জেনারেল রাইটিং :- কষ্ট না করলে, কেষ্ট মিলে না।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।

jpg_20230801_214219_0000.jpg

আমাদের জীবনে সবচেয়ে বেশি যত কষ্ট করা যায় ততই সফলতা পাওয়া যায়। কারণ মানুষ বলতেই বোঝা যায় কষ্ট না করলে কেষ্ট কখনোই মেলে না। তাই আমাদের সব সময় কষ্ট করতে হয়। মানুষ বলতে সব সময় কষ্টটাকে বোঝায়। কারণ মানুষ কষ্ট করা ছাড়া কখনোই নিজের সঠিক পথটা বেছে নিতে পারে না। মানুষ সব সময় অনেক ধরনের কষ্ট করে থাকে। কারণ কিছু কিছু মানুষ আছে তারা মনে করে কষ্ট না করলেই আমরা কখনোই নিজের লক্ষ্যে পৌঁছাতে পারবো না। তাই তারা সবাই আগে কষ্টটাকেই বেছে নাই। আর যারা কষ্ট করতে চায় না তারা কষ্টটাকে ঠিকভাবে প্রাধান্য দিতে জানে না। তাই আমিও সবসময় কষ্টটাকে সবার আগে প্রাধান্য দিয়ে থাকি। তাহলে নিজের সঠিক কাজটা সবার আগে করতে পারব।

চারপাশে এরকম হাজারো মানুষ আছে যারা এরকম কষ্টটাকে ঠিকভাবে প্রাধান্য দেয় না। তারা একদিন হলেও বুঝতে পারে কষ্টকে প্রাধান্য না দেওয়ার কারণে আজকে কত বড় ভুল কাজ করেছেন। যারা কষ্টটাকে সবার আগে প্রাধান্য দিয়ে থাকে তারাই একদিন সফলতা পেয়ে যাবে। আমাদের বাড়ির পাশে এরকম একজন কাকু আছেন যিনি সবসময় নিজের কাজের আগেই কষ্টের কাজগুলোকে প্রাধান্য দিয়ে থাকে। কারণ তিনি জানে একদিন তিনি কষ্ট করার কারণে আজকে এতদূর আসতে পেরেছে। আগেই ঠিকভাবে তিনি নিজের পরিবারটাকেও চালাতে পারতো না। কিন্তু আজকে কষ্ট করে কাজ করার কারণেই নিজে সফলতা নিজের চোখের সামনেই দেখতে পেরেছেন। আমার সাথে একদিন কাকুর দেখা হবার কারণে আমি কাকুর কাছ থেকে তার সফলতার কথাটা জানতে পারলাম।

হঠাৎ কাকুর সাথে একদিন দেখার হবার কারণেই আমি কাকুকে জিজ্ঞেস করলাম আপনি এত দূর কিভাবে আসতে পেরেছেন। কাকু ও হাসিমুখে আমাকে বলল আজকে আমি নিজেই কষ্ট করার কারণে এত দূর আসতে পেরেছি। তাই কাকুর সফলতার কথা শুনে নিজের কাছেও অনেকটা ভালো লেগে উঠলো। আমিও কাকুকে বললাম তাহলে আজ থেকে আপনার পথেই চলার চেষ্টা করব। আপনার সাথে কথা বলতে পেরে নিজের কাছেও ভালো লাগলো। কাকুর কথাটা আসলেই সত্যি ছিল আজকে উনি যদি এতটুক চেষ্টা না করতো তাহলে কখনোই এই জায়গায় আসতে পারতো না। আমাদের সবার উচিত সবসময় নিজের কাছ থেকে গুরুত্বপূর্ণ দিয়ে করা।

কারণ আমরা ছোট কাজগুলোকে যত বেশি গুরুত্ব দিয়ে করার চেষ্টা করব ততই নিজের স্থির লক্ষ্যে পৌঁছে যাব। আমাদের জীবনে কষ্টটা অনেক কঠিন একটা ব্যাপার। কেউ কেউ আছে কষ্ট না করেই সফলতা অর্জন করতে চাই। তাদের মধ্যেই অনেকেই আছে যারা যে কেউ কষ্ট করতে চাইলে তাদেরকে অনেকটাই ছোট করে দেখে। আসলে আমাদের সমাজে এরকম বহু ধরনের মানুষ আছে যারা নিজেদেরকে অনেক বড় মনে করে। আর অন্যের কষ্টের কাজটাকে খুবই ছোট মনে করে। তাই সবার আগে আমাদেরকে নিজের মন-মানসিকতা চেঞ্জ করতে হবে। তাহলেই একদিন সবাই সবার সফলতার দিকে এগিয়ে যেতে পারবে। আমিও তাই সকলকেই বলতে চাই নিজের কষ্টটাকে কখনোই ছোট করে দেখা উচিত না।

