন্যবাদ বাস্তব একটি ঘটনা শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি আপনাদের সাথে বাস্তব ঘটনা শেয়ার করার জন্য। এভাবেই মন্তব্যের মাধ্যমে পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

নারিকেল গাছের মালিকের জন্য খুবই খারাপ লাগলো। সত্যিই চোরের কাছে আবার ক্ষমা চাইতে হবে এটা কোন কথা হল। এখানে ঘটার ছিল চোর মালিকের কাছে ক্ষমা চাইবে কিন্তু এখানে তো দেখছি উল্টো হলো। যাই হোক আপনার এরকম মজার মজার গল্প গুলো পড়তে কিন্তু বেশ ভালোই লাগে। আজকে দেখছি চালাক চোরের একটি গল্প শেয়ার করলেন পড়ে বেশ মজাই পেলাম। আপনার কাছ থেকে এরকম আর বিভিন্ন রকম গল্প দেখার অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

চেষ্টা করব এরকম আরো মজার মজার গল্প আপনাদের সাথে শেয়ার করার জন্য। এভাবেই মন্তব্যের মাধ্যমে উৎসাহ দিয়ে যাবেন ধন্যবাদ।

 2 years ago 

আসলে চুরি করতে অনেক মেধা খাটিয়ে কৌশল অবলম্বন করতে হয়। যারা চোর তারা এমনিতে খুবই চালাক হয়। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো। তবে মালিক চোরের কাছে ক্ষমা চাওয়ার ব্যাপারটা আমার কাছে সত্যি খুবই খারাপ লাগলো। মালিক কিন্তু চোরের কৌশলের কাছে অসহায়। এত চমৎকার একটি গল্প শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিক বলেছেন চুরি করতে গেলে একটু ভেবেচিন্তে চুরি করতে হয়। না হলে বড় মুশকিলে পড়তে হয়।

 2 years ago 

বলে না চোরের মায়ের বড় গলা, এখানেও ঠিক একই ঘটনা ঘটলো। আর অপরদিকে মালিক চোর ধরেও শেষ পর্যন্ত অপমান অপদস্থ হলো।
এখনকার যুগের মানুষ রাতকে দিন আর দিনকে রাত বানাতে পারে কারন এখন মানুষের সংখ্যা খুব কম। যাক ঘটনাটি শিক্ষনীয় ছিল।

 2 years ago 

ঠিক বলেছেন চোরের মায়ের বড় গলা। আপনার মন্তব্যটার পরে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার লেখা চালাক চোর গল্পটি পড়ে বেশ ভাল লাগলো। এত চালাক হয়ে চোর ধরা না পরে মালিককে ধরে মারধর করলো।চোরের কাছে আবার মাফ চাইতেও হলো।গল্পটি সুন্দর ছিল।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আমি নিজেও গল্পটি লিখতে গিয়ে হাসতে হাসতে পড়ে যাচ্ছিলাম।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58444.83
ETH 2537.94
USDT 1.00
SBD 2.49