কষ্টের কথা বলতে গেলেই বোঝা যায় সফলতার ছোঁয়া। কারণ আমি সবসময় মনে করি কষ্ট করলেই সফলতা পাওয়া যায়। নিজের চারপাশের মানুষগুলোকে দেখে দেখে আমি অনেক কিছুই শিখতে পারি। কারণ আমাদের থেকেও বড় বড় কিছু মানুষ আছে যাদের কাছ থেকে এরকম শিক্ষার বিষয়গুলো জানা যায়। যেমন আজকে কাকুর কারণেই তার সফলতার গল্পটি শুনতে। আমি মনে করি তা থেকে আমি অনেক কিছুই শিক্ষা নিতে পেরেছি। তাই আজ থেকে নিজেও চেষ্টা করব কষ্টের মধ্যেই নিজেই শ্রেষ্ঠ অর্জনটা বজায় রাখার জন্য। তাই সবার আগে নিজের কষ্টটাকে সবাই প্রাধান্য দেওয়া চেষ্টা করা দরকার। আমিও আজ থেকে নিজের কষ্টটাকে প্রাধান্য দেওয়ার চেষ্টা করব। আপনারা সবাই ও কষ্টের মাধ্যমে নিজের সফলতা আনার চেষ্টা করবেন। তাহলে তাড়াতাড়ি নিজের লক্ষ্যে পৌঁছে যাবেন। আমাদের সবার আমার আজকের এই পোস্ট পড়ে অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 last year 

আশুলিয়া আপু ঠিক বলেছেন আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছে যারা কষ্টকে প্রাধান্য দেয় না। একদিন তারা ঠিকই বুঝবে কষ্টকে প্রাধান্য না দিয়ে কি ভুল করেছে। কারণ কোনো সুখ কষ্ট ছাড়া অর্জিত হয় না।

 last year 

ঠিক বলেছেন কোন সুখ কষ্ট ছাড়া অর্জিত হয় না। অসাধারণ মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর লিখলেন আপু পড়ে অনেক শান্তি পেলাম। আসলে কষ্ট না করলে কেষ্ট মিলে না সেটা চিরন্তর বাস্তব কথা। এমন কিছু মানুষ আছে যারা চেষ্টা না করে বসে থাকেন কিন্তু পরবর্তীতে তাদেরকে পস্তাতে হয়। সেই সময় সুযোগ আর তারা পায় না হারিয়ে ফেলে। অনেক ধন্যবাদ আপু ভালো লেগেছে বিষয়টি শেয়ার করার জন্য।

 last year 

অনেক মানুষ আছে যারা পাই তা ধরে রাখতে পারে না। কষ্ট করে ফেলে সেটার মূল্য আছে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

জীবনে পরিবর্তন নিয়ে আসার জন্য অবশ্যই কষ্ট করতে হবে কষ্ট না করে খুব কম মানুষই উপরে উঠতে পেরেছে, এখন যারা কর্ম করতে ভয় পাচ্ছে কিংবা কষ্ট করতে চায় না তারা একটা সময় বুঝতে পারবেন।

 last year 

যারা কষ্ট করতে চায় না তারাঊ সুখ পায় না। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই আমরা যত বেশি কষ্ট করতে পারব ততই নিজের মর্যাদা বুঝতে পারব। আজকে আপনি কষ্ট নিয়ে খুবই চমৎকার পোস্ট লিখেছেন দেখে ভালো লাগলো। পুরো পোস্ট পড়ে অনেক কিছু শিখতে পারলাম। এরকম শিক্ষার পোস্টগুলো পড়তেও আমার কাছে অনেক ভালো লাগে। আজকে এত সুন্দর পোস্ট শেয়ার করেছেন দেখে খুবই খুশি হলাম।

 last year 

আসলে শিক্ষার কোন শেষ নেই। আমার পোস্ট পড়ে আপনার কাছে ভালো লাগলো এবং শিখতে পেরেছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবই চমৎকার একটি বিষয় নিয়ে আজকের পোস্টটি করেছেন আপু।যা পড়ে খুবই ভালো লাগলো।আসলে কোন কিছু পেতে গেলে তো একটু কষ্ট করতেই হবে।তাছাড়া বিনা শ্রম বা কষ্ট ব্যতীত কোন কাজে আনন্দ ও তেমন পাওয়া যায়না।অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর একটি বিষয় নিয়ে পোষ্টটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন কোন কিছু পেতে হলে একটু কষ্ট করতে হবে। আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ভালো লাগলো আপু আপনার পোস্টটি পড়ে। এটা খুব সত্যি কথা কষ্ট না করলে কেষ্ট মেলে না।আমরা যতই বলিনা কেন আমি সফল হবো।কাজ বা কষ্ট না করে সফল হওয়া যায় না। সফল হতে হলে সব কাজেরই গুরুত্ব দিয়ে করতে হবে। ধন্যবাদ আপু সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনি সফল হতে হলে প্রথমে আপনাকে কষ্ট করতে হবে। কষ্ট ছাড়া কেষ্ট মিলে না। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে।

 last year 

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। কষ্ট না করলে কেউ সফল হতে পারে না। তাই বলা যায় সফলতার পূর্বশর্ত হচ্ছে পরিশ্রম। সফলতার জন্য অবশ্যই আমাদেরকে পরিশ্রম করতে হবে। আর যেকোনো কিছুর ভালো ফলাফলের জন্য সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করতে হবে। অনেকের সফলতার কথা শুনলে সত্যিই মনের মধ্যে অনুপ্রেরণার সৃষ্টি হয়। দারুণ একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করেছেন আপু। সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। পরিশ্রম না করলে মানুষ কখনো সফল হতে পারেনা। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57190.65
ETH 2409.68
USDT 1.00
SBD 2.28